Sunday , December 16 2018
সর্বশেষ
Home / ক্যাম্পাস / হাবিপ্রবির মাৎস্যবিজ্ঞান অনুষদের নতুন ডীন প্রফেসর ড. মোছাঃ নাহিদ আক্তার

হাবিপ্রবির মাৎস্যবিজ্ঞান অনুষদের নতুন ডীন প্রফেসর ড. মোছাঃ নাহিদ আক্তার

নিউজ ডেস্কঃ হাজী মোহাম্মদ দানেশ বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের মাৎস্যবিজ্ঞান অনুষদে নতুন ডীন হিসেবে দায়িত্ব গ্রহন করেছেন উক্ত অনুষদের একোয়াকালচার বিভাগের প্রফেসর ড. মোছা. নাহিদ আক্তার । তিনি আজ আনুষ্ঠানিক ভাবে দায়িত্ব গ্রহন করেন। প্রফেসর ড. মোছা. নাহিদ আক্তার বাংলাদেশ কৃষি বিশ্ববিদ্যালয় থেকে অনার্স ও মাস্টার্স ডিগ্রী অর্জন করেন। তিনি Biological Sciences Universiti Sains Malaysia থেকে ২০১৬ সালে পিএইচডি ডিগ্রী অর্জন করেন। ২০০৫ সালের জানুয়ারিতে তিনি একোয়াকালচার বিভাগে লেকচারার হিসেবে যোগদান করেন , এরপর ২০০৮ সালের জানুয়ারিতে সহকারী অধ্যাপক ও ২০১৩ সালের জানুয়ারিতে সহযোগী অধ্যাপক হিসেবে পদোন্নতি লাভ করেন। সর্বশেষ ২০১৭ সালের জানুয়ারীতে তিনি অধ্যাপক হিসেবে পদোন্নতি লাভ করেন।

দেশী বিদেশী জার্নালে তার প্রায় ১৪ টি প্রকাশনা আছে , এছাড়াও তিনি বিভিন্ন গবেষণা কার্যক্রম , ওয়ার্কশপ , কনফারেন্স ও অনলাইন কোর্সের সাথে জড়িত আছেন। তিনি ফিশারিজ রিসার্স ফোরামের আজীবন সদস্য , Organization for Women in Science in the Developing World (OWSDW) এর আজীবন সদস্য এবং Asean Fsiheries Scociety (AFS) এর আজীবন সদস্য। নতুন দায়িত্ব নিয়ে তিনি বলেন আমি অনুষদের উন্নয়নে কাজ করতে চাই।মাৎস্যবিজ্ঞান অনুষদে জনবলের প্রকট সমস্যা আছে , এই সমস্যার জন্য ঠিক মতো কাজ করা যাচ্ছেনা। এ ব্যাপারে মাননীয় উপাচার্যের সাথে কথা বলবেন বলে জানান। তিনি আরও বলেন ইতোমধ্যে মিটিং এ প্লান করেছি , আশা করি বাস্তবায়ন করতে পারবো। ফলাফল প্রকাশে বিলম্বের ব্যাপারে তিনি বলেন এটি আমার জন্য অন্যতম চ্যালেঞ্জ, যেভাবেই হোক দ্রুততম সময়ে ফলাফল প্রকাশের জন্য তিনি সাধ্যমত কাজ করে যাবেন বলে জানান। তিনি যোগ করেন অনুষদের জন্য হ্যাচারি জরুরী প্রয়োজন, এ ব্যাপারে মাননীয় ভিসি স্যার খুবই আন্তরিক , আমরা তাকে ঠিকমতো সহযোগিতা করলে আশা করি খুব শীঘ্রই হ্যাচারির কাজ শুরু হবে। এছারাও অনুষদকে পরিষ্কার, পরিচ্ছন্ন, স্বচ্ছতা ও জবাবদিহিতার মধ্যে নিয়ে আসবেন বলে জানান। তিনি বলেন মাৎস্যবিজ্ঞান অনুষদের শিক্ষক, শিক্ষার্থী, কর্মকর্তা, কর্মচারী সবাই অনেক বেশি আন্তরিক তাদের সহযোগিতা কামনা করেন তিনি। সবশেষে ডীন হিসেবে দায়িত্ব প্রদানের জন্য তিনি হাবিপ্রবির উপাচার্য প্রফেসর ড আবুল কাসেমকে ধন্যবাদ জ্ঞাপন করেন এবং তাকে সর্বাত্মক সহযোগিতার কথা বলেন।

এদিকে এমন সময় তিনি দায়িত্ব গ্রহন করলেন যখন সাবেক ডীন জনাব ড. মোঃ ফেরদৌস মেহবুব নানা বিতর্কে জর্জরিত। জানা যায় তার পিএইচডি ডিগ্রী ভুয়া, যা এখনো শেষ হয়নি। পিএইচডি ডিগ্রীর সার্টিফিকেট প্রদর্শন করার জন্য তাকে বার বার সময় দেয়া হলেও তিনি তা দেখাতে পারেন নি। অথচ এই পিএইচডি ডিগ্রীর কথা বলে তিনি ডীন হওয়া সহ সরকারি অনেক সুযোগ সুবিধা ভোগ করেছেন যা পুরোপুরি অবৈধ ও আইন পরিপন্থী । এতোদিন তিনি আর্থিক সহ যেসব সুযোগ সুবিধা ভোগ করেছেন সেসব কিছু তাকে ফিরিয়ে দিতে হবে বলে জানা গেছে। এছাড়াও অবৈধ ছুটি ভোগ সহ বিভিন্ন অভিযোগ আছে তার বিরুদ্ধে। ড. মোঃ ফেরদৌস মেহেবু্ব ডীনের দায়িত্ব থেকে ছুটি নিয়ে বিদেশ গেলে ভারপ্রাপ্ত ডীনের দায়িত্বও আসে বিশ্ববিদ্যালয়ের উপাচার্য প্রফেসর ড. মোঃ আবুল কাসেম এর উপর। উপাচার্য প্রায় ৩ মাস মাৎস্যবিজ্ঞান অনুষদের ভারপ্রাপ্ত ডীনের দায়িত্ব পালন করেন বলে জানা যায়।

About Editor

Check Also

শেরপুরে কৃতি শিক্ষার্থী এবং মুক্তিযোদ্ধার সন্তান ডিপ্লোমা কৃষিবিদদের সংবর্ধনা প্রদান

শেরপুরে কৃতি শিক্ষার্থী এবং মুক্তিযোদ্ধার সন্তান ডিপ্লোমা কৃষিবিদদের সংবর্ধনা দিয়েছে শেরপুর জেলা ডিপ্লোমা কৃষিবিদ ইনস্টিটিউশন …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *