Wednesday , November 14 2018
সর্বশেষ
Home / প্রথম পাতা / আমার ক্যাম্পাস / পবিপ্রবি’তে গবাদী প্রাণির ফ্রি চিকিৎসা ক্যাম্পেইন

পবিপ্রবি’তে গবাদী প্রাণির ফ্রি চিকিৎসা ক্যাম্পেইন

তাহজীব মন্ডল নিশাত, পবিপ্রবিঃ
পটুয়াখালী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে (পবিপ্রবি) মেডিসিন, সার্জারি এন্ড অবস্টেট্রিক্স বিভাগের অধীনস্থ ভেটেরিনারি টিচিং হাসপাতালের উদ্যোগে গবাদী প্রাণির ফ্রি চিকিৎসা ক্যাম্পেইন এর আয়োজন করা হয়।

বৃহস্পতিবার (১৫ মার্চ) সকাল ১০ টায় বরিশাল জেলার কাশিপুর ইউনিয়নের চটা গ্রামে এই ক্যাম্পেইনের আয়োজন করা হয়।

 

মেডিসিন, সার্জারি এন্ড অবস্টেট্রিক্স বিভাগের চেয়ারম্যান সহযোগী অধ্যাপক ড. মোঃ সেলিম আহমেদ এবং সহকারী অধ্যাপক ড. লালমদ্দিন মোল্লা এর তত্ত্বাবধায়নে এএনএসভিএম অনুষদের ডিভিএম ১৩ তম ব্যাচের শিক্ষার্থীদের সহযোগীতায় উক্ত ক্যাম্পেইন অনুষ্ঠিত হয়। পাশাপাশি উক্ত ক্যাম্পেইনটি সাফল্যমণ্ডিত করতে স্পন্সর করেন গ্লোব ফার্মাসিউটিক্যালস লিমিটেড এবং ওয়ান ফার্মা লিমিটেড।

ক্যাম্পেইন নিয়ে সহযোগী অধ্যাপক ড. মোঃ সেলিম আহমেদ agriview24.com কে বলেন, ” এনিমেল হেলথ ক্যাম্পেইন ব্যবহারিক শিক্ষার একটি গুরুত্বপূর্ণ অংশ। এইভাবে ছাত্রদের নিয়ে যদি ক্যাম্পেইন করি তাহলে আমাদের প্রাতিষ্ঠানিক যে শিক্ষা তা ফিল্ডের সাথে একটি সমন্বয় হয় এবং এর ফলে ছাত্ররাও বেশি বেশি শিখতে পারে। পরবর্তীতে ফিল্ড পর্যায়ে স্টুডেন্টরা যখন কাজ করবে তখন তাদের জন্য সুবিধা হবে এনিমেলের ডিজিস ম্যানেজমেন্ট করতে। পাশাপাশি এই ক্যাম্পেইনের ফ্রি চিকিৎসার মাধ্যমে প্রান্তিক পর্যায়ের কৃষকরাও উপকৃত হবে।

About Tahzib Mondal

Check Also

অাগামীকাল গণ বিশ্ববিদ্যালয়ে শুরু হতে যাচ্ছে ৪র্থ অান্তর্জাতিক “পিপলস হেলথ এসেম্বলি-২০১৮”

অনিক অাহমেদ, গণ বিশ্ববিদ্যালয় প্রতিনিধি: “এখনই সবার জন্য স্বাস্থ্য” প্রতিপাদ্যকে সামনে রেখে অাগামীকাল থেকে শুরু …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *