Sunday , July 22 2018
সর্বশেষ
Home / ক্যাম্পাস / ছিনতাইয়ের শিকার বাকৃবির শিক্ষার্থী

ছিনতাইয়ের শিকার বাকৃবির শিক্ষার্থী

বাকৃবি প্রতিনিধিঃ বাংলাদেশ কৃষি বিশ্ববিদ্যালয়ের (বাকৃবি) জাকারিয়া হোসেন তপু নামে এক শিক্ষার্থীর কাছে থেকে মোবাইল ও মানিব্যাগ ছিনতাইয়ের ঘটনা ঘটেছে। বৃহস্পতিবার রাত সাড়ে ৮ টার দিকে বিশ্ববিদ্যালয়ের দিঘারকান্দা থেকে বিশ্ববিদ্যালয়ের দিকে আসতে আমবাগানস্থ হাজীবাড়ী রোডে তার সঙ্গে ওই ছিনতাইয়ের ঘটনা ঘটে।

ভুক্তোভোগী শিক্ষার্থী মো. জাকারিয়া হোসেন তপু বিশ্ববিদ্যালয়ের ফুড ইঞ্জিানয়ারিং বিভাগের শিক্ষার্থী। তিনি আবাসিক শহীদ নাজমুল আহসান হলের ছাত্র।

বিশ্ববিদ্যালয়ের নিরাপত্তা শাখায় লিখিত অভিযোগে তিনি জানান, বৃহস্পতিবার রাত সাড়ে ৮ টার দিকে দিঘারকান্দা থেকে বিশ্ববিদ্যালয়ে আসার সময় হাজীবাড়ী রোডে ছিনতাইয়ের কবলে পড়ি। দুই জন ছিনতাইকারী মোটরসাইকেলে এসে হঠাৎ আমার সামনে দাঁড়ায় এবং মানিব্যাগ, মোবাইল ছিনতাই করে নিয়ে যায়। ছিনতাইয়ের সময় রাস্তায় কোন লাইট ছিল না এবং সেখানকার সিসি ক্যমেরা ছিল বন্ধ।

এই ঘটনার জন্য বিশ্ববিদ্যালয়ের নিরাপত্তা কর্মীদের দায়িত্বহীনতাকে দায়ী করে তপু বলেন, নিরাপত্তা শাখার কর্মকর্তারা তাদের দায়িত্ব ঠিকঠাক মত পালন না করার জন্য ক্যম্পাসে ছিনতাইকারীরা বেপরোয়া হয়ে যাচ্ছে। তিনি খুব দ্রুত এই ঘটনার সুষ্ঠু তদন্ত দাবি করেছেন।

ডেপুটি চিফ সিকিউরিটি অফিসার মোশাররোফ করিম বলেন, এই রকমের ঘটনা যেন এর পরে না ঘটে তার জন্য আমরা সজাগ থাকব। তবে পর্যাপ্ত লোকবলের অভাবের কারণেই এই রকম ঘটনা ঘটছে।

এ বিষয়ে বিশ্ববিদ্যালয়ের প্রক্টর অধ্যাপক ড. মো. আতিকুর রহমান খোকন বলেন, বিশ্ববিদ্যালয়ের নিরাপত্তা বৃদ্ধির লক্ষ্যে বিশ্ববিদ্যালয় মঞ্জুরি কমিশনের সহায়তায় খুব শীঘ্রই আনসার নিয়োগ দেয়া হবে। আশা করি এর ফলে বিশ্ববিদ্যালয়ের নিরাপত্তা বৃদ্ধি পাবে। যে সিসি ক্যামেরাগুলো নষ্ট হয়ে আছে সেগুলো দ্রুত ঠিক করা হবে।

 

মো. শাহীন সরদার
বাকৃবি প্রতিনিধি, ময়মনসিংহ।
০১৭৩ ৭৭২১৬০৩।

About Editor

Check Also

বাকৃবিতে ভয়াবহ অগ্নিকান্ড, অনুষ্ঠান যথারীতি হবে

বাকৃবি প্রতিনিধিঃ বাংলাদেশ কৃষি বিশ্ববিদ্যালয়ের (বাকৃবি) ৫৭তম প্রতিষ্ঠাবার্ষিকীর অনুষ্ঠান মঞ্চে শনিবার রাতে ভয়াভয় অগ্নিকাণ্ডের ঘটনা …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *