Wednesday , October 17 2018
সর্বশেষ
Home / ক্যাম্পাস / শেকৃবির এগ্রি.রোভারের ৩৮তম প্রতিষ্ঠা বার্ষিকী অনুষ্ঠিত !

শেকৃবির এগ্রি.রোভারের ৩৮তম প্রতিষ্ঠা বার্ষিকী অনুষ্ঠিত !

শেকৃবি প্রতিনিধি
শেরেবাংলা কৃষি বিশ্ববিদ্যালয়ের এগ্রি.রোভারের ৩৮তম প্রতিষ্ঠা বার্ষিকী উপলক্ষ্যে শেকৃবি এগ্রি. রোভার আয়োজন করেছে এক আলোচনা সভা ও পুরস্কার বিতরনী অনুষ্ঠান-২০১৮। ১৯৮০ সালে ১৯ই মার্চ আজকের এই দিনে কৃষিবিদ সরোয়ার মোহাম্মদের নেতৃত্বে ৩৪ জন সদেস্য নিয়ে বিশ্ব স্কউট আন্দোলনের অংশ হিসেবে যাত্রা শুরু করে শেরেবাংলা কৃষি বিশ্ববিদ্যালয় (শেকৃবি)এগ্রি.রোভার।

কৃষিবিদ হাদিসুর রহমানের (পি আর এস) সঞ্চালনায় অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন আরএসএল আক্কাস আলী আকাস, সাধারণ সম্পাদক রুহুল আমিন,কোষাধ্যক্ষ নাহিদ জাভা ,সাবেক এস আর এম কৃষিবিদ আবুল হাসান রাজু, বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন পাবলিক হেলথ ও মেডিসিন বিভাগের সম্মানিত চেয়ারম্যান ড. কে বি এম সাইফুল ইসলাম, এস আর এম,কৃষিবিদ জন্নাতুল শিলা, মো:আনোয়ার হোসেন সহ আরও অনেকেই।

এতে ১৪জন বিদেশী শিক্ষার্থী সহ প্রায় ২৫০জন সদেস্য এই অনুষ্ঠানে অংশ নেয়।অনুষ্ঠানের প্রথমে গেম শো,মোমবাতি প্রজ্জ্বলন,মাটির প্রদীপ প্রজ্জ্বলন এছাড়াও বিভিন্ন আচার অনুষ্ঠান পালন করে। পরে কেক কেটে এর্গ্রি.রোভারে শুভ প্রতিষ্ঠা বার্ষিকী পালন করে। অত:পর অনুষ্ঠিত হয় আলোচনা সভা ও পুরস্কার বিতরণী অনুষ্ঠান।

শেকৃবি এগ্রি. রোভারের সম্মানিত এস আর এম হাদিসুর রহমান (পি আর এস) বলেন,”১৯৭৮ সালে বাংলাদেশে স্কউট চালু হওয়ার দুই বছর পরেই ঢাকা জেলা ৩৫তম দল এবং শেরেবাংলা কৃষি বিশ্ববিদ্যালয়ের সর্বপ্রথম সংগঠন হিসেবে আামাদের শেকৃবি এগ্রি. রোভার প্রতিষ্ঠিত হয় ।

আমাদের বড় ভাইয়েরা যে ব্রত নিয়ে শেকৃবি এগ্রি. রোভার প্রতিষ্ঠা করেছিলেন তা যেন অব্যাহত থাকে যুগ যুগ ধরে।” পরে অনুষ্ঠান শেষে বিভিন্ন প্রতিযোগিতায় অংশগ্রহনকারী বিজয়ীদের মাঝে পুরস্কার তুলে দেন সম্মানিত অতিথি বৃন্দরা।

About Mostafizur Rahman

Check Also

ক্ষুধামুক্ত সমাজ গঠনে চাই কৃষিবান্ধব পদক্ষেপ ও খাদ্য অধিকার আইন চাই

বর্তমানে মোট দেশজ উৎপাদন (জিডিপি) অর্জিত হচ্ছে ৭% এর উপরে। বিগত মার্চ মাসে জাতিসংঘ বাংলাদেশকে …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *