Thursday , March 21 2019
সর্বশেষ
Home / ক্যাম্পাস / সন্ত্রাসীদের হুমকির ঘটনায় বাকৃবিতে মানববন্ধন

সন্ত্রাসীদের হুমকির ঘটনায় বাকৃবিতে মানববন্ধন

বাকৃবি প্রতিনিধিঃ বাংলাদেশ কৃষি বিশ্ববিদ্যালয় চত্বরে অবস্থিত কৃষি বিশ্ববিদ্যালয় কলেজের (কেবি কলেজ) পরিচালনা পর্ষদের সভাপতি এবং শিক্ষকদের হুমকির প্রতিবাদে মানববন্ধন হয়েছে। সোমবার সকাল ১১টায় কলেজে গেইটের সামনে শিক্ষক-শিক্ষার্থী এবং বিশ্ববিদ্যালয়ের প্রশাসন ভবনের সামনে আমরা মুক্তিযোদ্ধার সন্তান ব্যানারে মানববন্ধন হয়েছে।

সকাল ১১টায় কৃষি বিশ্ববিদ্যালয় কলেজে গেইটের সামনে মানববন্ধন করেন শিক্ষক ও শিক্ষার্থীরা। কলেজের পাঁচ শতাধিক শিক্ষার্থী ওই মানববন্ধনে অংশ নেন। মানববন্ধনে শিক্ষকেরা বলেন, ময়মনসিংহ জেলা ছাত্রলীগের সাবেক সভাপতি জসিম উদ্দিন কিছু সন্ত্রাসী নিয়ে গত রোববার সকালে কলেজে এসে শিক্ষকদের গালিগালাজ ও হুমকি দেন। এতে শিক্ষক-শিক্ষার্থীরা ভীত-সন্ত্রস্ত হয়ে পড়েন। বিকাল চারটার দিকে কলেজ পরিচালনা পর্ষদের সভাপতির অধ্যাপক ড. সৈয়দ সাখাওয়াত হোসেনের বাসায় গিয়ে অকথ্য ভাষায় গালিগালাজ ও হুমকি প্রদান করেন। আমরা এ ঘটনার নিন্দা ও প্রতিবাদ জানাই।

এ বিষয়ে অধ্যাপক ড. সাখাওয়াত হোসেন বলেন, কলেজের বিভিন্ন উন্নয়ন কাজের টেন্ডার না পাওয়ায় জসিম বেপরোয়া আচরণ করছে। কলেজে অবৈধভাবে বিভিন্ন সুযোগ-সুবিধা নেওয়ার চেষ্টা চালিয়ে আসছে। তার অন্যায় আবদার মেনে না নেওয়ায় নানা অপকর্ম করছে। বহিরাগতরা আমার প্রাণনাশেরও হুমকি দেয়। আমি নিরাপত্তাহীনতায় ভুগছি। আইনগত ব্যবস্থা নিতে বিশ্ববিদ্যালয় প্রশাসনকে অনুরোধ করেছি। এ ঘটনায় রোববার রাতে ময়মনসিংহ কোতয়ালী মডেল থানায় একটি সাধারণ ডায়েরি (জিডি) করেছি।

এদিকে কলেজ সভাপতির বাসায় গিয়ে হুমকির ঘটনায় নিন্দা ও প্রতিবাদ জানিয়ে সোমবার সকাল সাড়ে ১১টার দিকে আমরা মুক্তিযোদ্ধার সন্তান ব্যানারে বিশ্ববিদ্যালয়ের প্রশাসন ভবনে মানববন্ধন করা হয়। সংগঠনটির বিশ্ববিদ্যালয় কমান্ডের সভাপতি আনোয়ার হোসেন মানববন্ধনে বলেন, একজন মুক্তিযোদ্ধাকে এভাবে হুমকি দেওয়া কোনোভাবেই মেনে নেওয়া যাবে না। আমরা এ সন্ত্রাসী কর্মকান্ডের দৃষ্টান্তমূলক শাস্তি চাই। মানববন্ধনে শিক্ষক সমিতির সভাপতি অধ্যাপক এ এস মাহফুজুল বারি, শিক্ষকদের মধ্যে অধ্যাপক এম এ এম ইয়াহিয়া খন্দকার ও অধ্যাপক শংকর কুমার রাহা প্রমুখ অংশ নেন।

 

মো. শাহীন সরদার
বাকৃবি প্রতিনিধি, ময়মনসিংহ।
০১৭৩ ৭৭২১৬০৩।

About Editor

Check Also

বাকৃবিতে ‘অপুষ্টি দূরীকরণে খাদ্য প্রকৌশলীর ভূমিকা’ শীর্ষক কর্মশালা অনুষ্ঠিত

বাকৃবি প্রতিনিধি: বাংলাদেশ কৃষি বিশ্ববিদ্যালয়ে (বাকৃবি) ‘অপুষ্টি দূরীকরণে খাদ্য প্রকৌশলীর ভূমিকা’ শীর্ষক কর্মশালা অনুষ্ঠিত হয়েছে। বুধবার …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *