Saturday , April 21 2018
Home / প্রথম পাতা / আমার ক্যাম্পাস / শেকৃবিতে এএসভিএম অনুষদের নবীন শিক্ষার্থীদের অরিয়েন্টেশন অনুষ্ঠিত

শেকৃবিতে এএসভিএম অনুষদের নবীন শিক্ষার্থীদের অরিয়েন্টেশন অনুষ্ঠিত

শেকৃবি প্রতিনিধি: রাজধানীর শেরেবাংলা কৃষি বিশ্ববিদ্যালয়ের (শেকৃবি) এনিম্যাল সায়েন্স এন্ড ভেটেরিনারি মেডিসিন অনুষদের ২০১৮ শিক্ষাবর্ষে ভর্তিকৃত নতুন শিক্ষার্থীদের নবীনবরণ ও অরিয়েন্টেশন প্রোগ্রাম অনুষ্ঠিত হয়েছে। বিশ্ববিদ্যালয়ের কৃষি অনুষদের সেমিনার রুমে সোমবার (২৯ জানুয়ারি) বিকেল ৩ টার দিকে এ অনুষ্ঠান শুরু হয়।

অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. কামাল উদ্দিন আহাম্মদ। বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন উপ-উপাচার্য অধ্যাপক ড. মোঃ সেকেন্দার আলী, কোষাধ্যক্ষ অধ্যাপক ড. মোঃ আনোয়ারুল হক বেগ, বাংলাদেশ পোল্ট্রি ইন্ড্রাট্রিজ কো -অর্ডিনেশন কমিটির সভাপতি জনাব মশিউর রহমান এবং ওয়ার্ল্ডস পোল্ট্রি সায়েন্স এসোসিয়েশনের সভাপতি জনাব শামসুল আহসান খালেদ।

এছাড়াও উপস্থিত ছিলেন শেকৃবির বিভিন্ন বিভাগের চেয়ারম্যানবৃন্দ, শিক্ষক ও কর্মকর্তা বৃন্দ, সাংবাদিক এবং নবীন ছাত্র-ছাত্রীরা।

অনুষ্ঠানে বক্তারা বলেন, বর্তমানে কৃষিবিদ বা ভেটেরিনারিয়ানদের মূল্যায়ন আগের চেয়ে অনেক বৃদ্ধি পেয়েছে। দেশের ক্রমবর্ধমান উন্নয়নে পোল্ট্রি শিল্পসহ সমগ্র কৃষি খাতের অবদান অনস্বীকার্য।

এনিম্যাল সায়েন্স এন্ড ভেটেরিনারি মেডিসিন অনুষদ কর্তৃক আয়োজিত এ অনুষ্ঠানের সভাপতিত্ব করেন উক্ত অনুষদের ডীন অধ্যাপক ড. মোঃ জাহাঙ্গীর আলম এবং সঞ্চালনা করেন মেডিসিন এন্ড পাবলিক হেলথ বিভাগের চেয়ারম্যান সহযোগী অধ্যাপক ড. কে বি এম সাইফুল ইসলাম।

উপাচার্য অধ্যাপক ড. কামাল উদ্দিন আহাম্মদ বলেন, “আমরা এনিম্যাল সায়েন্স এন্ড ভেটেরিনারি মেডিসিন অনুষদকে সর্বাধিক প্রাধান্য দিয়ে থাকি। এই অনুষদ বাংলাদেশের মধ্যে একটি যুগোপযোগী অনুষদ যেখানে ডিভিএম ও হাসবেন্ড্রী একত্রিত করে পড়ানো হয় এবং ডিগ্রি দেওয়া হয় B. Sc. Vet. Sci. & A. H.। এ অনুষদের শিক্ষার্থীরা প্রাণি চিকিৎসা ও পশুপালন উভয় ক্ষেত্রে পারদর্শী”।

উল্লেখ্য, এএসভিএম অনুষদ ২০১২ সাল থেকে শেকৃবির তৃতীয় অনুষদ হিসেবে যাত্রা শুরু করে। বর্তমানে এ অনুষদে সপ্তম ব্যাচ ভর্তি হয়েছে।

About Rafy

Check Also

বিভিন্ন অপরাধ ও অভিযোগের বিষয়ে বাকৃবি শিক্ষক সমিতির বিবৃতি

বাকৃবি প্রতিনিধি: বাংলাদেশ কৃষি বিশ্ববিদ্যালয়ে (বাকৃবি) সাম্প্রতিক সময়ে ঘটে যাওয়া বিভিন্ন অপরাধ ও অভিযোগের বিষয়ে এক …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *