Saturday , December 15 2018
সর্বশেষ
Home / জন্মদিন ও উৎসব / এখন সময় দেশকে কিছু দেবার, সিকৃবির সমাবর্তনে রাষ্ট্রপতি

এখন সময় দেশকে কিছু দেবার, সিকৃবির সমাবর্তনে রাষ্ট্রপতি

গতকাল সিলেট কৃষি বিশ্ববিদ্যালয়ের (সিকৃবি) ১ম সমাবর্তন অনুষ্ঠিত হয়েছে । সিকৃবির উপাচার্য প্রফেসর ড. গোলাম শাহী আলম এর শুভেচ্ছা বক্তব্যের মাধ্যমে শুরু হওয়া সমাবর্তনে সভাপতিত্ব করেন বিশ্ববিদ্যালয়টির আচার্য, গণপ্রজাতন্ত্রী বাংলাদেশের মহামান্য রাষ্ট্রপতি মো. আবদুল হামিদ।

ছবি : স্বাগত বক্তব্য রাখছেন সিকৃবির ভিসি প্রফেসর ড. গোলাম শাহী আলম

সমাবর্তন অনুষ্ঠানে আরো উপস্থিত ছিলেন মাননীয় শিক্ষামন্ত্রী নুরুল ইসলাম নাহিদ, বিশ্ববিদ্যালয় মঞ্জুরী কমিশনের চেয়ারম্যান অধ্যাপক আব্দুল মান্নান । অনুষ্ঠানে প্রধান বক্তা হিসেবে উপস্থিত ছিলেন বাংলাদেশ ব্যাংকের সাবেক গভর্নর ড. ফরাস উদ্দিন।

রাষ্ট্রপতি তার বক্তব্যে বলেন , জলবায়ু পরিবর্তনের বৈরিতা মোকাবিলা করে খাদ্যশস্য উৎপাদনে বাংলাদেশ বিশ্বে দৃষ্টান্ত স্থাপন করেছে। আর কৃষিখাতের অভাবনীয় সাফল্যের পেছনে নিরলসভাবে কাজ করছেন দেশের কৃষিবিদরা। তিনি তার বক্তব্যে আরো বলেন –
কৃষিতে উন্নতি ধরে রাখতে হলে কৃষক পর্যায়ে ন্যায্য মূল্য নিশ্চিত করতে হবে । এছাড়া বিভিন্ন প্রযুক্তি উদ্ভাবনের পাশাপাশি দক্ষ মানবসম্পদে পরিণত হতে হবে। দেশ তোমাদের অনেক কিছুই দিয়েছে এখন সময় তোমাদের দেশকে কিছু দেবার।

এর আগে বৃহস্পতিবার দুপুর ২ টা ৫ মিনিটে বাংলাদেশ বিমানের ফ্লাইট (বিজি-৬০১) যোগে সিলেট ওসমানী আন্তর্জাতিক বিমানবন্দরে এসে পৌঁছান রাষ্ট্রপতি । এরপর একে একে হযরত শাহজালাল (র.) ও হযরত শাহপরান (র.) মাজার জিয়ারত করেন রাষ্ট্রপতি। মাজার জিয়ারত শেষে দুপুর ৩ টা ৩২ মিনিটের দিকে তিনি সমাবর্তন মঞ্চে পৌঁছান।

সমাবর্তন অনুষ্ঠান শেষে বিকেল ৫.৩০ টায় বিমানযোগে আবার ঢাকায় ফিরে যান রাষ্ট্রপতি।

সন্ধায় সমাবর্তন উপলক্ষে কনভোকেশন গ্রাউন্ডে গান পরিবেশন করে সবাইকে মাতিয়ে তোলে দেশের জনপ্রিয় ব্যান্ড অর্থহীন ও সিলেট কৃষি বিশ্ববিদ্যালয়ের ব্যান্ড মেট্রোনোম।

About Anik Ahmed

Check Also

টেরিটরি নির্বাহী পদে নিয়োগ দিচ্ছে ACI Godrej Agrovet Private Ltd.

এগ্রিভিউ২৪ জব ডেস্ক :   ACI Godrej Agrovet Private লিমিটেডে নিয়োগ বিজ্ঞপ্তি সম্প্রতি প্রকাশিত হয়েছে। বিডিজবসের …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *