Sunday , July 22 2018
সর্বশেষ
Home / প্রথম পাতা / আমার ক্যাম্পাস / সিকৃবিতে দুই দিনব্যাপী আন্ত:বিশ্ববিদ্যালয় ফটোগ্রাফি এক্সিবিশন ও প্রতিযোগিতা শুরু

সিকৃবিতে দুই দিনব্যাপী আন্ত:বিশ্ববিদ্যালয় ফটোগ্রাফি এক্সিবিশন ও প্রতিযোগিতা শুরু

নিজস্ব প্রতিবেদক: এগ্রিভিউ২৪ডটকম

‘সিলেট কৃষি বিশ্ববিদ্যালয় ফোটোগ্রাফিক সোসাইটি’র উদ্যোগে শুরু হয়েছে দুই দিন ব্যাপি আন্ত:বিশ্ববিদ্যালয় ছবি প্রদর্শনী ও প্রতিযোগিতা-২০১৮। “SET OUT-1” শিরোনামে শুরু হওয়া এ প্রদর্শনীটি আজ সকাল ১২.৩০ টায় বিশ্ববিদ্যালয়ের ফুচকা চত্বরে কেক কেটে উদ্বোধন করা হয়।

উদ্বোধনকালে উপস্থিত ছিলেন বিশ্ববিদ্যালয়ের ভারপ্রাপ্ত উপাচার্য প্রফেসর ড. মোঃ মতিয়ার রহমান হাওলাদার, বিশ্ববিদ্যালয়ের সহকারি প্রক্টর শহিদুননেসা মুনমুন,  ভেটেরিনারি,  এনিম্যাল এন্ড বায়োমেডিক্যাল সাইন্স অনুষদের ডিন প্রফেসর ড. এ,টি, এম মাহবুব-ই-ইলাহী, উক্ত ফটোগ্রাফিক সোসাইটির সম্মানিত উপদেষ্টা এসোসিয়েট প্রফেসর ড. মোহাম্মদ রাশেদ আল মামুন এবং গণতান্ত্রিক শিক্ষক সমিতির সভাপতি প্রফেসর ড. মৃত্যুঞ্জয় কুন্ডু।

উদ্বোধনকালে বিশ্ববিদ্যালয়ের ভারপ্রাপ্ত উপাচার্য প্রফেসর ড. মোঃ মতিয়ার রহমান হাওলাদার সিলেট কৃষি বিশ্ববিদ্যালয় ফোটোগ্রাফিক সোসাইটি’র প্রশংসা করে বলেন ‘ ছবি কথা বিলে সমাজের, ছবি কথা বলে দেশের, ছবির মধ্য দিয়ে ফুটে ওঠে সমাজের বিভিন্ন অসঙ্গতি । তোমাদের এ ধরনের কার্যক্রম নিঃসন্দেহে প্রশংসার দাবি রাখে।’

এ প্রদর্শনীতে শুধুমাত্র সিলেট কৃষি বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীদের তোলা ছবি স্থান পায়। প্রদর্শনীকে উপলক্ষ করে ফটোগ্রাফিক সোসাইটি ছবি তুলতে আগ্রহীদের কাছে ছবি আহ্বান করে। মোট ৫০০ টি ছবির মধ্য থেকে বাছাই করে ৪৫ টি ছবি স্থান পেয়েছে এ প্রদর্শনীতে। প্রদর্শনিটি আগামি কাল সকাল ১১ টা থেকে সন্ধ্যা ৭ পর্যন্ত চলবে ।

প্রদর্শনী শেষে সেরা ৩টি ছবির জন্য ৩ জন প্রতিযোগী কে দেওয়া হবে পুরস্কার।

উল্লেখ্য, সিলেট কৃষি বিশ্ববিদ্যালয় ফোটোগ্রাফিক সোসাইটির উদ্যোগে এবার দ্বিতীয় বারের মতো আয়োজিত হয় এ ফটোগ্রাফি প্রদর্শনী ও প্রতিযোগিতার। এর আগে ২০১৭ সালে আয়োজিত হয়েছিল এই প্রদর্শনীর প্রথম পর্ব ‘SET OUT 1’।

About Mostafizur Rahman

Check Also

বাকৃবিতে ভয়াবহ অগ্নিকান্ড, অনুষ্ঠান যথারীতি হবে

বাকৃবি প্রতিনিধিঃ বাংলাদেশ কৃষি বিশ্ববিদ্যালয়ের (বাকৃবি) ৫৭তম প্রতিষ্ঠাবার্ষিকীর অনুষ্ঠান মঞ্চে শনিবার রাতে ভয়াভয় অগ্নিকাণ্ডের ঘটনা …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *