Sunday , December 16 2018
সর্বশেষ
Home / প্রথম পাতা / মেলার দ্বিতীয় দিনেও উপচে পড়া মানুষের ভীড়

মেলার দ্বিতীয় দিনেও উপচে পড়া মানুষের ভীড়

মেলার দ্বিতীয় দিনে উপচে পড়া মানুষের ভীড়
ডা. মো. মোস্তাফিজুর রহমান
চতুর্থ আইডাপ (IEDAP) মেলার দ্বিতীয় দিনে ছিল দর্শনার্থীদের উপচে পড়া ভীড়। ছুটির দিনে এমন উদ্দোগ্যকে সাধুবাদ জানিয়েছেন দর্শনার্থীরা। প্রাণি সম্পদের ডেইরী এবং পেট এনমেল বা সঙ্গী প্রাণীর প্রতি মানুষের অগাধ ভালবাস আছে। আর সেই উপলক্ষে সাধারণ মানুষ থেকে শুরু করে খামারী, পোষা পাখি পালনকারী এবং ডাক্তার ও ছাত্রছাত্রীদের ভীড় লক্ষ করা যায়।


সকাল থেকেই মানুষের যেন ঢল নেমেছিল। বেলা বাড়ার সাথে সাথে আরো বাড়তে থাকে। আয়োজকদের মধ্যে আহকাব মহাসচিব ও বায়োল্যাবের স্বত্বাধিকারী ডা. কামরুজ্জামান বলেন, দ্বিতীয় দিনে প্রায় ২০ হাজার দর্শনীর্থীর সমাগম হয়েছে। এই মেলায় লক্ষ্য ও উদ্দেশ্য সফল হচ্ছে। জনসচেতনতা বৃদ্ধি পাচ্ছে।


প্রতিটি স্টলেই প্রায় ভীড় লক্ষ করা যায় তবে, বাংলাদেশ প্রাণিসম্পদ অধিদপ্তর, বাংলাদেশ লাইফস্টোক রিসার্স ইন্সটিটিউট, বাংলাদেশ ফিসারিজ গবেষণা ইন্সটিটিউট, পিভিএফ এগ্রো লিমিটেড, সেঞ্চুরি এগ্রো লিমিটেড, বায়োল্যাব, প্রভিটা সহ অনেক প্রতিষ্ঠানের স্ট্রলে দর্শকদের বাড়তি চাপ লক্ষ করা যায়।

ব্যতিক্রমী উদ্দোগ্যে দেখা যায় বাংলাদেশের রেজিষ্টার্ড ভেটেরিনারিয়ানদের অনলাইন প্লাটফর্ম ডিভিএম প্যাকটিশনার্স গ্রুপে., ব্যবসায়িক উদ্দেশ্য ছাড়াই শুধু মাত্র জনসচেতনতা বৃদ্ধি এবং প্রাণিসম্পদের উন্নয়নের লক্ষ্যে তাদের স্টল থেকে নানা গুরুত্বপূর্ণ তথ্য সম্মিলিত লিফলেট বিতরণ করা হয়। ডিপিজি এডমিন এবং সদস্যদের আন্তরিকতায় মুদ্ধ হয়েছেন দর্শকরা। রুবেল নামে এক দর্শক বলেন, ডাক্তারেরা তাদের মুল্যবান সময় দিতে এমন মহতি কাজ করছে দেখে আমি অভিভুত। তাদের এই জনসচেতনতার লক্ষ পুরণ হোক এই কামনা।


তৈফিক এগ্রো ল্যাবের প্রতিষ্ঠাতা ডা. তাজুল ইসলাম বলেন, এই মেলা প্রাণি সম্পদ সেক্টরের উন্নয়নের পথ খুলে দিচ্ছে। দর্শনার্থী ও ব্যবসায়ীদের উপস্থিতি সামনের সুদিনের আভাস দিচ্ছে।

দি একমি ল্যাবরেটরিস লিমিটেডের মনোরম স্টল এবং দর্শকদের জন্য প্যাজেল খেলার সুযোগ থাকায় লম্বা লাইন প্রায়শ লক্ষ করা যায়। এন্টিবায়োটিক রেজিষ্ট্রান্স এর ব্যাপারে একমির লিফলেট দর্শকদের আকৃষ্ট করেছে। অনেকে বলছেন ফার্মাসিউটিক্যাল কোম্পানির এমন উদ্দোগ্য সত্যি প্রশংসার দাবিদার।

রাত ৮ টা পর্যন্তই ছিল মেলায় মানুষের উপচে পড়া ভীড়। আজকে শেষ দিনে দর্শকদের উপস্থিতি হবে আরো লক্ষণীয় বলে আশাবাদী আয়োজকরা।

About Mostafizur Rahman

Check Also

শেরপুরে কৃতি শিক্ষার্থী এবং মুক্তিযোদ্ধার সন্তান ডিপ্লোমা কৃষিবিদদের সংবর্ধনা প্রদান

শেরপুরে কৃতি শিক্ষার্থী এবং মুক্তিযোদ্ধার সন্তান ডিপ্লোমা কৃষিবিদদের সংবর্ধনা দিয়েছে শেরপুর জেলা ডিপ্লোমা কৃষিবিদ ইনস্টিটিউশন …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *