Thursday , March 21 2019
সর্বশেষ
Home / প্রথম পাতা / আমার ক্যাম্পাস / যথাযথ মর্যাদায় পবিপ্রবি’তে মহান একুশে ফেব্রুয়ারি উদযাপন

যথাযথ মর্যাদায় পবিপ্রবি’তে মহান একুশে ফেব্রুয়ারি উদযাপন

তাহজীব মন্ডল নিশাত, পবিপ্রবিঃ
যথাযথ মর্যাদা এবং ভাবগম্ভীর্যের মধ্য দিয়ে পটুয়াখালী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে (পবিপ্রবি) পালিত হয়েছে মহান একুশে ফেব্রুয়ারি ও আন্তর্জাতিক আন্তর্জাতিক মাতৃভাষা দিবস। দিবসটি উপলক্ষে বিশ্ববিদ্যালয় জাতীয় দিবস উদযাপন কমিটির অয়োজনে প্রভাত ফেরি, শহীদ মিনারে পুষ্পাঞ্জলী অর্পণ এবং একটি অলোচনা সভার অয়োজন করা হয়।

এই উপলক্ষে একুশের প্রথম প্রহরে শহীদ মিনারে পুষ্পস্তবক অর্পণ করে শ্রদ্ধা নিবেদন করেন বিশ্ববিদ্যালয়ের উপাচার্য প্রফেসর ড. মোঃ হারুন-অর- রশিদ এবং উপ-উপাচার্য প্রফেসর মোহাম্মদ আলী। এসময় শহীদদের আত্মার মাগফেরাত কামনা করে ১ মিনিট নিরবতা পালন ও দোয়া করা হয়। পরে বিশ্ববিদ্যালয়ের সামাজিক, রাজনৈতিক, পেশাজীবী, স্বেচ্ছাসেবী সংগঠনের পক্ষ থেকে শিক্ষক, শিক্ষার্থী, কর্মকতারা শহীদ মিনারে পুষ্পার্পণ করেন।


বুধবার সকাল সাড়ে ৭টায় বিশ্ববিদ্যালয়ের প্রশাসনিক ভবনের সামনে থেকে একুশের প্রভাতফেরি বের হয়ে ক্যাম্পাস ও দুমকি উপজেলার প্রধান প্রধান সড়ক প্রদক্ষিণ করে।

পরে দিবসটি উপলক্ষে কৃষি অনুষদের সেমিনার কক্ষে প্রফেসর ড. মোহাম্মদ ফজলুল হকের সভাপতিত্বে এক আলোচনা সভায় আয়োজন করা হয়। অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্য রাখেন বিশ্ববিদ্যালয়ের মাননীয় উপাচার্য প্রফেসর ড. মোঃ হারুন-অর-রশিদ উপস্থিত এবং বিশেষ অতিথির বক্তব্য রাখেন মাননীয় উপ-উপাচার্য প্রফেসর মোহাম্মদ আলী। আলোচনা সভায় অন্যান্যদের মধ্যে বিশ্ববিদ্যালয়ের শিক্ষক-শিক্ষার্থী, কর্মকর্তা ও কর্মচারীরা উপস্থিত ছিলেন।

অপরদিকে, যথাযথ মর্যাদায় পবিপ্রবি’র বহিঃস্ত ক্যাম্পাসেও (এএনএসভিএম অনুষদ) পালিত হয়েছে মহান একুশে ফেব্রুয়ারি ও আন্তর্জাতিক আন্তর্জাতিক মাতৃভাষা দিবস।

বুধবার সকাল ৯ টায় এএনএসভিএম অনুষদের শিক্ষক,শিক্ষার্থী, কর্মকর্তাদের সাথে নিয়ে শহীদ মিনারে পুষ্পার্পণ করেন উক্ত অনুষদের ডীন প্রফেসর ড. মোহাম্মদ রুহুল আমিন। পরে বিশ্ববিদ্যালয়ের সামাজিক, রাজনৈতিক, পেশাজীবী, স্বেচ্ছাসেবী সংগঠনের পক্ষ থেকে শহীদ মিনারে পুষ্পার্পণ করেন।


পুষ্পার্পণ শেষে সকলের অংশগ্রহণে এক বর্ণাঢ্য র‍্যালি প্রশাসনিক ভবনের সামনে থেকে শুরু হয়ে ক্যাম্পাসের বিভিন্ন সড়ক প্রদক্ষিণ করে অডিটোরিয়ামে এসে শেষ হয়।

সকাল ১০ টায় সহকারী অধ্যাপক এনায়েত কবীর এর সঞ্চালনায় অনুষদীয় অডিটোরিয়ামে এক আলোচনা সভার আয়োজন করা হয়। অনুষ্ঠানে উপস্থিত সকল শিক্ষক-শিক্ষার্থীর মাঝে বক্তব্য রাখেন উক্ত অনুষদের ডীন প্রফেসর ড. মোহাম্মদ রুহুল আমিন, সহযোগী অধ্যাপক ড. ননী গোপাল সাহা, অধ্যাপক ড. মোঃ আব্দুল মতিন, সহযোগী অধ্যাপক ড. মোঃ তোফাজ্জল হোসেন, অধ্যাপক আহসানুর রেজা, সহযোগী অধ্যাপক শাহবুবুল আলম, সহকারী অধ্যাপক ড. কাওছার নেওয়াজ বিন সুফিয়ান, ডা. মোস্তাফিজুর রহমানসহ প্রমুখ।

বিশ্ববিদ্যালয়ের কেন্দ্রীয় মসজিদে ভাষা শহীদদের আত্মার মাগফিরাত কামনা করে পবিত্র কুরআনখানি ও মিলাদ মাহফিল অনুষ্ঠিত হয়।

About Tahzib Mondal

Check Also

শেকৃবি উপাচার্য ও শেকৃবিসাসের শুভেচ্ছা বিনিময়

বিশ্ববিদ্যালয় প্রতিবেদক, শেরেবাংলা কৃষি বিশ্ববিদ্যালয় : শেরেবাংলা কৃষি বিশ্ববিদ্যালয়ের (শেকৃবি) উপাচার্য অধ্যাপক ড. কামাল উদ্দিন …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *