Saturday , September 22 2018
সর্বশেষ
Home / প্রথম পাতা / আমার ক্যাম্পাস / সুবিধাবঞ্চিত শিশুদের নিয়ে ফানুস স্কুলের যাত্রা শুরু

সুবিধাবঞ্চিত শিশুদের নিয়ে ফানুস স্কুলের যাত্রা শুরু

আব্দুল্লাহ হিল কাফি:

সুবিধাবঞ্চিত শিশুদের মাঝে জ্ঞানের আলো ছড়িয়ে দিতে শেরেবাংলা কৃষি বিশ্ববিদ্যালয়ের তরুণদের নিয়ে ফানুস টিমের উদ্যোগে যাত্রা শুরু করল ফানুস স্কুল।শনিবার সকাল ১১টায় বিশ্ববিদ্যালয়ের শহীদ মিনারের সামনে ১২ জন ক্যান্টিন শিশু নিয়ে ফানুস স্কুলের উদ্বোধন হয়।

এসময় উপস্থিত ছিলেন উদ্ভিদ রোগতত্ত্ব বিভাগের চেয়্যারম্যান সহযোগী অধ্যাপক ড. মো. বেলাল হোসাইন এবং কবি কাজী নজরুল ইসলাম হলের প্রভোস্ট ড.মো.সাইফুল ইসলাম ভূঁইয়া।তারা ক্যান্টিন শিশুদের হাতে শিক্ষা উপকরণ তুলে দেন।

মো. সাইফুল ইসলাম ভূঁইয়া বলেন,এটি নিঃসন্দেহে ভালো উদ্যোগ।আমি তোমাদের স্বাগত জানাই। তোমরা এগিয়ে যাও।ভবিষ্যতে এ ধরনের যেকোন কাজে তোমাদের পাশে থাকব।এছাড়া ক্যান্টিন শিশুদের উদ্দেশ্যে বিভিন্ন অনুপ্রেরণামূলক কথা বলেন এবং সবাইকে নিয়মিত পড়ার আহ্বান জানান।

ফানুস টিমের লিডার মোঃ মমিন সরকার বলেন, অসহায় ও সুবিধাবঞ্চিত শিশুদের নিয়ে কাজ করে যাচ্ছে ফানুস টিম।শিক্ষা থেকে বঞ্চিত শিশুদের আলোকিত করতে ফানুস স্কুলের যাত্রা শুরু হল।সকলের সহযোগিতা পেলে আমরা আরো এগিয়ে যেতে পারবো।


উল্লেখ্য, ৫মে ২০১৭ ফানুস টিমের যাত্রা শুরু হয়। টিমের সদস্যরা সপ্তাহে ১০টাকা জমা করে যা দিয়ে মাস শেষে অসহায়দের সাহায্য করে থাকে। ইতোমধ্যে ঈদে বস্তিতে নতুন জামা ও সেমাই বিতরণ,শীতবস্ত্র বিতরণ অসহায় মানুষদের সহযোগিতাসহ বিভিন্ন সেবামূলক কাজ করে আসছে।

About Mostafizur Rahman

Check Also

পবিপ্রবি বাঁধনের ছাত্রী হল শাখার উদ্যোগে বিনামূল্যে রক্তের গ্রূপ নির্ণয় কর্মসূচি

তাহজীব মন্ডল নিশাত, পবিপ্রবি: পটুয়াখালী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে স্বেচ্ছায় রক্তদাতাদের সংগঠন বাঁধন এর কবি …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *