Wednesday , October 17 2018
সর্বশেষ
Home / ক্যাম্পাস / বাকৃবিতে পশুপালন দিবস পালিত

বাকৃবিতে পশুপালন দিবস পালিত

বাকৃবি প্রতিনিধি: বর্ণাঢ্য আয়োজনে বাংলাদেশ কৃষি বিশ্ববিদ্যালয়ে (বাকৃবি) পশুপালন দিবস পালিত হয়েছে। দিবসটি উদযাপন উপলক্ষে বুধবার সকাল সাড়ে ১০টার দিকে পশুপালন অনুষদের শিক্ষক, শিক্ষার্থী ও কর্মকর্তাদের অংশগ্রহণে একটি বর্ণাড্য আনন্দ র‌্যালি বের করা হয়। র‌্যালিটি পশুপালন অনুষদ থেকে শুরু করে বিশ্ববিদ্যালয়ের বিভিন্ন প্রধান সড়ক প্রদক্ষিণ করে শিল্পাচার্য জয়নুল আবেদিন মিলনায়তনে গিয়ে শেষ হয়।

পরে সকাল ১১টার দিকে জয়নুল আবেদিন মিলনায়তনে দিবসটির তাৎপর্য তুলে ধরে এক আলোচনা সভা অনুষ্ঠিত হয়। আলোচনা সভায় পশুপালন অনুষদের ডিন অধ্যাপক ড. মো. আশরাফ আলীর সভাপতিত্বে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. মো. আলী আকবর। সম্মানিত অতিথি হিসেবে অ্যানিমেল হাজবেন্ড্রি অ্যাসোসিয়েশনের সভাপতি অধ্যাপক ড. সৈয়দ সাখাওয়াত হোসেন এবং বিশেষ অতিথি হিসেবে উপ-উপাচার্য অধ্যাপক ড. মো. জসিমউদ্দিন খান। আলোচনা সভায় প্রধান আলোচক হিসেবে আলোচনা করেন ডেইরি বিজ্ঞান বিভাগের অধ্যাপক ড. মো. নজমুল আহসান।

প্রধান অতিথির বক্তেব্যে উপাচার্য অধ্যাপক ড. মো. আলী আকবর বলেন, সুস্থ, সবল এবং মেধাবী জাতি গঠনে আমিষের অবদান অনস্বীকার্য। দেশের ক্রমবর্ধমান জনসংখ্যার প্রাণিজ আমিষের চাহিদা পূরনে পশুপালন অনুষদের গ্রাজুয়েটদের অবদান রয়েছো। খাদ্য শস্যের ন্যায় প্রাণিজ আমিষেও যাতে আমরা স্বয়ংসম্পন্নতা অর্জন করতে পারে সে লক্ষ্যে কাজ করার আহ্বান জানান তিনি।

দিবসটি পালনের অংশ হিসেবে পশুপালন অনুষদ ও পশুপালন ছাত্র সমতির যৌগ আয়োজনে সন্ধ্যা ৬টায় বিশ্ববিদ্যালয় অডিটোরিয়ামে মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠানের আয়োজন করা হয়েছে।

 

মো. শাহীন সরদার
বাংলাদেশ কৃষি বিশ্ববিদ্যালয়।
০১৭৩ ৭৭২১৬০৩।

About Editor

Check Also

সিলেট কৃষি বিশ্ববিদ্যালয়ের প্রথম অটোমেটেট এগ্রো-ওয়েদার স্টেশন

এগ্রিভিউ২৪ নিউজ ডেস্কঃ সিলেট অঞ্চলের কৃষি আবহাওয়া সর্ম্পকিত তথ্যাদি জানার জন্য প্রথম বারের মতো স্থাপন …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *