Sunday , April 22 2018
Home / ক্যাম্পাস / কোটা সংস্কারের দাবিতে বাকৃবিতে মানববন্ধন

কোটা সংস্কারের দাবিতে বাকৃবিতে মানববন্ধন

বাকৃবি প্রতিনিধি: কোটা সংস্কারের দাবিতে আন্দোলনকারীদের ওপর পুলিশের দায়ের করা অজ্ঞাতনামা মামলা প্রত্যাহারসহ কোটা সংস্কারের দাবিতে বাংলাদেশ কৃষি বিশ্ববিদ্যালয়ে (বাকৃবি) মানববন্ধন করেছে বিশ্ববিদ্যালয়ের সাধারণ শিক্ষার্থীরা।
রবিবার সকাল দুপুর ১২টার দিকে বিশ্ববিদ্যালয়ের শিল্পাচার্য জয়নুল আবেদিন মিলনায়তনের সামনে থেকে বিক্ষোভ মিছিল বের করেন শিক্ষার্থীরা। বিশ্ববিদ্যালয়ের গুরুত্বপূর্ণ সড়ক প্রদক্ষিণ শেষে বিক্ষোভ মিছিলটি পুনরায় মিলনায়তনের সামনে শেষ হয়। পরে সেখানে এক সমাবেশের আয়োজন করা হয়।


মানববন্ধনে বক্তারা, কোটা ব্যবস্থা সংস্কার করে শতকরা ৫৬ ভাগ থেকে ১০ ভাগে নিয়ে আসা, কোটায় যোগ্য প্রার্থী না থাকলে শূণ্য পদগুলোতে মেধা ভিত্তিতে নিয়োগ দেওয়া, চাকরির নিয়োগ পরীক্ষায় কোটা সুবিধা একের অধিক বার ব্যবহার বন্ধ করা, কোটায় কোনো বিশেষ ধরনের নিয়োগ পরীক্ষা না নেওয়া, চাকরীর পরীক্ষায় সবার জন্য অভিন্ন নম্বর কর্তন ও বয়সসীমা রাখাসহ কোটা সংস্কারের পক্ষে বিভিন্ন দাবি জানান। এসময় আন্দোলনকারীদের ওপর পুলিশের দায়ের করা মামলা দ্রুত প্রত্যাহারের দাবি জানান শিক্ষার্থীরা।

 

মো. শাহীন সরদার
বাংলাদেশ কৃষি বিশ্ববিদ্যালয়।
০১৭৩ ৭৭২১৬০৩।

About Editor

Check Also

শেকৃবি এলামনাই এসোসিয়েশন এর অভিষেক ও পুনর্মিলনী ২০১৮ অনুষ্ঠিত

নাজমুস সাকিব, শেকৃবি প্রতিনিধিঃ জাঁকজমক পূর্ণভাবে শেরেবাংলা কৃষি বিশ্ববিদ্যালয় (শেকৃবি) এলামনাই এসোসিয়েশন’র অভিষেক ও পুনর্মিলনী …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *