Monday , April 23 2018
সর্বশেষ
Home / ক্যাম্পাস / মেহেদীকে বাঁচাতে চাই…

মেহেদীকে বাঁচাতে চাই…

মেহেদী হাসান – বাংলাদেশ কৃষি বিশ্ববিদ্যালয়ের পশুপালন অনুষদ (লেভেল – ১, সেমিস্টার – ১) এ অধ্যয়নরত ফজলুল হক হলের একজন আবাসিক ছাত্র । গত ২০শে ফেব্রুয়ারি রাতে বাসায় যাবার পথে নওঁগা রানীনগরে ট্রেন দুর্ঘটনায় গুরুতর আহত হয় । উক্ত দুর্ঘটনায় ৫ জন ঘটনাস্থলে মারা যান । গুরুতর আহত অবস্থায় মেহেদীকে রাজশাহী CDM হাসপাতালে ICU তে ভর্তি করানো হয়, তার মাথার খুলির বাম পাশ ভেঙ্গে মগজের সাথে লেগে গেছে। ইতিমধ্যে ২২ তারিখ রাতে একটি অপারেশন করা হয়। তার মস্তিষ্কের ২০% আর কোনোদিন কাজ করবে না এবং মাথার ভিতর প্রচুর রক্তক্ষরণের কারনে জটিল সমস্যা দেখা দিয়েছে। দুর্ঘটনার ১২ দিন পেরিয়ে গেলেও এখনও তার জ্ঞান ফিরেনি; বর্তমান পরিস্থিতি খুবই সংকটপূর্ণ।


মেহেদীকে বর্তমানে CDM থেকে রাজশাহী মেডিকেল কলেজ হাসপাতালের ICU তে লাইফ সাপোর্টে রাখা হয়েছে; সেখানেই প্রতিনিয়ত মৃত্যুর সাথে লড়াই করে যাচ্ছে। ICU চার্জ ও ঔষধ সহ প্রতিদিন প্রায় ৫০০০০/- টাকার অধিক খরচ হচ্ছে। এখন পর্যন্ত সাড়ে ৫ লক্ষ টাকা খরচ হয়েছে যার অধিকাংশই তার পরিবার ধার করে চালিয়ে গেছে। বিভিন্ন অপারেশন ও উন্নত চিকিৎসার জন্য আরও প্রায় ১৩ লক্ষ টাকার প্রয়োজন।

মেহেদীর বাবা একজন প্রাইমারি স্কুল শিক্ষক। তার নিম্ন মধ্যবিত্ত পরিবারের পক্ষে এভাবে ধারদেনা করে তার চিকিৎসা খরচ বহন করা সত্যিই আর সম্ভবপর হচ্ছে না । কিন্তু অর্থের অভাবে একটি মেধাবী প্রাণের মৃত্যুও হতে দেওয়া যায় না। মেহেদীর বন্ধুবান্ধব এবং বিশ্ববিদ্যালয়ের সিনিয়র রা মিলে মেহেদীর জন্য ফান্ড সংগ্রহের চেষ্টা চালাচ্ছেন । বাকৃবির সেই সবুজ ক্যাম্পাসে আবারো ফিরে আসবে মেহেদী, বন্ধুদের সাথে আড্ডায় নিয়মিত শামিল হবে এটাই সবার কাম্য । মেহেদীকে বাঁচাতে সবারই উচিত সাধ্যমত সাহায্যের হাত বাড়িয়ে দেওয়া । মেহেদীকে বাঁচানোর জন্য সাহায্যের উদ্যোগ  শুধু বাকৃবিতে নয়, ছড়িয়ে পড়ুক দেশের সব কৃষি বিশ্ববিদ্যালয়ে, কৃষিবিদদের দুয়ারে…

 

সাহায্য পাঠানোর ঠিকানাঃ

সোনালী ব্যাংক, বড়াইগ্রাম শাখা
সঞ্চয়ী হিসাবের নামঃ Md. Abdul Kader (পিতা)
সঞ্চয়ী হিসাবের নম্বরঃ ৪৯০৩০০২০৩৬৩৯৪
বিকাশ (পার্সোনাল)

০১৭৩১৫০০৬৯৯

০১৭৬০৯৭৭২১৪

রকেটঃ

০১৬২৮১২৯১২১৪

০১৭২৪৬৮৬৩৭২০

 

About Editor

Check Also

ভূট্টার “মোচা ও দানা পচা” রোগের লক্ষণ ও প্রতিকার ব্যবস্থা

বাংলাদেশে ধান ও গমের পর ভূট্টা তৃতীয় ও উচ্চ ফলনশীল দানা জাতীয় ফসল। বিশ্বের বিভিন্ন …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *