Thursday , December 13 2018
সর্বশেষ
Home / ক্যাম্পাস / হাবিপ্রবি’তে রঙ্গের ছোঁয়ায় রঙ্গিন সাঁজে ১৫- প্রবন্ধ উৎযাপন

হাবিপ্রবি’তে রঙ্গের ছোঁয়ায় রঙ্গিন সাঁজে ১৫- প্রবন্ধ উৎযাপন

বান্না,ক্যাম্পাস প্রতিনিধিঃ কয়েকজন মেয়ে ভোঁদৌড় দিয়ে ছুটে চলেছে আর তাদের পিছু নিয়ে তাঁড়া করেছে কয়েকজন শিক্ষার্থী অবাক হয়ে দেখলাম। আবির মেখে রাঙ্গিয়ে দিল মুখগুলো, মাথার কালো চুল যেন লাল হয়ে গেল একটু পরেই শুরু হলো উড়াধুড়া নৃত্য। বলছিলাম হাজী মোহাম্মদ দানেশ বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের ১৫ তম ব্যাচের শিক্ষার্থীদের ব্যাচ ডে উৎযাপনের কথা।

বিপড়া নামের এক শিক্ষার্থীর সাথে কথা বলে জানা যায় উদ্দ্যম ও উৎসুক কয়েকজন তার বন্ধু ভার্সিটিতে এটাই প্রথম সম্মিলিত ব্যাচ ডে উৎযাপনের জন্য ১৬ ফেব্রুয়ারি উদ্যোগ গ্রহন করে। এর পরেই যোগাযোগ করা হয় আয়োজক কমিটির সাথে এবং কমিটির একজন সিহাব জানায় ২২ ফেব্রুয়ারি ২০১৫ সালে তারা গ্রান্ড ওরিয়েন্টেশন মাধ্যমে যাত্রা শুরু করেছিল কিন্ত এরই মধ্যে কেটে গেছে তিনটি বছর আর একটি বারও পুনরায় একত্রিত হতে পারে নি তাই এরকম উদ্যোগ গ্রহন করা হয়েছে বলে তিনি জানিয়েছেন।

 

আয়োজক কমিটি বিশ্ববিদ্যালয়ের সকল ধরনের প্রশাসনিক কার্যক্রম সুসম্পন্ন করে এই ব্যাচ ডে এর অনুমোদন পায়। ২২ ফেব্রুয়ারি সকাল দশ টায় টিএসসি চত্তরে জড়ো হতে থাকে শিক্ষার্থীগন একটু পরেই সাদা টি-শার্ট এ দৃশ্যময় হয়ে উঠে টিএসসি চত্ত্বর। আবিরের ছড়াছড়ি তে হরেক রকমের রঙ্গে রঙ্গিন হয়ে উঠে সকলের চেহারা। সাড়ে দশটায় গ্রান্ড র্যালির মাধ্যমে শুরু হয় ব্যাচ ডে। আয়োজক কমিটি এই ব্যাচ ডে এর নাম দিয়েছেন ‘১৫ প্রবন্ধ’। পুরো ক্যাম্পাস প্রদক্ষিণ করে ড. এম.এ. ওয়াজেদ ভবনের সামনে এসে বিভিন্ন স্লোগানে মূখোরিত করে তুলে একাডেমিক ভবনের চত্ত্বর। পনেরো পাউন্ড বিশাল এক কেক কাটার পরেই শুরু হয় ফটকা ও ব্যান্ড পার্টির ঝঁনঝঁনানি শব্দ যেন পুরো ক্যাম্পাস আনন্দে ভাসছে!

 

বিকাল ৫ ঘটিয়ায় শুরু হয় ওপেন কনসার্ট “১৫ প্রবন্ধ” সেখানে উক্ত ব্যাচের শিক্ষার্থীদের পারফর্মেন্সে সাংস্কৃতিক সন্ধ্যার যাত্রা শুরু হয় রাত এবং আমন্ত্রিত ‘বিটস ব্যান্ড’ মিউজিক টিমের সদস্যরা গান গেয়ে মাতিয়ে তুলেন দর্শক -শ্রোতাদের।রাত দশটায় শেষ হয় সাংস্কৃতিক অনু্ষ্ঠান। উল্লেখ্য যে ২০১৫ সালের ২২ ফেব্রুয়ারি প্রায় আঠারো শত শিক্ষার্থী ভর্তি হয়েছিল এই বিশ্ববিদ্যালয়ে এবং আয়োজক কমিটির মধ্যে অন্যতম সদস্য আকাশ, রাহাত, সিহাব, রাশেদ, বান্না, রাতিন, জাহিদ, দেলোয়ার, মামুন, সৌরভ, রিমন ও আরও অনেকে।

 

About Editor

Check Also

কারিগরি কর্মকর্তা পদে প্রয়াস মানবিক উন্নয়ন সোসাইটির নিয়োগ বিজ্ঞপ্তি প্রকাশ

এগ্রিভিউ২৪ জব ডেস্ক : পল্লী কর্ম-সহায়ক ফাউন্ডেশন (PKSF) এর সহযোগী সংগঠন প্রয়াস মানবিক উন্নয়ন সোসাইটির নিয়োগ …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *