Saturday , April 21 2018
Home / ক্যাম্পাস / সিভাসুতে জাতীয় দিবসেও চলে টানা ক্লাস

সিভাসুতে জাতীয় দিবসেও চলে টানা ক্লাস

আজ ১৭ই মার্চ, ১৯২০ সালের এই দিনে গোপালগঞ্জের টুঙ্গিপাড়ায় জন্মগ্রহণ করেন বাঙালী জাতির জনক, রাজনীতির কবি, স্বাধীনতার মহান স্থপতি, সর্বকালের শ্রেষ্ঠ বাঙালী জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবর রহমান। এমন মহান নেতার জন্মদিনে সারা বাংলাদেশ যখন তার জন্মদিন উদযাপনে ব্যস্ত তখন চট্টগ্রাম ভেটেরিনারি ও এনিম্যাল সাইন্সেস বিশ্ববিদ্যালয়ের মাৎস্য বিজ্ঞান অনুষদের ৩য় ব্যাচের ছেলেমেয়েরা ক্লাস করা নিয়ে ব্যস্ত। কিছু সময়ের জন্য নয়, দীর্ঘ ৪ ঘন্টা (সকাল ৯টা হতে দুপুর ১টা) টানা ক্লাস করে তারা।

এর ফলে বিশ্ববিদ্যালয় ছাত্রলীগ কর্তৃক আয়োজিত বঙ্গবন্ধুর জন্মদিনের অনুষ্ঠানে অংশগ্রহণ করতে ব্যর্থ হয় তারা। উল্লেখ্য মাৎস্য বিজ্ঞান অনুষদের প্রধান হিসাবে দায়িত্বে রয়েছেন জনাব নুরুল আবছার খান। তিনি ময়মনসিংহ থেকে আগত একজন অতিথি শিক্ষকের মাধ্যমে ক্লাশটি পরিচালনা করেন। আজকের এই উদ্দেশ্যে প্রণোদিতভাবে এমন ক্লাসের জন্য বিশ্ববিদ্যালয়ে চাপা ক্ষোভ বিরাজ করছে। ইতিপূর্বে মাৎস্য বিজ্ঞান অনুষদের ডীন শহীদ মিনার কালো কাপড় দিয়ে আবৃত করে অনুষ্ঠান পরিচালনা করে নানান বিতর্কের জন্ম দেন।

About Editor

Check Also

বিভিন্ন অপরাধ ও অভিযোগের বিষয়ে বাকৃবি শিক্ষক সমিতির বিবৃতি

বাকৃবি প্রতিনিধি: বাংলাদেশ কৃষি বিশ্ববিদ্যালয়ে (বাকৃবি) সাম্প্রতিক সময়ে ঘটে যাওয়া বিভিন্ন অপরাধ ও অভিযোগের বিষয়ে এক …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *