Thursday , March 21 2019
সর্বশেষ
Home / ক্যাম্পাস / বইমেলায় শেকৃবি ল্যাঙ্গুয়েজ ক্লাব

বইমেলায় শেকৃবি ল্যাঙ্গুয়েজ ক্লাব

শেকৃবি প্রতিনিধিঃ ভাষার মাসে অন্তরে ভাষা শহীদদের আত্বত্যাগ জাগ্রত করতে এবং বছরের নতুন নতুন বইয়ের ঘ্রাণ নিতে শেরেবাংলা কৃষি বিশ্ববিদ্যালয়ের ভাষাচর্চা বিষয়ক সংগঠন শেকৃবি ল্যাঙ্গুয়েজ ক্লাবের অমর একুশে বই মেলা পরিদর্শন।
আজ শনিবার বেলা ২টার দিকে বিশ্ববিদ্যালয়ের প্রশাসনিক ভবনের সামনে থেকে বিশ্ববিদ্যালয় বাস যোগে শিক্ষার্থীরা রওনা দেন শহীদ সোহরাওয়ার্দী উদ্যাণে ও বাংলা একাডেমি প্রাঙ্গণে অনুষ্ঠিত অমর একুশে বই মেলায়। সঙ্গে ছিলেন ক্লাবের সভাপতি ওয়াসিফ আলম,  সাধারণ সম্পাদক সাব্বির আহমেদ, এছাড়া ছিলেন ক্লাবের সাবেক সাধারণ সম্পাদক মতিয়র রহমান মুন্না, সাবেক সভপতি আবদুল্লাহ আল জাবের এবং সাবেক সাধারণ সম্পাদক ইমন খান সহ বিভিন্ন পর্যায়ের সদস্যবৃন্দরা। বইমেলাতে ক্লাবের সদস্যদের সাথে নিয়ে স্টল স্টল ঘুরে দেখানো হয়। উল্লেখ করে দেয়া হয় দেশের শীর্ষস্থানীয় লেখকদের, পরিচয় করিয়ে দেয়া হয় দেশের নামি দামী প্রকাশনার সাথে। অনেক শিক্ষার্থী তাদের পছন্দের বই সংগ্রহ করেন। আবার কেই বা খোঁজ করেন গতবছরের আলোচিত বইগুলো।
বই কেনার প্রতি আগ্রহ বাড়াতে এবং বই পড়ার মানসিকতা তৈরি করতেই ক্লাবের এই পদক্ষেপ বলে উল্লেখ করেন ক্লাবের সভাপতি ওয়াসিফ আলম এবং সম্পাদক সাব্বির আহমেদ। এছাড়া কয়েকজন শিক্ষার্থীদের সাথে কথা হলে তারা জানান, “বই জ্ঞান অর্জনের উৎকৃষ্ট একটা মাধ্যম, শক্তিশালী জাতি গঠনে মেধার ভূমিকা অপরিসীম। তাই আমাদেরকে বেশি বেশি বই পড়তে হবে।”

About Publisher

Check Also

বাকৃবিতে ‘অপুষ্টি দূরীকরণে খাদ্য প্রকৌশলীর ভূমিকা’ শীর্ষক কর্মশালা অনুষ্ঠিত

বাকৃবি প্রতিনিধি: বাংলাদেশ কৃষি বিশ্ববিদ্যালয়ে (বাকৃবি) ‘অপুষ্টি দূরীকরণে খাদ্য প্রকৌশলীর ভূমিকা’ শীর্ষক কর্মশালা অনুষ্ঠিত হয়েছে। বুধবার …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *