Sunday , December 16 2018
সর্বশেষ
Home / প্রথম পাতা / “প্রাণের টানে পারস্যে” প্রতিপাদ্যকে সামনে রেখে হাবিপ্রবিতে বায়োলজি অলিম্পিয়াড অনুষ্ঠিত

“প্রাণের টানে পারস্যে” প্রতিপাদ্যকে সামনে রেখে হাবিপ্রবিতে বায়োলজি অলিম্পিয়াড অনুষ্ঠিত

বান্না, হাবিপ্রবি প্রতিনিধিঃ রংপুর বিভাগের আটটি জেলার শিক্ষার্থীদের অংশগ্রহনে শুক্রবার হাজী মোহাম্মদ দানেশ বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে অনুষ্ঠিত হয়ে গেছে বায়োলজি অলিম্পিয়াড -২০১৮। বাংলাদেশ বিজ্ঞান ও প্রযুক্তি যাদুঘর এর প্রধান পৃষ্ঠপোষকতায় আয়োজিত হয় বায়োলজি উৎসব, দিনাজপুর বিজ্ঞান একাডেমি এর তত্ত্বাবধানে উক্ত অলিম্পিয়াডের আয়োজন করা হয়।

শুক্রবার সকাল সাড়ে ৯ টায় পতাকা উত্তোলনের মাধ্যমে অত্র বিশ্ববিদ্যালয়ের ভারপ্রাপ্ত উপাচার্য প্রফেসর মোঃ মিজানুর রহমান অনুষ্ঠানটির শুভ উদ্বোধন করেন; প্রধান অতিথির বক্তাব্যে প্রফেসর মোঃ মিজানুর রহমান বলেন, “বিজ্ঞানের অন্যতম গুরুত্বপূর্ণ বিষয় হচ্ছে জীব-বিজ্ঞান, এ প্রতিযোগিতার মাধ্যমে তোমরা নিজেদের আরও শাণিত করবে এবং এ অঞ্চল থেকে জাতীয় ও আন্তর্জাতিক পর্যায়ে প্রতিযোগিতায় অংশগ্রহণ করে কৃতিত্বের স্বাক্ষর রাখবে বলে প্রত্যাশা করি।”

জুনিয়র, সেকেন্ডারি ও হায়ার সেকেন্ডারি এই তিনটি ক্যাটাগরিতে বিভাগীয় পর্যায়ে সারাদেশে অনুষ্ঠিত হচ্ছে বায়োলজি উৎসব। রংপুর বিভাগের মোট আট জেলার ৭৭০ জন শিক্ষার্থী অংশগ্রহন করে।দিনাজপুর বিজ্ঞান একাডেমির সভাপতি প্রফেসর ড. বিকাশ চন্দ্র সরকার জানান বিভাগীয় পর্যায়ে সেরা নির্বাচিত শিক্ষার্থীরা ঢাকা বিশ্ববিদ্যালয়ে বায়োলজি উৎসবে অংশগ্রহনের সুযোগ পাবে এবং বাংলাদেশের সেরা নির্বাচিত শিক্ষার্থীরা ২২ থেকে ২৩ জুলাইয়ে ইরানে অনুষ্ঠিত আন্তর্জাতিক বায়োলজি অলিম্পিয়াডে প্রতিযোগিতা করবে। শিক্ষার্থীদের লিখিত বাছাই পরীক্ষার পরে বিশ্ববিদ্যালয়ের অডিটোরিয়াম-২ এ উন্মোক্ত আলোচনা ও প্রশ্নত্তর পর্ব শেষে বিজয়ীদের মাঝে পুরুষ্কার বিতরন করা হয়।

উৎসবে সভাপতিত্ব করেন দিনাজপুর বিজ্ঞান একাডেমির সভাপতি ও কৃষি রসায়ন বিভাগের প্রফেসর ড. বিকাশ চন্দ্র সরকার, এছাড়াও বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বিশ্ববিদ্যালয়ের বিজ্ঞান অনুষদের ডীন প্রফেসর ড. সাইফুর রহমান, দিনাজপুর বিজ্ঞান একাডেমির সদস্য মোঃ মোস্তাফিজার রহমান রুপম, একরামুল হক সহ আরও অনেকে।

“বাংলাদেশ বায়োলজি অলিম্পিয়াড -২০১৮” এর মিডিয়া পার্টনার এগ্রিভিউ২৪.কম ।

About Editor

Check Also

শেরপুরে কৃতি শিক্ষার্থী এবং মুক্তিযোদ্ধার সন্তান ডিপ্লোমা কৃষিবিদদের সংবর্ধনা প্রদান

শেরপুরে কৃতি শিক্ষার্থী এবং মুক্তিযোদ্ধার সন্তান ডিপ্লোমা কৃষিবিদদের সংবর্ধনা দিয়েছে শেরপুর জেলা ডিপ্লোমা কৃষিবিদ ইনস্টিটিউশন …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *