Saturday , December 15 2018
সর্বশেষ
Home / ক্যাম্পাস / সমাবর্তন উপলক্ষে সাজ সাজ রব সিভাসুতে

সমাবর্তন উপলক্ষে সাজ সাজ রব সিভাসুতে

এজাজুল ইসলাম, সিভাসু থেকেঃ চট্টগ্রামস্থ বাংলাদেশের একমাত্র বিশেষায়িত বিশ্ববিদ্যালয় চট্টগ্রাম ভেটেরিনারি এবং এ্যানিমাল সাইন্সেস বিশ্ববিদ্যালয় এর ১ম সমাবর্তন আগামী ১১ই ফেব্রুয়ারি রোজ রবিবার বিশ্ববিদ্যালয় এর কেন্দ্রীয় খেলার মাঠে অনুষ্ঠিত হবে। প্রতিষ্ঠার ২৩ তম বর্ষে প্রথম সমাবর্তনকে কেন্দ্র করে শিক্ষার্থীদের মাঝে উচ্ছ্বাস বিরাজ করছে। সমাবর্তনকে কেন্দ্র করে বিশ্ববিদ্যালয়কে বর্ণিল সাজে সজ্জিত করা হয়েছে। বিশ্ববিদ্যালয় এর মূল প্রবেশ মুখ থেকে রাস্তার দুই পাশে ফুলের বাগান তৈরি করা হয়েছে। রাস্তার দুই পাশে বিভিন্ন রকমের লাইট ব্যবহার করা হয়েছে। যোগাযোগ করা হলে বিশ্ববিদ্যালয় এর উপাচার্য প্রফেসর ড. গৌতম বুদ্ধ দাশ বলেন, “বিশ্ববিদ্যালয়ের সার্বিক উন্নয়ন ও সৌন্দর্য বর্ধনের কাজে বিশেষ বরাদ্দ রয়েছে এবং সমাবর্তন সফলভাবে সম্পন্ন করার জন্য বিশ্ববিদ্যালয় প্রশাসন সব ধরণের পদক্ষেপ গ্রহণ করেছ।”

 
সমাবর্তন এর নিরাপত্তার কথা মাথায় রেখে বিশ্ববিদ্যালয় ইতিমধ্যে ১২ তারিখ পর্যন্ত বন্ধ রাখা হয়েছে এবং বিশ্ববিদ্যালয় এ আইডি কার্ড ব্যতীত কাউকে প্রবেশ করতে দেওয়া হচ্ছে না। উল্লেখ্য ভেটেরিনারি শিক্ষার গুরুত্ব অনুধাবন করে ১৯৯৬ সালে নগরীর খুলশীতে ৭ একর জায়গার উপর মাত্র ৫০ জন শিক্ষার্থী নিয়ে যাত্রা শুরু করে চট্টগ্রাম সরকারী ভেটেরিনারি কলেজ এবং পরবর্তীতে ২০০৬ সালে তা বিশ্ববিদ্যালয়ে রুপান্তরিত করা হয়। শুরুর দিকে শুধু ভেটেরিনারি মেডিসিন অনুষদ থাকলেও বর্তমানে ফুড সায়েন্স এন্ড টেকনোলজি এবং মাৎস্যবিজ্ঞান অনুষদে শিক্ষা কার্যক্রম চলছে।
রবিবার অনুষ্ঠিত হতে যাওয়া বিশ্ববিদ্যালয়ের ১ম সমাবর্তনের জন্য তিনটি অনুষদ থেকে সর্বমোট ৬৯২ জন গ্রাজুয়েট রেজিস্ট্রেশন করেছেন। এর মধ্যে ভেটেরিনারি মেডিসিন অনুষদের ৪৫১ জন, ফুড সায়েন্স এন্ড টেকনোলজি অনুষদের ১১৮ জন, মাৎস্যবিজ্ঞান অনুষদের ৬৪ জন গ্রাজুয়েট রেজিস্ট্রেশন করেছেন এবং ভেটেরিনারি মেডিসিন অনুষদের ১ম-৫ম ব্যাচের ৫৯ জন এলামনাই হিসেবে উক্ত সমাবর্তনে আমন্ত্রিত হয়েছেন।

About Editor

Check Also

টেরিটরি নির্বাহী পদে নিয়োগ দিচ্ছে ACI Godrej Agrovet Private Ltd.

এগ্রিভিউ২৪ জব ডেস্ক :   ACI Godrej Agrovet Private লিমিটেডে নিয়োগ বিজ্ঞপ্তি সম্প্রতি প্রকাশিত হয়েছে। বিডিজবসের …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *