Wednesday , October 17 2018
সর্বশেষ
Home / ক্যাম্পাস / বাকৃবিতে সত্যেন বোস স্মরণে বিজ্ঞান জিজ্ঞাসা ও বক্তৃতা অনুষ্ঠিত

বাকৃবিতে সত্যেন বোস স্মরণে বিজ্ঞান জিজ্ঞাসা ও বক্তৃতা অনুষ্ঠিত

বাকৃবি প্রতিনিধিঃ বিজ্ঞানী সত্যেন বোস স্মরণে বাংলাদেশ কৃষি বিশ্ববিদ্যালয়ে (বাকৃবি) বিজ্ঞান জিজ্ঞাসা ও বক্তৃতা অনুষ্ঠিত হয়েছে। অনুষ্ঠানটি বিশ্ববিদ্যালয়ের শাখা বিজ্ঞান চর্চা কেন্দ্রের আয়োজনে শুক্রবার সকাল সাড়ে ১০টায় পশুপালন অনুষদীয় গ্যালরিতে অনুষ্ঠিত হয়।

বিজ্ঞান চর্চা কেন্দ্রের সহ-সভাপতি হান্নান সরকারের সভাপতিত্বে অনুষ্ঠানে উপস্থিত ছিলেন রয়েল মিডিয়া কলেজের প্রভাষক সেঁজুতি চৌধুরী, বিজ্ঞান চর্চা কেন্দ্রের উপদেষ্টা জুনায়েদ হাসান। অনুষ্ঠানটি সঞ্চালনা করেন শাখা বিজ্ঞান চর্চা কেন্দ্রের সাধারণ সম্পাদক পৃথ্বী রাজ দাশ।

বিজ্ঞান বক্তৃতার বিষয় ছিল “বাংলাদেশে রুপপুর পারমানবিক বিদ্যুৎ কেন্দ্র ঝুঁকিপূর্ণ”। বক্তৃতায় ২০১৭-১৮ সেশনের শিক্ষার্থীরা অংশগ্রহণ করেন। বক্তৃতা প্রতিযোগিতায় প্রথম স্থান অধিকার করেন সাদিয়া আক্তার, দ্বিতীয় স্থান ফারহানা সাদিয়া নীতি এবং তৃতীয় স্থান অধিকার করেন নোমান সাবিদ।

অনুষ্ঠানে বিজ্ঞানভিত্তিক তথ্যচিত্র প্রদর্শনী অনুষ্ঠিত হয় এবং তথ্যচিত্র প্রদর্শনীর মধ্যে থেকে শিক্ষার্থীদের মাঝে বিজ্ঞানভিত্তিক কুইজ প্রশ্ন করা হয়। কুইজে প্রথম ও দ্বিতীয় স্থান অর্জন করেন যথাক্রমে উত্তম কুমার ও মাহবুবা তামান্না এবং তৃতীয় স্থান যৌথভাবে অধিকার করেন আশরাফুল হক ও মো. লাবু হক।

পোস্টার প্রেজেন্টেশনে প্রথম ও দ্বিতীয় স্থান অদিকার করেন যথাক্রমে মৃত্তিকা হক মীম ও মো. মিজানুর রহমান সুজন।

অনুষ্ঠানে বক্তারা বলেন, আজকের দিনে বিজ্ঞান চর্চা ক্ষেত্রে মহান বিজ্ঞানী সত্যেন বোসের জীবন সংগ্রাম থেকে শিক্ষা নেওয়া খুবই গুরুত্বপূর্ণ।

মো. শাহীন সরদার
বাকৃবি প্রতিনিধি, ময়মনসিংহ ২২০২।
মোবাইল ০১৭৩৭৭২১৬০৩।

About Editor

Check Also

ক্ষুধামুক্ত সমাজ গঠনে চাই কৃষিবান্ধব পদক্ষেপ ও খাদ্য অধিকার আইন চাই

বর্তমানে মোট দেশজ উৎপাদন (জিডিপি) অর্জিত হচ্ছে ৭% এর উপরে। বিগত মার্চ মাসে জাতিসংঘ বাংলাদেশকে …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *