Sunday , December 16 2018
সর্বশেষ
Home / জন্মদিন ও উৎসব / KIB চত্বরে অনুষ্ঠিত হলো BVA-এর অভিষেক অনুষ্ঠান

KIB চত্বরে অনুষ্ঠিত হলো BVA-এর অভিষেক অনুষ্ঠান

অত্যন্ত জাঁকজমকপূর্ন অনুষ্ঠানের মধ্য দিয়ে বাংলাদেশ ভেটেরিনারি এসোসিয়েশন (বিভিএ) ২০১৮-২০১৯-এর নব-নির্বাচিত কেন্দ্রীয় কার্যনির্বাহী পরিষদের অভিষেক,শপথ বাক্য পাঠ এবং সাধারন সভা গত ৩১ জানুয়ারী রাজধানীর KIB অডিটোরিয়ামে অনুষ্ঠিত হয়।
১৯৭২ সালে প্রতিষ্ঠিত হওয়ার পর এবারই প্রথম অভিষেক অনুষ্ঠিত হয় বিভিএ এর। অনুষ্ঠানে সংশ্লিষ্ট সকলকে সাদর আমন্ত্রন জানান বাংলাদেশ ভেটেরিনারি এসোসিয়েশন এর মহাসচিব ড. মুহাম্মদ হাবিবুর রহমান মোল্লা ।

অনুষ্ঠানটিতে প্রধান অতিথি হিসেবে উপস্থিত প্রানিসম্পদ অধিদপ্তরের স্থায়ী সচিব মহোদয়। মৎস্য ও প্রাণিসম্পদ মন্ত্রণালয়ের মন্ত্রী নারায়ন চন্দ্র চন্দ এমপি জাতীয় সংসদে প্রশ্নোত্তর পর্বে ব্যস্ত থাকায় অনুষ্ঠানে না আসলেও আগত সকল অতিথি ও বাংলাদেশ ভেটেরিনারি এসোসিয়েশন (বিভিএ) ২০১৮-২০১৯ এর নব-নির্বাচিত কেন্দ্রীয় কার্যনির্বাহী পরিষদের সকলের নিকট শুভেচ্ছা বার্তা পাঠান । উক্ত অনুষ্ঠানে প্রাণিসম্পদ অধিদপ্তরের মহাপরিচালক ডা.মো: আইনুল হক প্রধান অতিথির শুভেচ্ছা আগতদের নিকট পৌঁছে দেন।

অনুষ্ঠানে সভাপতিত্ব করেন বিভিএ সভাপতি ডা.এস.এম নজরুল ইসলাম।এ সময় স্বাগত বক্তব্য উপস্থাপন ও বিভিএ আগামী দুই বছরের এর কর্মসূচি উপস্থাপন করেন বিভিএ এর সম্মানিত মহাসচিব ড. মুহাম্মদ হাবিবুর রহমান মোল্লা। অর্গানোগ্রামে বাস্তবায়নকে তিনি সর্বোচ্চ গুরুত্ব দিয়ে উল্লেখ করেন এ “দীর্ঘদিনের দাবী এ অর্গানোগ্রাম বাস্তবায়ন হলে মাঠ পর্যায়ের কাজের গতিশীলতা আরো বৃদ্ধি পাবে এবং প্রাণিসম্পদের গুরুত্ব আরো বেড়ে যাবে”।অভিষেক অনুষ্ঠানে মৎস্য ও প্রাণিসম্পদ মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটির সভাপতি জনাব মীর শওকাত আলী বাদশা এমপি, সিলেট কৃষি বিশ্ববিদ্যালয়ের ভিসি প্রফেসর ড. মো: গোলাম শাহি আলম, শেরেবাংলা কৃষি বিশ্ববিদ্যালয়ের ভিসি প্রফেসর ড. কামাল উদ্দিন আহাম্মদ, কৃষিবিদ ইনস্টিটিউশন বাংলাদেশের সভাপতি কৃষিবিদ জনাব এ এম এম সালেহ এবং এবং মহাসচিব কৃষিবিদ জনাব খায়রুল আলম প্রিন্স অভিষেক অনুষ্ঠানে উপস্থিত থেকে শুভেচ্ছা বক্তব্য রাখেন।এছাড়া অনুষ্ঠানে উপসস্থিত ছিলেন এসিআই এগ্রিবিজনেস এর ম্যানেজিং ডিরেক্টর এবং সিইও ড. এফ এইচ আনসারী, বিসিএস লাইভষ্টক এসোসিয়েশনের সভাপতি ডা. মো: মাহবুবুল আলম, মহাসচিব ডা. দিলীপ কুমার ঘোষ।

অনুষ্ঠানের ১ম পর্বে স্বাগত বক্তব্য দেন বিভিএ মহাসচিব ড. মুহাম্মদ হাবিবুর রহমান মোল্লা। এরপর নবনির্বাচিত কমিটির সকল সদস্যকে উত্তরীয় পরিয়ে দেয়া হয়। অনুষ্ঠানের বিশেষ অতিথি জনাব মীর শওকাত আলী বাদশা এমপি সকলকে শুভেচ্ছা জানান। এরপর নবনির্বাচিত কমিটির সকল সদস্যকে শপথ বাক্য পাঠ করান প্রাণিসম্পদ অধিদপ্তরের মহাপরিচালক ডা.মো: আইনুল হক।

আমন্ত্রিত অতিথি, ভেটেরিনারিয়ান সহ প্রায় ১৫০০ এর অধিক ব্যক্তিবর্গ উপস্থিত ছিলেন।বিশেষ অতিথির বক্তব্যে জনাব মীর শওকাত আলী বাদশা এমপি বলেন BVA অভিষেক ভেটেরিনারিয়ানদের জন্য একটি মাইলফলক হিসেবে কাজ করবে। দেশের প্রাণিসম্পদের উন্নয়নে ভেটেরিনারিয়ানদের অবদান অনেক।

KIB সভাপতি এবং মহাসচিব নব-নির্বাচিত কমিটিকে KIB এর পক্ষ থেকে (বিভিএ) ২০১৮-২০১৯ এর নব-নির্বাচিত কেন্দ্রীয় কার্যনির্বাহী পরিষদের সকলকে প্রানঢালা শুভেচ্ছা ও অভিনন্দন জানান। তারা BVA এর কল্যানকর সফল কাজে তাদের পাশে থাকার প্রত্যয় ব্যক্ত করেন তারা।অনুষ্ঠানের ২য় পর্বে বিভিএ এর সাধারন সভায় সংগঠনটির আর্থিক, সাংগঠনিক ও গঠনতন্ত্র সংশোধনী প্রস্তাবসমূহ উত্থাপন, আলোচনা এবং সিদ্ধান্ত গ্রহন অনুষ্ঠিত হয় । শেষভাগে OIE এর গাইড লাইন অনুযায়ী “বাংলাদেশ ভেটেরিনারী সার্ভিসের বর্তমান অবস্থা এবং করণীয়” শীর্ষক প্রবন্ধ উপস্খাপন করে ড. মো: মেহেদী হোসাইন।

দিনব্যাপী অনুষ্ঠানমালা শেষে এক মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠান ও নৈশ ভোজের মধ্যে দিয়ে অনুষ্ঠানটি সফলভাবে শেষ হয়।

About Abu Naser

Check Also

শেরপুরে কৃতি শিক্ষার্থী এবং মুক্তিযোদ্ধার সন্তান ডিপ্লোমা কৃষিবিদদের সংবর্ধনা প্রদান

শেরপুরে কৃতি শিক্ষার্থী এবং মুক্তিযোদ্ধার সন্তান ডিপ্লোমা কৃষিবিদদের সংবর্ধনা দিয়েছে শেরপুর জেলা ডিপ্লোমা কৃষিবিদ ইনস্টিটিউশন …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *