Sunday , December 16 2018
সর্বশেষ
Home / ক্যাম্পাস / কোটা সংস্কারের দাবিতে হাবিপ্রবি’তে মানববন্ধন

কোটা সংস্কারের দাবিতে হাবিপ্রবি’তে মানববন্ধন

নিউজ ডেস্কঃ বেশ কিছুদিন থেকে একযোগে সারা দেশে চলছে কোটা সংস্কার আন্দোলন। দেশের বিভিন্ন বিশ্ববিদ্যালয় ও কলেজের তরুণ সমাজ নেমে এসেছেন রাস্তায়। “বঙ্গবন্ধুর বাংলায় , বৈষম্যের ঠাই নাই” এই স্লোগানে নিয়মিত মানববন্ধন ও অন্যান্য কর্মসূচী পালন করা হচ্ছে। এরই অংশ হিসেবে আজ ঢাকা সহ একযোগে সারাদেশে মানববন্ধন কর্মসূচী দেয়া হয়েছিল। কেন্দ্রীয় কর্মসূচী পালিত হয় ঢাকার শাহবাগে, যেখানে হাজার হাজার তরুণ রাস্তায় নেমে এসেছিল । এদিকে সারা দেশের ন্যায় হাবিপ্রবিতেও অনুষ্ঠিত হয়েছে বিশাল মানববন্ধন।

দুপুর ১২ টা ১৫ মিনিটে বিশ্ববিদ্যালয়ের সম্মুখের রাস্তায় এই মানববন্ধন শুরু হয়ে ১ টা ১৫ মিনিট পর্যন্ত চলে। মানববন্ধনে সাধারন শিক্ষার্থীরা স্বতঃস্ফূর্ত ভাবে অংশগ্রহন করেন এবং “বঙ্গবন্ধুর বাংলায় , বৈষম্যের ঠাই নাই” এই স্লোগানে মুখরিত করে তোলেন। এ সময় বক্তব্য রাখেন ওমর কায়েস, রোকন, রাশেদ, তারিকুল, রুবেল,তপন, আল আমিন, আকাশ, জাহিদ, বান্না সহ অনেকেই। তারা বিদ্যমান কোটা ব্যবস্থার দ্রুত সংস্কার দাবি করেন । মানববন্ধনে সমাপনী বক্তব্য দিয়ে ৫ দফা দাবি উপস্থাপন করেন হাবিপ্রবি সাংবাদিক সমিতির সভাপতি মুহিউদ্দিন নুর। সুষ্ঠু ও শান্তিপূর্ণ ভাবে মানববন্ধন শেষ হওয়ায় তিনি হাবিপ্রবি শাখা ছাত্রলীগ, বিশ্ববিদ্যালয় প্রশাসন , পুলিশ প্রশাসন সহ সবাইকে ধন্যবাদ জ্ঞাপন করেন।

৫ দফা দাবি হলো –

১। কোটা ব্যবস্থা সংস্কার করে ৫৬% থেকে ১০% এ নামিয়ে আসতে হবে

২। কোটায় কোন রকম বিশেষ নিয়োগ পরীক্ষা নেয়া যাবে না

৩। চাকরির নিয়োগ পরীক্ষায় কোটা সুবিধা একাধিকবার ব্যবহার করা যাবে না

৪। চাকরির ক্ষেত্রে সবার জন্য অভিন্ন কাট মার্কস ও বয়সসীমা করতে হবে

৫। কোটায় যোগ্য প্রার্থী পাওয়া না গেলে, শূন্য পদগুলোতে মেধায় নিয়োগ দিতে হবে।

About Editor

Check Also

শেরপুরে কৃতি শিক্ষার্থী এবং মুক্তিযোদ্ধার সন্তান ডিপ্লোমা কৃষিবিদদের সংবর্ধনা প্রদান

শেরপুরে কৃতি শিক্ষার্থী এবং মুক্তিযোদ্ধার সন্তান ডিপ্লোমা কৃষিবিদদের সংবর্ধনা দিয়েছে শেরপুর জেলা ডিপ্লোমা কৃষিবিদ ইনস্টিটিউশন …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *