Thursday , March 21 2019
সর্বশেষ
Home / ক্যাম্পাস / সিকৃবিতে যথাযথ মর্যাদায় “আন্তর্জাতিক মাতৃভাষা দিবস” পালিত

সিকৃবিতে যথাযথ মর্যাদায় “আন্তর্জাতিক মাতৃভাষা দিবস” পালিত

মাকসুদুল হাসান রবিন : আজ ২১শে ফেব্রুয়ারী আন্তর্জাতিক মাতৃভাষা দিবস। ভাষা শহীদদের স্মরণ করে সিলেট কৃষি বিশ্ববিদ্যালয় ক্যাম্পাসে সকাল সাড়ে ৭ টায় শিক্ষক-শিক্ষার্থীদের উপস্থিতিতে প্রভাত ফেরী সম্পন্ন করা হয়।

প্রভাত ফেরী শেষে বিশ্ববিদ্যালয়ের কেন্দ্রীয় শহীদ মিনারে পুষ্পস্তবক অর্পন করা হয়। বিশ্ববিদ্যালয়ের নবনির্মিত শহীদ মিনারে প্রথমে পুষ্পস্তবক অর্পন করেন উপাচার্য প্রফেসর ড. মো: গোলাম শাহী আলম। এরপর প্রক্টরিয়াল বডি,ডীন কাউন্সিল, প্রভোস্ট কাউন্সিল, শিক্ষক পরিষদ, গণতান্ত্রিক শিক্ষক পরিষদ, বিশ্ববিদ্যালয় শাখা ছাত্রলীগ ও বিভিন্ন হল শাখা ছাত্রলীগ, বিভিন্ন অনুষদীয় ছাত্র সমিতি, বিশ্ববিদ্যালয়ের রক্তদান সংগঠন ‘বাঁধন’, কৃষ্ণচূড়া সাংস্কৃতিক সংঘ, বিনোদন সংঘ, ডিবেটিং সোসাইটি, ফটোগ্রাফিক সোসাইটি, আর্ট ক্লাব, প্রাধিকার, বিভিন্ন জেলা সমিতি সহ বিশ্ববিদ্যালয়ের অন্যান্য সংগঠনগুলো।

পথশিশুদের শিক্ষাদান সংগঠন “পাঠশালা একুশ” এর কোমলমতি শিশুরাও শহীদ মিনারে শহীদদের উদ্দেশ্যে পুষ্পস্তবক অর্পণ করে । এছাড়াও স্থানীয় ইউসেপ বালুচর সোলায়মান স্কুল, বালুচর আইডিয়াল স্কুল এন্ড কলেজ পুষ্পস্তবক অর্পন করে।

তবে, বিশ্ববিদ্যালয়ে চলমান অভ্যন্তরীন বিরোধের কারণে কর্মকর্তা ও কর্মচারী পরিষদ প্রভাত ফেরীতে ও নির্ধারিত সিডিউল অনুযায়ী পুষ্পস্তবক অর্পন কর্মসূচীতে অংশ নেয় নি।

About Anik Ahmed

Check Also

বাকৃবিতে ‘অপুষ্টি দূরীকরণে খাদ্য প্রকৌশলীর ভূমিকা’ শীর্ষক কর্মশালা অনুষ্ঠিত

বাকৃবি প্রতিনিধি: বাংলাদেশ কৃষি বিশ্ববিদ্যালয়ে (বাকৃবি) ‘অপুষ্টি দূরীকরণে খাদ্য প্রকৌশলীর ভূমিকা’ শীর্ষক কর্মশালা অনুষ্ঠিত হয়েছে। বুধবার …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *