Sunday , July 22 2018
সর্বশেষ
Home / ক্যাম্পাস / জাতীয় শিশু দিবস উপলক্ষ্যে শেকৃবিতে আলোচনা সভা ও পুরষ্কার বিতরণী-২০১৮ অনুষ্ঠিত

জাতীয় শিশু দিবস উপলক্ষ্যে শেকৃবিতে আলোচনা সভা ও পুরষ্কার বিতরণী-২০১৮ অনুষ্ঠিত

শেকৃবি প্রতিনিধিঃ ১৭ই মার্চ জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবর রহমানের ৯৮তম জন্মবার্ষিকী ও জাতীয় শিশু দিবস -২০১৮ উপলক্ষ্যে শেরেবাংলা কৃষি বিশ্ববিদ্যালয়ের কৃষি অনুষদের সেমিনার কক্ষে আয়োজন করেছে এক আলোচনা সভা ও পুরষ্কার বিতরণী অনুষ্ঠান। ছাত্র পরামর্শক ও দিক নির্দেশনা বিভাগের পরিচালক প্রফেসর ড. মোঃ মিজানুর রহমানের সভাপতিত্বে অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন শেকৃবির মাননীয় ভাইস চ্যান্সেলর প্রফেসর ড. কামাল উদ্দিন আহাম্মদ। অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন শেকৃবির প্রো-ভাইস চ্যান্সেলর প্রফেসর ড. মোঃ সেকেন্দার আলী, ট্রেজারার প্রফেসর ড. মোঃ আনোয়ারুল হক বেগ।

এছাড়াও উপস্থিত ছিলেন অত্র বিশ্ববিদ্যালয়ের শিক্ষক, ছাত্র-ছাত্রী, ছাত্রলীগের নেতাকর্মীরা, বিশ্ববিদ্যালয়ের কর্মকর্তা ও কর্মচারী বৃন্দ।


অনুষ্ঠান প্রথমে কবিতা, গান, উপস্থিত বক্তব্য, রচনা প্রতিযোগিতা ইত্যাদি অনুষ্ঠিত হয়। এই প্রতিযোগিতা সঞ্চালনা করে স্বপ্নসিঁড়ি, শেকৃবি ডিবেটিং সোসাইটি, শেকৃবি শুভ সংঘ প্রভৃতি সহ বিশ্ববিদ্যালয়ে বিভিন্ন সংগঠন। অত:পর বিশ্ববিদ্যালয়ের শিক্ষক, ছাত্র-ছাত্রী, কর্মকর্তা ও কর্মচারীদের সন্তানদের নিয়ে কেক কেটে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবর রহমানের জম্মদিন ও জাতীয় শিশু দিবস-২০১৮ পালন করেন।

পরে আলোচনা সভা ও পুরুষ্কার বিতরণী অনুষ্ঠিত হয়। এই সময় বিশ্ববিদ্যালয়ের শিক্ষক, ছাত্র-ছাত্রী, কর্মকর্তা ও কর্মচারী জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবর রহমানের জীবনাদর্শের বিভিন্ন দিক নিয়ে আলোকপাত করেন।


প্রফেসর ড. মোঃ সেকান্দার আলী বলেন, “কৃষিবিদদের সর্বোচ্চ মর্যাদা প্রদান করেছেন জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবর রহমান, আজ বাংলাদেশ উন্নয়নশীল দেশের মর্যাদা লাভ করেছে যার স্বপ্নদ্রষ্টা ছিলেন তিনি।”


প্রফেসর ড. কামাল উদ্দিন আহাম্মদ বলেন, “মুখে না বলে হৃদয়ে হাজার বছরের শ্রেষ্ঠ বাঙালি জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবর রহমানের আদর্শকে ধারণ করে দেশকে এগিয়ে নিয়ে যেতে হবে উন্নতির দিকে।”

পরে অনুষ্ঠান শেষে বিভিন্ন প্রতিযোগিতায় বিজয়ীদের মাঝে পুরষ্কার তুলে দেন সম্মানিত অতিথি ও বিচারকবৃন্দরা।

About Mostafizur Rahman

Check Also

অবহেলিত হাওর অঞ্চলের উন্নয়নে কাজ করবে হাওর ও চর উন্নয়ন ইনস্টিটিউট-রাষ্ট্রপতি

বাকৃবি প্রতিনিধি উচ্চতর কৃষি শিক্ষা ও গবেষণায় বাংলাদেশ কৃষি বিশ্ববিদ্যালয় (বাকৃবি) বরাবরই বিশেষ যত্নবান। এছাড়াও …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *