Saturday , August 18 2018
Home / ক্যাম্পাস / বাকৃবিতে বঙ্গবন্ধু স্মৃতিচত্বরে উপাচার্যের শ্রদ্ধা

বাকৃবিতে বঙ্গবন্ধু স্মৃতিচত্বরে উপাচার্যের শ্রদ্ধা

বাকৃবি প্রতিনিধি: জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৯৮তম জন্মবার্ষিকীতে বাংলাদেশ কৃষি বিশ্ববিদ্যালয়ের (বাকৃবি) বঙ্গবন্ধু স্মৃতিচত্বরে ফুল দিয়ে শ্রদ্ধা জানিয়েছেন উপাচার্য অধ্যাপক ড. মো. আলী আকবর। শনিবার দিবসটি উপলক্ষে সকাল ৯ টার দিকে বেদিতে প্রথমে উপাচার্য ও পরে উপ-উপাচার্য ফুল দিয়ে শ্রদ্ধা জানান।

এর আগে বঙ্গবন্ধুর জন্মদিন ও জাতীয় শিশু দিবস উপলক্ষে বিশ্ববিদ্যালয়ের হেলিপ্যাডে জাতীয় পতাকা উত্তোলন ও পায়রা উড়িয়ে দিবসটির উদ্বোধন ঘোষনা করেন তিনি। উপাচার্যের সংক্ষিপ্ত উদ্বোধনী বক্তব্য শেষে এক বর্ণাঢ্য র‌্যালি বের করা হয়। র‌্যালিটি বিশ্ববিদ্যালয়ের হেলিপ্যাড থেকে শুরু হয়ে বঙ্গবন্ধু স্মৃতিচত্বরে গিয়ে শেষ হয়। এরপর একে একে বিশ্ববিদ্যালয়ের বিভিন্ন রাজনৈতিক, স্বেচ্ছাসেবী ও সাংস্কৃতিক সংগঠন বঙ্গবন্ধুর স্মরণে শ্রদ্ধা জানায়।

পুষ্প স্তবক অর্পণ শেষে সকাল সাড়ে ৯টার দিকে প্রশাসন ভবন সংলগ্ন বকুলতলায় শিশু-কিশোর কাউন্সিল ব্যানারে ‘বঙ্গবন্ধু ও বাংলাদেশ’ শীর্ষক এক সাংস্কৃতিক অনুষ্ঠানের আয়োজন করা হয়। সাংস্কৃতিক অনুষ্ঠানে বিশ্ববিদ্যালয়ের আশেপাশের ৮টি শিক্ষা প্রতিষ্ঠানের কোমলমতি শিশু-কিশোর অংশ নেয়। সাংস্কৃতিক অনুষ্ঠানে বঙ্গবন্ধু ও বাংলাদেশ সম্পর্কিত গান, কবিতা আবৃত্তি, ছড়া এবং বঙ্গবন্ধুর ভাষণের অংশ বিশেষ আবৃত্তি ও বক্তৃতা পাঠ করা হয়।

 

মো. শাহীন সরদার
বাকৃবি প্রতিনিধি, ময়মনসিংহ ২২০২।
মোবাইল ০১৭৩৭৭২১৬০৩।

About Editor

Check Also

কোরবানির পশু সুস্থ, সবল ও রোগমুক্ত কিনা বুঝবেন যেভাবে…

ডাঃ খালিদ হোসাইনঃ বছর ঘুরে আবারো এলো পবিত্র ঈদুল আযহা, আগামী বুধবার দেশব্যাপী পালিত হবে …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *