Monday , June 25 2018
Home / ক্যাম্পাস / “অপসনিন এগ্রোভেট লিমিটেড” এর সাথে সিভাসু ২০তম ব্যাচের শিক্ষার্থীদের পরিচিতি পর্ব অনুষ্ঠিত

“অপসনিন এগ্রোভেট লিমিটেড” এর সাথে সিভাসু ২০তম ব্যাচের শিক্ষার্থীদের পরিচিতি পর্ব অনুষ্ঠিত

সিভাসু প্রতিনিধিঃ

ভবিষ্যত ভেটেরিনারিয়ানদের ঔষধের সাথে পরিচিত করানোর উদ্দেশ্যে আজ অনুষ্ঠিত হয়ে গেলো অপসনিন এগ্রোভেট লিমিটেড কর্তৃক আয়োজিত এক অনুষ্ঠান। অনুষ্ঠানটি আজ বিকাল ৫টায় চট্টগ্রাম ভেটেরিনারি এবং অ্যানিমেল সাইন্সেস বিশ্ববিদ্যালয়ের একাডেমিক ভবনের দ্বিতীয় তলার কনফারেন্স কক্ষে আয়োজন করা হয়।

অনুষ্ঠানটিতে উপস্থাপনা করেন মেডিসিন ও সার্জারি ডিপার্টমেন্টের লেকচারার ডা. প্রণব পাল। অনুষ্ঠানটিতে উপস্থিত ছিলেন ভেটেরিনারি মেডিসিন অনুষদের ডিন প্রফেসর মোঃ আঃ হালিম, ফুড সাইন্স এন্ড টেকনোলজি অনুষদের ডিন প্রফেসর ডা. রায়হান ফারুক, ডিরেক্টর অব ক্লিনিক্স ডা. ভজনচন্দ্র, বহিঃবিভাগ প্রধান ডা.এ. কে এম সাইফুদ্দীন, প্রফেসর ডা. বিবেকচন্দ্র সূত্রধর। এছাড়াও উপস্থিত ছিলেন ভেটেরিনারি মেডিসিন অনুষদের অন্যান শিক্ষকবৃন্দ এবং অপসনিন এগ্রোভেট লিমিটেড এর উর্ধ্বতন কর্মকর্তারা।

অনুষ্ঠানটির প্রধান আকর্ষণ ছিলো এবারের ডিভিএম ৩০২(২০তম ব্যাচ) বর্ষের শিক্ষার্থীরা। তাদের উদ্দেশ্যে অপসনিন এগ্রোভেট লিমিটেড এ কর্মরত সিভাসুর ১৫তম ব্যাচের ছাত্র ডা. অভিজিত দাশ একটি প্রেজেন্টেশান উপস্থাপন করেন। সেখানে অপসনিন এগ্রোভেট লিমিটেড এর বিভিন্ন ঔষধের বিবরণ তুলে ধরেন। কোন ঔষধটি কেমন, কোনটি কতোটুকু উপকারি, কিভাবে অপসনিন ভেটেরিনারি প্রফেশানে ভূমিকা রাখছে এবং তাদের সেবা দানের উদ্দেশ্য এসবই তুলে ধরা শিক্ষার্থীদের কাছে।

অপসনিন এগ্রোভেট লিমিটেড এর কিছু নামকরা ঔষধ হলো হাইকোমক্স, এনক্স ডি, ডক্সি কক্সি, রিভিট কে, টেক্সাভেট, জুরিল ইত্যাদি। এমন আরো কিছু নামকরা ঔষধের মাহাত্ম তুলে ধরা হয় অনুষ্ঠানটিতে।

এছাড়া, অপসনিন এগ্রোভেট লিমিটেড শিক্ষার্থীদের জন্য আকর্ষণীয় উপহার এবং খাবারের আয়োজনও করেন।

এই ব্যাপারে শিক্ষার্থীরা জানান, এধরনের অনুষ্ঠান শিক্ষার্থীদের জন্যে একধরনের অভিজ্ঞতা। তারা এর মাধ্যমে বিভিন্ন কোম্পানি এবং তাদের ঔষধ সম্পর্কে আগাম একটা ধারণা লাভ করতে পারেন। ভবিষ্যতে তারা এধরনের আরো অনুষ্ঠান হবে বলে আশা ব্যক্ত করেন।

About Meherjan Islam

Check Also

আদার পুষ্টি ও স্বাস্থ্যগুণ এবং ব্যবহারের সতর্কতা

এগ্রিভিউ২৪ এক্সক্লুসিভ ডেস্ক:আদা একটি উদ্ভিদ মূল যা মানুষের খাদ্য হিসাবে ব্যবহৃত হয় । মশলা জাতীয় …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *