Sunday , July 22 2018
সর্বশেষ
Home / ক্যাম্পাস / চাইনিজ একাডেমি অফ এগ্রিকালচারাল সাইয়েন্সেসের সঙ্গে শেকৃবি সমঝোতা চুক্তি স্বাক্ষর

চাইনিজ একাডেমি অফ এগ্রিকালচারাল সাইয়েন্সেসের সঙ্গে শেকৃবি সমঝোতা চুক্তি স্বাক্ষর

চাইনিজ একাডেমি অফ এগ্রিকালচারাল সাইয়েন্সেসের সঙ্গে শেরেবাংলা কৃষি বিশ্ববিদ্যালয়ের উচ্চ শিক্ষা ও গবেষণা ক্ষেত্রে একটি দ্বিপাক্ষিক সমঝোতা স্মারক চুক্তি স্বাক্ষরিত হয়েছে। চুক্তি অনুযায়ী এ বিশ্ববিদ্যালয়ে শিক্ষক, শিক্ষার্থী ও গবেষকরা চাইনিজ একাডেমি অফ এগ্রিকালচারাল সাইয়েন্সেস উচ্চ শিক্ষার জন্য স্কলারশিপের মাধ্যমে ভর্তির সুযোগ পাবে। সোমবার (মার্চ ১৯ ) সকাল ১০টায় বিশ্ববিদ্যালয়ের প্রশাসনিক ভবনের উপাচার্য কনফারেন্স রুমে এ চুক্তি স্বাক্ষরিত হয়।

চাইনিজ একাডেমি অফ এগ্রিকালচারাল সাইয়েন্সেস পক্ষ থেকে ভাইস-প্রেসিডেন্ট প্রফেসর ওয়েন জিয়ানমিন এবং শেকৃবি’র পক্ষ উপাচার্য অধ্যাপক ড. কামাল উদ্দিন আহাম্মদ চুক্তিতে স্বাক্ষর করেন। এ সময় শেরেবাংলা কৃষি বিশ্ববিদ্যালয়ে উপ-উপাচার্য প্রফেসর ড. মো. সেকেন্দার আলী, ট্রেজারার প্রফেসর ড. মাে. আনোয়ারুল হক বেগসহ এই দুই প্রতিষ্ঠানের বিভিন্ন অনুষদের ডীন, পরিচালকবৃন্দ, বিভাগের শিক্ষক-শিক্ষিকা, কর্মকর্তা উপস্থিত ছিলেন।

উপাচার্য প্রফেসর ড. কামাল উদ্দিন আহাম্মদ বলেন, এ সমঝোতা চুক্তি মাধ্যমে শেরেবাংলা কৃষি বিশ্ববিদ্যালয় ও চাইনিজ একাডেমি অফ এগ্রিকালচারাল সাইয়েন্সেসে মধ্যে উচ্চশিক্ষা ও গবেষণা ক্ষেত্রে নতুন দিগন্ত উন্মোচিত হবে। আর তা কৃষিতে এ প্রতিষ্ঠানের শিক্ষক, গবেষক ও শিক্ষাথীদের উচ্চতর শিক্ষা গ্রহণ ও জ্ঞান-বিজ্ঞানের চর্চা করতে খুবই উৎসাহিত করবে। তিনি আরও বলেন, এ চুক্তির মাধ্যমে চাইনিজ একাডেমি অফ এগ্রিকালচারাল সাইয়েন্সেস এ বিশ্ববিদ্যালয়ে একটি অত্যাধুনিক ল্যাব স্থাপন করবে। ফলে বাংলাদেশের গবেষণা বিশ্বমানের হতে আরো সহায়ক হবে।

About Editor

Check Also

অবহেলিত হাওর অঞ্চলের উন্নয়নে কাজ করবে হাওর ও চর উন্নয়ন ইনস্টিটিউট-রাষ্ট্রপতি

বাকৃবি প্রতিনিধি উচ্চতর কৃষি শিক্ষা ও গবেষণায় বাংলাদেশ কৃষি বিশ্ববিদ্যালয় (বাকৃবি) বরাবরই বিশেষ যত্নবান। এছাড়াও …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *