Wednesday , November 14 2018
সর্বশেষ
Home / ক্যাম্পাস / “বাঁধন” সিকৃবি ইউনিটের উদ্যোগে চার শতাধিক শিক্ষার্থীর ফ্রি ব্লাড গ্রুপ নির্ণয়

“বাঁধন” সিকৃবি ইউনিটের উদ্যোগে চার শতাধিক শিক্ষার্থীর ফ্রি ব্লাড গ্রুপ নির্ণয়

রওনক আফরোজ, সিকৃবিঃ একটি মানুষও যেনো নিজের রক্তের গ্রুপ সম্পর্কে অজ্ঞাত না থাকে সে উদ্দেশ্যকে সামনে রেখে গত শনিবার বাঁধন সিলেট কৃষি বিশ্ববিদ্যালয় ইউনিট এর পক্ষ থেকে একটি ব্লাড গ্রুপিং ক্যাম্পেইন এর আয়োজন করা হয়। ব্লাড গ্রুপিং ক্যাম্পেইনটি আয়োজন করা হয় দক্ষিণ সুরমা উপজেলার শ্রীরামপুর এলাকায় অবস্থিত সিরাজ উদ্দিন আহমেদ একাডেমীতে। মূলত শিশু কিশোরদের নিজের রক্তের গ্রুপ সম্পর্কে সচেতন করার লক্ষ্যে আয়োজিত করা হয় ক্যাম্পেইনটি, যেখানে প্রথম থেকে দশম শ্রেণী পর্যন্ত শিশুদের স্বতঃস্ফূর্ত অংশগ্রহণ ছিল অবাক করার মত । বিদ্যালয়ের প্রধান শিক্ষক ও অন্যান্য শিক্ষক শিক্ষিকা যথাসম্ভব সাহায্য সহযোগিতা করেন যা তাদের কাজকে আরো সহজ করে দেয়।

বাঁধন সিকৃবি ইউনিটের ২০ জন এর একটি টিম সকাল সকাল রওনা দেয় দক্ষিণ সুরমার উদ্দেশ্যে । পুরো টীমটি কাজের সুবিধার্থে দুটি সাব গ্রুপে বিভক্ত হয়। যার মধ্যে একটি গ্রুপে ছিলেন খাদেমুল ইসলাম (টিম লিডার ও সেক্রেটারি বাঁধন, সিকৃবি ইউনিট), ফাইজা সাদিয়া পরী, মাহফুজা ফেরদৌস মিশু, জাহিদ হাসান, শরিফ মেহেরিয়া, সাদিয়া, সুমনা, অর্ঘ্য, অমিত দাস জয়। আর অপর টীমে ছিলো শাকিল সরকার (টিম লিডার ও নির্বাহী সদস্য, বাঁধন সিকৃবি ইউনিট ), রিফাহ তাসনিয়া, সাবরিনা শিমু, ফারিয়া ইসলাম স্বচ্ছ, আশিক রাহমান, রায়হানুল নবী, রৌনক আফরোজ ইভা, রাইসানুজ্জামান হৃদয় ও মনির।
 

ছবি: রক্তের গ্রুপ নির্নয় করছেন বাঁধনের কর্মীরা

কৃষি অর্থনীতি ও ব্যাবসায় শিক্ষা অনুষদ এর শিক্ষক শেরফুল আলম কিরণের উপস্থিতিতে এবং সংগঠনটির সভাপতি তোহিদুর রহমানের সার্বিক তত্ত্বাবধানে সকাল ৯:৩০ টা থেকে টানা ৩ টা পর্যন্ত চলে ব্লাড গ্রুপিং এর কার্যক্রম এবং প্রায় ৪০০ জন শিক্ষার্থীর ব্লাড গ্রুপ নির্নয় করা হয়।

সভাপতি তোহিদুর রহমান, প্রত্যেক সদস্যকে সঠিকভাবে দায়িত্ব পালন করার ধন্যবাদ জানান এবং সবার সহযোগিতায় ভবিষ্যতে এমন আরো ক্যাম্পেইনের আয়োজন করার ইচ্ছা ব্যক্ত করেন।

About Anik Ahmed

Check Also

পেঁপে চাষের বৈজ্ঞানিক পদ্ধতি…

পেঁপে বাংলাদেশের একটি অন্যতম প্রধান ফল। কাঁচা পেঁপে সবজি হিসেবে এবং পাকা পেঁপে ফল হিসেবে …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *