Thursday , December 13 2018
সর্বশেষ
Home / ক্যাম্পাস / সিলেটের চলচ্চিত্র উৎসবে ইন্টার্নশীপের নিবন্ধন

সিলেটের চলচ্চিত্র উৎসবে ইন্টার্নশীপের নিবন্ধন

নিজস্ব প্রতিবেদকঃ তরুণদের স্বাধীনভাবে চলচ্চিত্র বানানোতে আগ্রহী করে তোলবার লক্ষ্যে ২০১৬ সালের মার্চ মাস থেকেই সিলেট কৃষি বিশ্ববিদ্যালয়ের কয়েকজন শিক্ষার্থী নিয়ে যাত্রা শুরু হয় সিলেট কৃষি বিশ্ববিদ্যালয় চলচ্চিত্র সংসদের। প্রতিষ্ঠার পরপরই খুব অল্প সময়ে এই চলচ্চিত্র সংসদ এর আয়োজন অনেক দূর এগিয়ে গিয়ে আন্তর্জাতিক উৎসবের রূপ নিয়েছে। তারই স্বাক্ষর হিসাবে ২০১৭ সালে সিলেটে প্রথম চলচ্চিত্র উৎসব করতে সক্ষম হয় এই সংগঠন। যেখানে বিশ্বের নানা প্রান্তের ৬৬ টি দেশ থেকে ২০০০ এর বেশি চলচ্চিত্র জমা পড়ে।

একই ধারাবাহিকতা বজায় রেখে ২য় বারের মতো এবছরও চলচ্চিত্র উৎসবের আয়োজন করতে যাচ্ছে সিকৃবির এই চলচ্চিত্র সংসদ। ইউরোপ, আমেরিকা, কানাডা, রাশিয়া, ভারত চিন সহ বিশ্বের প্রায় ১২২ টি দেশ থেকে জমা পড়ছে ২৮০৪ টি চলচ্চিত্র । অনুষ্ঠানে উপস্থিত থাকবেন বিশ্বের বিভিন্ন দেশ থেকে আগত খ্যাতনামা নির্মাতাগণ। আর চলচ্চিত্র উৎসব সফল করার লক্ষ্যে গত সোমবার থেকে শুরু হয়েছে ইন্টার্নশিপ নিবন্ধন কার্যক্রম যা আগামী ১ মার্চ পর্যন্ত চলবে। কেবলমাত্র সিলেট কৃষি বিশ্ববিদ্যালয়ের ছাত্ররাই নিবন্ধন করতে পারবেন।

নবীনদের উদ্দেশ্যে আহবান করে এবং সংগঠনের কার্যক্রম ও বিস্তৃতি বৃদ্ধি পাক এই কামনা করে সংগঠনের সাধারণ সম্পাদক মোঃ সালাহউদ্দিন শাওন বলেন, ‘সকলকে চলচ্চিত্র নির্মাণে উদ্বুদ্ধ করাই আমাদের লক্ষ্য’। তিনি আরোও বলেন ‘ ‘আমি পারিনা’, ‘আমার দ্বারা হবে না’ এই ধারণা যেন আর কারো মনে না থাকে, আমরা চাইলেই পারি শুধুমাত্র সকল অজুহাত বাদ দিয়ে শুরু টা মন দিয়ে করতে হবে।’ রাজধানী কেন্দ্রীকতা থেকে বেরিয়ে এসে সিলেটে এমন চলচ্চিত্র উৎসব আয়োজন নিঃসন্দেহে বাংলাদেশের চলচ্চিত্র সংস্কৃতিচর্চার ইতিহাসে এক নতুন দুয়ার উন্মোচন করেছে। এগিয়ে যাক সিলেট চলচ্চিত্র উৎসব, বেরিয়ে আসুক স্বাধীনধারার তরুণ চলচ্চিত্র নির্মাতাগণ।

About Editor

Check Also

কারিগরি কর্মকর্তা পদে প্রয়াস মানবিক উন্নয়ন সোসাইটির নিয়োগ বিজ্ঞপ্তি প্রকাশ

এগ্রিভিউ২৪ জব ডেস্ক : পল্লী কর্ম-সহায়ক ফাউন্ডেশন (PKSF) এর সহযোগী সংগঠন প্রয়াস মানবিক উন্নয়ন সোসাইটির নিয়োগ …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *