Sunday , April 22 2018
Home / ক্যাম্পাস / ইন্টার্ণ ভেটেরিনারিয়ান সাজিতের অসামান্য উদ্যোগ

ইন্টার্ণ ভেটেরিনারিয়ান সাজিতের অসামান্য উদ্যোগ

নিজস্ব প্রতিবেদকঃ নিজের অর্জিত ডাক্তারি জ্ঞান সবার আগে নিজ বাসায় এবং গ্রামের মানুষদের কাছে পৌঁছাতে নিজ বাড়িতে ফ্রি প্রাণি চিকিৎসা, ভ্যাকসিনেশন, ফ্রি ঔষধ প্রদান কর্মসূচি অত্যন্ত সফলভাবে সম্পন্ন করেছে চট্রগ্রাম ভেটেরিনারি এন্ড এনিমেল সায়েন্স বিশ্ববিদ্যালয়ের ইন্টার্ণি ব্যাচের ছাত্র মো. সাজিত হাসান।

আজ শনিবার দিনব্যাপী এই কর্মসূচির আওতায় প্রায় ১৫০-১৭০ টি প্রাণি চিকিৎসা সেবা গ্রহণ করেছে, বড় আকারের ৮ জন খামারি পরামর্শ পেয়েছে। পাশাপাশি নিজের স্মৃতি বিজড়িত কাকারা সরকারী প্রথমিক বিদ্যালয়ে “হাতধৌয়া সচতনতা” ও “পুষ্টিকর খাবার- দুধ,ডিম” উৎসাহিতকরণ কর্মসূচির সফল সমাপ্তি।

বিশেষ কৃতজ্ঞতা চকরিয়া উপজেলা প্রাণিসম্পদ কর্মকর্তা ডা: ফেরদৌসি আক্তার (Ferdous Dipti) ম্যামকে যিনি অত্যন্ত ব্যস্ততার মধ্যে এই প্রোগ্রামে উপস্থিত হয়ে আমাদের সম্মানিত ও সাফল্যমণ্ডিত করেছেন।

চিকিৎসা সেবা গ্রহণ করে খুবি খুশি প্রপার কাকারার বাসিন্দা আনু মোহাম্মদ। তিনি বলেন,” এই ধরনের উদ্যোগ এই গ্রামে এইটাই প্রথম ” । ৩ কি.মি. দূর থেকে আসা পাহাড়তলি নিবাসী সালেহা বানু জানান, গ্রামে এত বড় ডাক্তার পেয়ে খুব খুশী” ।

 

স্থানীয় খামারি ব্যংক কর্মকর্তা আজিম জানান, ডা: সাজিত হাসান জয় আমাদের গ্রামের প্রথম প্রাণি চিকিৎসক। এ ধরণের উদ্যোগ গ্রামের প্রাণিসম্পদকে নি:সন্দেহে আরও এগিয়ে নেবে”

স্থানীয় ইউনিয়ন আওয়ামীলীগ সাধারণ সম্পাদক জনাব নাজিম উদ্দিন এই উদ্যোগের জন্য চকরিয়া উপজেলা ভেটেরিনারি সার্জন ডা: ফেরদৌসি আক্তার ও ইন্টার্ন ডা: মো: সাজিত হাসান জয়কে বিশষ ধন্যবাদ জানান ও ভবিষ্যতে আরও এই ধরণের উদ্যোগ গ্রহনের আহবান জানান।

About Mostafizur Rahman

Check Also

শেকৃবি এলামনাই এসোসিয়েশন এর অভিষেক ও পুনর্মিলনী ২০১৮ অনুষ্ঠিত

নাজমুস সাকিব, শেকৃবি প্রতিনিধিঃ জাঁকজমক পূর্ণভাবে শেরেবাংলা কৃষি বিশ্ববিদ্যালয় (শেকৃবি) এলামনাই এসোসিয়েশন’র অভিষেক ও পুনর্মিলনী …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *