Saturday , September 22 2018
সর্বশেষ
Home / এগ্রিবিজনেস / কাল থেকে শুরু হচ্ছে “৪র্থ আন্তর্জাতিক ডেইরি, মৎস্য ও পোষা প্রানি মেলা-২০১৮”

কাল থেকে শুরু হচ্ছে “৪র্থ আন্তর্জাতিক ডেইরি, মৎস্য ও পোষা প্রানি মেলা-২০১৮”

প্রতীক্ষার প্রহর শেষ, কাল থেকে শুরু হচ্ছে “৪র্থ আন্তর্জাতিক ডেইরি, মৎস্য ও পোষা প্রানি মেলা-২০১৮” । ৮ই মার্চ বঙ্গবন্ধু ইন্টারন্যাশনাল কনফারেন্স সেন্টার, ঢাকায় শুরু হবে এই মেলা । এনিমেল হেলথ্ কোম্পানিজ এসোসিয়েশন অব বাংলাদেশ (আহ্কাব) এর আয়োজনে অনুষ্ঠিত হবে এই মেলা । প্রতিদিন সকাল ১০ টা হতে রাত ৮ টা পর্যন্ত চলবে এই মেলা; ৩ দিনব্যাপী এই মেলার (৮-১০ মার্চ) জন্য বঙ্গবন্ধু ইন্টারন্যাশনাল কনফারেন্স সেন্টারে ৪টি হল ভাড়া নেয়া হয়েছে, দেশী বিদেশী ১২৫ টি কোম্পানীর মোট ৩০০ টি স্টল বসছে এবারের মেলায়, স্টলের ডেকোরেশনের কাজ সুন্দরভাবে এগিয়ে চলছে ।

মেলাতে মূলত জোর দেয়া হচ্ছে ডেইরি, মৎস্য ও পোষাপ্রাণী সংক্রান্ত নতুন নতুন বিষয় ও প্রযুক্তির উপর । মেলার সঙ্গে ৩ দিনব্যাপী সেমিনারের আয়োজন করা হয়েছে যেখানে দেশী বিদেশী ডেইরি, মৎস্য ও পোষাপ্রাণী বিজ্ঞানীরা অংশ নিয়ে প্রায় ৬১ টি গবেষনা পত্র উপস্থাপন করবেন ।

মেলা উপলক্ষ্যে বেশ কিছুদিন ধরেই চলছে নানামুখী প্রচারণা । মেলাতে অংশগ্রহনের জন্য অনলাইনে রেজিস্ট্রেশনের ব্যবস্থা করা হয়েছে । সবচেয়ে বেশী প্রচারণা চলছে সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে । আহ্কাব থেকে ফেসবুক পেইজের মাধ্যমে মেলা সম্পর্কে মানুষকে বিভিন্ন তথ্যাদি জানানো হচ্ছে । এছাড়া এগ্রিভিউ২৪.কম মেলা উপলক্ষ্যে ফেসবুকে একটি ইভেন্টের আয়োজন করেছে যেখানে এখন পর্যন্ত প্রায় দেড় সহস্রাধিক মানুষ মেলাতে অংশগ্রহনের ব্যাপারে আগ্রহ প্রকাশ করেছেন ।

 

বৃহস্পতিবার থেকে শুরু হতে যাওয়া ৩ দিনব্যাপী এই মেলাটি অত্যন্ত সফল এবং জাঁকজমকপূর্নভাবে শেষ করার ব্যাপারে আশাবাদী আয়োজকবৃন্দ ।

About Editor

Check Also

পবিপ্রবি বাঁধনের ছাত্রী হল শাখার উদ্যোগে বিনামূল্যে রক্তের গ্রূপ নির্ণয় কর্মসূচি

তাহজীব মন্ডল নিশাত, পবিপ্রবি: পটুয়াখালী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে স্বেচ্ছায় রক্তদাতাদের সংগঠন বাঁধন এর কবি …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *