Wednesday , November 14 2018
সর্বশেষ
Home / প্রথম পাতা / আমার ক্যাম্পাস / সিকৃবিতে রবিবার থেকে শুরু হচ্ছে ২য় “সিলেট চলচ্চিত্র উৎসব”

সিকৃবিতে রবিবার থেকে শুরু হচ্ছে ২য় “সিলেট চলচ্চিত্র উৎসব”


নিজেস্ব প্রতিবেদক : আগামী ১৮ মার্চ রবিবার দ্বিতীয়বারের মতো পর্দা উঠছে সিলেট চলচ্চিত্র উৎসবের। সিলেট কৃষি বিশ্ববিদ্যালয় চলচ্চিত্র সংসদের আয়োজনে অনুষ্ঠিত এ উৎসবটিতে প্রদর্শিত হবে দেশী-বিদেশী বিভিন্ন আন্তর্জাতিক চলচ্চিত্র ও স্বল্পদৈর্ঘ্য চলচ্চিত্র।

স্বাধীনধারার চলচ্চিত্র নির্মাণকে উৎসাহ প্রদানে গতবছর থেকে যাত্রা শুরু হয় সিলেট চলচ্চিত্র উৎসবের। ১৮ মার্চ সকাল ১১ টায় সিলেট কৃষি বিশ্ববিদ্যালয়ের ছাত্র শিক্ষক কেন্দ্র প্রাঙ্গণে উদ্বোধন হবে উৎসবের। উৎসব চলবে ২১ মার্চ পর্যন্ত মোট চারদিন।

এবারের আসরে ১২২ টি দেশ থেকে ২৮০৮ টি স্বল্পদৈর্ঘ্য চলচ্চিত্র জমা পড়েছে। এরমধ্যে বাছাইকৃত ৯৭ টি স্বল্পদৈর্ঘ্য চলচ্চিত্র উৎসবে প্রদর্শিত হবে।

এছাড়াও প্রদর্শিত হবে ৫ টি পূর্ণদৈর্ঘ্য চলচ্চিত্র। প্রতিদিন সকাল ১১ টা থেকে সন্ধ্যা সাড়ে ৭ টা পর্যন্ত উৎসব প্রাঙ্গণে চলচ্চিত্র প্রদর্শিত হবে। এবারের উৎসবে জুরি হিসেবে রয়েছেন চলচ্চিত্র নির্মাতা আশরাফ শিশির, চলচ্চিত্র নির্মাতা মুক্তাদির ইবনে সালাম, অভিনেতা মনোজ কুমার। উৎসবের উপদেষ্টা হিসেবে প্রথম আসরের মত এবারও আছেন উপমহাদেশের প্রখ্যাত চলচ্চিত্র উৎসব পরামর্শকারী প্রেমেন্দ্র মজুমদার।

উদ্বোধনী দিনে বিকাল ৫ টায় প্রদর্শিত হবে চলচ্চিত্র নির্মাতা মোর্শেদুল ইসলামের চলচ্চিত্র ‘আঁখি ও তার বন্ধুরা’।

উৎসবে এসে চলচ্চিত্র উপভোগ করে স্বাধীনধারার চলচ্চিত্র নির্মাতাদের উৎসাহ প্রদানের জন্য আমন্ত্রণ জানিয়েছেন আয়োজক কর্তৃপক্ষ।

About Mostafizur Rahman

Check Also

অাগামীকাল গণ বিশ্ববিদ্যালয়ে শুরু হতে যাচ্ছে ৪র্থ অান্তর্জাতিক “পিপলস হেলথ এসেম্বলি-২০১৮”

অনিক অাহমেদ, গণ বিশ্ববিদ্যালয় প্রতিনিধি: “এখনই সবার জন্য স্বাস্থ্য” প্রতিপাদ্যকে সামনে রেখে অাগামীকাল থেকে শুরু …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *