Sunday , April 22 2018
Home / ক্যাম্পাস / জাফর ইকবাল স্যারের উপর হামলার প্রতিবাদে সিকৃবি শিক্ষক সমিতির মানববন্ধন

জাফর ইকবাল স্যারের উপর হামলার প্রতিবাদে সিকৃবি শিক্ষক সমিতির মানববন্ধন

নিজস্ব প্রতিবেদক :সিলেটের শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের অধ্যক্ষ প্রফেসর মু. জাফর ইকবালের উপর হামলার প্রতিবাদে সিলেট কৃষি বিশ্ববিদ্যালয় শিক্ষক সমিতির ব্যানারে এক মানববন্ধন কর্মসূচি পালন করা হয়। গতকাল দুপুর ১২ টায় অনুষ্ঠিত এ মানববন্ধনে বক্তারা ঘটনায় জড়িতদের দৃষ্টান্তমূলক শাস্তির দাবি জানান।

সিলেট কৃষি বিশ্ববিদ্যালয়ের শিক্ষকদের অংশগ্রহণে মানববন্ধন শেষে আলোচনা সভা অনুষ্ঠিত হয়। সহকারী প্রক্টর রাহূল ভট্টাচার্যের সঞ্চালনায় আলোচনা সভায় বক্তব্য রাখেন সহাকারী অধ্যাপক মো: জাকিরুল ইসলাম। তিনি তার বক্তব্যে বলেন – “মুক্তচিন্তার লোকগুলোকে শেষ করে দেয়া হচ্ছে। যার বই পড়ে আমাদের শিশু কিশোর রা মুক্তিযুদ্ধকে জানতে পারে, যার সায়েন্স ফিকশন পড়ে আমাদের শিশুরা বিজ্ঞানচিন্তায় আগ্রহী হয়, তার উপর হামলা কোনোভাবেই মেনে নেয়া যায়না “।

এছাড়া শিক্ষক সমিতির সম্মানিত সভাপতি প্রফেসর ড. মতিয়ার রহমান হাওলাদার তার বক্তব্যে বলেন – “জাফর ইকবালের মতো মানুষেরা বাংলাদেশের স্তম্ভ। আজকে উনার মত ব্যাক্তিদের কারণেই বাংলাদেশ দাড়িয়ে আছে। তিনি এ ঘটানায় তীব্র নিন্দা জানান এবং প্রধানমন্ত্রীকে জাফর ইকবাল স্যারের চিকিৎসার সার্বক্ষনিক খোজ নেয়ার জন্য ধন্যবাদ জানান।

সমাপনি বক্তব্যের মাধ্যমে মানববন্ধনের সমাপ্তি টানেন ভাইস চ্যান্সেলর প্রফেসর ড. মো. গোলাম শাহী আলম। তিনি তার বক্তব্যে বলেন – ” এ আঘাত সৃজনশীল ব্যাক্তির উপর আঘাত, বাংলাদেশের সংস্কৃতি ও অস্তিত্বের উপর আঘাত ।তিনি এ ঘটনার তীব্র নিন্দা জানান ও প্রফেসর ড. মুহাম্মদ জাফর ইকবালের আশু আরোগ্য লাভ কামনা করেন।

About Anwar Ul Islam Khokon

Check Also

শেকৃবি এলামনাই এসোসিয়েশন এর অভিষেক ও পুনর্মিলনী ২০১৮ অনুষ্ঠিত

নাজমুস সাকিব, শেকৃবি প্রতিনিধিঃ জাঁকজমক পূর্ণভাবে শেরেবাংলা কৃষি বিশ্ববিদ্যালয় (শেকৃবি) এলামনাই এসোসিয়েশন’র অভিষেক ও পুনর্মিলনী …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *