Sunday , December 16 2018
সর্বশেষ
Home / ক্যাম্পাস / বাকৃবি বিএনপিপন্থী শিক্ষকদের বেগম জিয়ার মুক্তির দাবি

বাকৃবি বিএনপিপন্থী শিক্ষকদের বেগম জিয়ার মুক্তির দাবি

বাকৃবি প্রতিনিধি: বিএনপির চেয়ারপার্সন বেগম খালেদা জিয়ার কারাদন্ডে তীব্র নিন্দা ও প্রতিবাদ জানিয়ে মুক্তির দাবি জানিয়েছে বাংলাদেশ কৃষি বিশ্ববিদ্যালয়ের (বাকৃবি) জাতীয়বাদী আদর্শ ও ধর্মীয় মূল্যবোধে বিশ্বাসী শিক্ষকবৃন্দ। দুপুরে এক সংবাদ বিজ্ঞপ্তিতে ওই দাবি জানানো হয়। বিজ্ঞপ্তিতে বিএনপিপন্থী ৯০ জন শিক্ষকের স্বাক্ষর রয়েছে।

বিজ্ঞপ্তিতে বলা হয়, বিএনপির চেয়ারপার্সন দেশনেত্রী বেগম খালেদা জিয়াকে রাজনৈতিক মামলায় পাঁচ বছরের কারাদ- প্রদান করা হয়েছে এবং গত ৮ ফেব্রুয়ারি তাকে জেলে পাঠানো হয়। বেগম খালেদা জিয়া একজন সাধারণ নাগরিক নন, তিনি তিনবারের প্রধানমন্ত্রী, দুইবারের বিরোধী দলীয় নেত্রী। দেশের জনসাধারণের কাছে স্পষ্ট যে বেগম খালেদা জিয়াকে শুধুমাত্র রাজনৈতিক প্রতিহিংসার বশবর্তী হয়ে এই মাজা-ঘষার মামলায় শাস্তি প্রদান করা হয়েছে। এছাড়াও উদ্দেশ্যপ্রণোদিতভাবে মামলার রায়ের অনুলিপি প্রদানে গড়িমসি করা হচ্ছে। এদেশের লক্ষ কোটি জনতা ওই মামলার রায়কে ইতোমধ্যে ঘৃণাভরে প্রত্যাখান করে তাঁর মুক্তির জন্য সারাদেশে জনগণ শান্তিপূর্ণ বিক্ষোভ, প্রতিবাদ, মানববন্ধন, অনশন কর্মসূচী চালিয়ে যাচ্ছে। পক্ষান্তরে দেশে কোটি কোটি টাকার অনিয়ম, দুর্নীতি, পাচার এবং লোপাটের বিচার হচ্ছে না।

বিজ্ঞপ্তিতে আরো জানানো হয়, সারাদেশের মত আমরাও (বিএনপিপন্থী শিক্ষক) বেগম খালেদা জিয়ার উপর্যুক্ত রায়, সাজা ও কারাদ-ের তীব্র নিন্দা ও প্রতিবাদ জানাচ্ছি। সেই সাথে অনতিবিলম্বে বেগম খালেদা জিয়াকে স্বসম্মানে নিশর্ত মুক্তি দিয়ে গণতন্ত্রের অগ্রযাত্রাকে বাধাহীন এবং নির্দলীয় নিপেক্ষ তত্ত্বাবধায়ক সরকারের অধীনে সুষ্ঠু নির্বাচনে পথ সুগম করার জোর আহবান জানাচ্ছি।

মো. শাহীন সরদার
বাকৃবি প্রতিনিধি, ময়মনসিংহ।
০১৭৩ ৭৭২১৬০৩।

About Editor

Check Also

শেরপুরে কৃতি শিক্ষার্থী এবং মুক্তিযোদ্ধার সন্তান ডিপ্লোমা কৃষিবিদদের সংবর্ধনা প্রদান

শেরপুরে কৃতি শিক্ষার্থী এবং মুক্তিযোদ্ধার সন্তান ডিপ্লোমা কৃষিবিদদের সংবর্ধনা দিয়েছে শেরপুর জেলা ডিপ্লোমা কৃষিবিদ ইনস্টিটিউশন …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *