Wednesday , October 17 2018
সর্বশেষ
Home / ক্যাম্পাস / সন্ত্রাসীদের হামলার প্রতিবাদে বাকৃবিতে মানববন্ধন

সন্ত্রাসীদের হামলার প্রতিবাদে বাকৃবিতে মানববন্ধন

বাকৃবি প্রতিনিধিঃ বাংলাদেশ কৃষি বিশ্ববিদ্যালয় চত্বরে অবস্থিত কৃষি বিশ্ববিদ্যালয় কলেজের (কেবি কলেজ) পরিচালনা পর্ষদের সভাপতি এবং শিক্ষকদের উপর সন্ত্রাসীদের হুমকির ঘটনায় মানববন্ধন করেছে বিশ্ববিদ্যালয় শিক্ষক সমিতি, কর্মকর্তা-কর্মচারী এবং কেবি কলেজের শিক্ষকবৃন্দ। বৃহস্পতিবার দুপুর ১২ টার দিকে বিশ্ববিদ্যালয়ের শিল্পাচার্য জয়নুল আবেদিন মিলনায়তনের সামনে ওই মানববন্ধন করা হয়।

জানা যায়, গত রোববার ময়মনসিংহ জেলা ছাত্রলীগের সাবেক সভাপতি জসিম উদ্দিন তার ক্যাডার বাহিনীকে নিয়ে সকালে কেবি কলেজে এসে শিক্ষকদের গালিগালাজ ও হুমকি দেয়। এতে শিক্ষক-শিক্ষার্থীরা ভীত-সন্ত্রস্ত হয়ে পড়েন। বিকাল চারটার দিকে কলেজ পরিচালনা পর্ষদের সভাপতি এবং বিশ্ববিদ্যালয়ের পশুপ্রজনন ও কৌলিবিজ্ঞান বিভাগের অধ্যাপক ড. সৈয়দ সাখাওয়াত হোসেনের বাসায় গিয়েও অকথ্য ভাষায় গালিগালাজ ও হুমকি প্রদান করে সন্ত্রাসীরা।

মানববন্ধনে বিশ্ববিদ্যালয়ের উপ উপাচার্য অধ্যাপক ড. মো. জসিমউদ্দিন খান, শিক্ষক সমিতির সভাপতি এ এস মাহফুজুল বারি, ছাত্র বিষয়ক উপদেষ্টা অধ্যাপক ড. সচ্চিদানন্দ দাস চৌধুরী, আওয়ামিপন্থী শিক্ষকদের শিক্ষকদের সংগঠন গনতান্ত্রিক শিক্ষক ফোরামের সভাপতি অধ্যাপক ড. মো. আবুল হোসেন, শিক্ষক ফোরামের অন্যান্য শিক্ষকবৃন্দ, কেবি কলেজে শিক্ষকবৃন্দ এবং বিশ্ববিদ্যালয়ের কর্মকর্তা-কর্মচারীবৃন্দ উপস্থিত ছিলেন।

মানববন্ধনে বক্তারা বলেন, বিশ্ববিদ্যালয়ের ক্যাম্পাসের ভিতরে এই রকম ঘটনা নেক্কারজনক। বিশ্ববিদ্যালয়ের ক্যাম্পাসের ভিতরে একজন শিক্ষকের বাসায় বহিরাগত সন্ত্রাসীদের হামালার ঘটনা এর আগে কখনও ঘটে নি। তাই এসব সন্ত্রাসীদের খুব দ্রুত গ্রেফতার করে উপযুক্ত শাস্তির ব্যবস্থা দাবি জানান বক্তারা।

ভুক্তোভোগী শিক্ষক অধ্যাপক ড. সৈয়দ সাখাওয়াত হোসেন বলেন, আমি এখনও জীবনের শঙ্কা নিয়ে বাইরে চলাফেরা করছি। তাই আইনগত ব্যবস্থা নিতে বিশ্ববিদ্যালয় প্রশাসনকে অনুরোধ করেছি। জসিম সহ অন্যান্য সন্ত্রাসীদের দ্রুত গ্রেফতারের করে শাস্তির দাবি জানান তিনি।

 

মো. শাহীন সরদার
বাকৃবি প্রতিনিধি, ময়মনসিংহ।
০১৭৩ ৭৭২১৬০৩।

About Editor

Check Also

ক্ষুধামুক্ত সমাজ গঠনে চাই কৃষিবান্ধব পদক্ষেপ ও খাদ্য অধিকার আইন চাই

বর্তমানে মোট দেশজ উৎপাদন (জিডিপি) অর্জিত হচ্ছে ৭% এর উপরে। বিগত মার্চ মাসে জাতিসংঘ বাংলাদেশকে …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *