Sunday , July 22 2018
সর্বশেষ
Home / ক্যাম্পাস / সিকৃবিতে ‘পাঠশালা একুশ ‘ এর সদস্য সংগ্রহ ক্যাম্পেইন -২০১৮ শুরু

সিকৃবিতে ‘পাঠশালা একুশ ‘ এর সদস্য সংগ্রহ ক্যাম্পেইন -২০১৮ শুরু


নিজস্ব প্রতিবেদক : সুবিধা বঞ্চিত শিশুদের শিক্ষার আলো দেখানো সংগঠন ‘পাঠশালা একুশ”এর চলছে নবীন সদস্য সংগ্রহ ক্যাম্পেইন -২০১৮ । আজ বুধবার (১৪মার্চ) সকাল ১১ টা থেকে বিকাল ৫ টা পর্যন্ত বিশ্ববিদ্যালয়ের ফুচকা চত্বর বুথ বসিয়ে চলছিল এই নিবন্ধন কার্যক্রম।

দুই দিন ব্যাপী এই কার্যক্রম চলবে আগামীকাল বৃহস্পতিবার সকাল ১১টা থেকে বিকাল ৫ টা পর্যন্ত । মাত্র ৩০ টাকার একটি সদস্য ফরম পূরনের মাধ্যমে বিশ্ববিদ্যালয় ও বিশ্ববিদ্যালয়ের বাইরের আগ্রহী যে কেউ-ই হতে পারবেন পাঠশালা একুশের সদস্য।

নবীনদের উদ্দেশ্যে আহবান করে এবং সংগঠনের কার্যক্রম ও বিস্তৃতি পাক এই কামনা করে সংগঠনের সাধারণ সম্পাদক ইমতিয়াজ বাহার চৌধুরী বলেন; ‘আজ আমরা এই সংগঠনে আছি একসময় থাকতে পারবো না। তাই নতুনদেরকেই নিতে হবে এই মহৎপ্রাণ কার্য সম্পাদনের ভার। সে জন্যই আমাদের এই কার্যক্রম গ্রহণ।’ তিনি আনন্দ প্রকাশ করে আরোও বলেন; ‘আমাদের এই পাঠশালা একুশ থেকে এ বছর এস,এস,সি তে ২জন, জে,এস,সি তে ৫ জন ও পি,এস,সি তে প্রায় ১০ জনের মতো অংশগ্রহণ করে।তার মধ্যে জে,এস,সি তে ১ জন এ-প্লাস সহ শত ভাগ ভাল ফলাফল করে পাশ করে আসে।’

উল্লেখ্য, নতুন ভোরে জেগে ওঠার শপথ নিয়ে দ্বিধাহীন এক ঝাঁক তরুণ-তরুণীদের নিয়ে ২০১২ সালে সিলেট কৃষি বিশ্ববিদ্যালয়ে কৃষি অনুষদ এর ৫ম ব্যাচের হাত ধরে যাত্রা শুরু করে পাঠশালা একুশ। এর পর থেকে বিশ্ববিদ্যালয়ের সকল অনুষদের ছাত্রদের নিয়ে ছুটির দিনগুলাতে সুবিধাবঞ্চিত শিশুদের দেওয়া হয় পাঠদান। শুধুমাত্র পাঠদান করেই শেষ নয় বাচ্চারা যাতে পাঠে আগ্রহী হয়ে উঠে সেই জন্য তাদের বাসায় বাসায় গিয়ে পড়াশোনার খবর নেওয়া, ফ্রি বই-খাতা, কলম বিতরণসহ খাবারের ও আয়োজন করে আসছে এই সংগঠন।

About Mostafizur Rahman

Check Also

বাকৃবিতে ভয়াবহ অগ্নিকান্ড, অনুষ্ঠান যথারীতি হবে

বাকৃবি প্রতিনিধিঃ বাংলাদেশ কৃষি বিশ্ববিদ্যালয়ের (বাকৃবি) ৫৭তম প্রতিষ্ঠাবার্ষিকীর অনুষ্ঠান মঞ্চে শনিবার রাতে ভয়াভয় অগ্নিকাণ্ডের ঘটনা …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *