Monday , June 25 2018
Home / প্রথম পাতা / শেষ হলো আন্তর্জাতিক ডেইরী, একুয়া ও পেট প্রদর্শনী মেলা

শেষ হলো আন্তর্জাতিক ডেইরী, একুয়া ও পেট প্রদর্শনী মেলা


৮-১০ ই মার্চ টানা তিনদিনের আয়োজনের মধ্যে দিয়ে শেষ হলো আহকাব আয়োজিত চতুর্থ আন্তর্জাতিক ডেইরি,পেট এবং একুয়া প্রদর্শনী মেলা। মেলার তিনদিনেই ছিল দর্শকদের প্রচণ্ড ভিড়। তবে মেলার ২য় দিন দর্শনার্থীদের উপস্থিতি ছিল ব্যাপক।

বঙ্গবন্ধু আন্তর্জাতিক সম্মেলন কেন্দ্রের মিডিয়া বাজারে অনুষ্টিত সমাপনি অনুষ্ঠানের মধ্য দিয়ে মেলার কার্যক্রম শেষ হয়।

দেশের বিভিন্ন থেকে অঞ্চল থেকে প্রায় ১০ হাজার, খামারি ডাক্তার ও বিভিন্ন প্রতিষ্ঠানের কর্মকর্তা-কর্মচারীদের মিলনমেলায় পরিণত হয় এ মেলা।
দিনাজপুর থেকে আসা আব্দুর রব নামে এক খামারি বলেন, আমি এই মেলায় এসে অনেক কিছু শিখলাম, সামনে আরো বড় খামার পরিচালনা করার আশা ও সাহস পেলাম।

মেলায় অংশগ্রহণকারী প্রতিষ্টানের স্টল প্রদর্শনীর উপর ৫ টি প্রতিষ্ঠানকে পুরষ্কিত করা হয়। এতে প্রথম স্থান অধিকার করেন একমি ল্যাবরেটরিস লিমিটেড, ২য় স্থানে বিজয়ী হয় ঢাকা গ্রুপ, ৩য় স্থান অধিকার করেছেন স্কাইটেক লিমিটেড, চতুর্থ হয়েছে ইউনিং এগ্রো এবং পঞ্চম স্থান অধিকার করেছেন ইব্রাটাস। এই সময় প্রধান অতিথি সহ মঞ্চে উপবিষ্ট অতিথিরা সংশ্লিষ্ট প্রতিষ্ঠানের প্রতিনিধিদের হাতে পুরুষ্কার তুলে দেন।


প্রাণিসম্পদের উন্নয়নে এমন মেলা উল্লেখযোগ্য ভূমিকা পালন করবে বলে বিশ্বাস করে বিশিষ্টজনেরা। এত কিছু পরেও নামকরা কিছু প্রতিষ্ঠান অংশগ্রহণ না করায় দর্শকরা শুন্যতা অনুভব করে এই মেলা শেষ করলেন।

About Mostafizur Rahman

Check Also

আদার পুষ্টি ও স্বাস্থ্যগুণ এবং ব্যবহারের সতর্কতা

এগ্রিভিউ২৪ এক্সক্লুসিভ ডেস্ক:আদা একটি উদ্ভিদ মূল যা মানুষের খাদ্য হিসাবে ব্যবহৃত হয় । মশলা জাতীয় …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *