Sunday , July 22 2018
সর্বশেষ
Home / ক্যাম্পাস / “কৃষি বিপণন” স্বতন্ত্র ক্যাডার সার্ভিসের দাবিতে সিকৃবি’তে সাধারণ সভা অনুষ্ঠিত

“কৃষি বিপণন” স্বতন্ত্র ক্যাডার সার্ভিসের দাবিতে সিকৃবি’তে সাধারণ সভা অনুষ্ঠিত

মাকসুদুল হাসান, সিকৃবিঃ “কৃষি বিপণন” নামে স্বতন্ত্র ক্যাডার সার্ভিস চালুর দাবিতে সিলেট কৃষি বিশ্ববিদ্যালয়ের এক সাধারণ সভা অনুষ্ঠিত হয়েছে । বৃহস্পতিবার বেলা ১২ টায় বিশ্ববিদ্যালয়ের কেন্দ্রীয় মিলনায়তনে এই সাধারণ সভার আয়োজন করা হয়। সিকৃবির কৃষি অর্থনীতি ও ব্যবসায় শিক্ষা অনুষদীয় ছাত্র সমিতি কর্তৃক আয়োজিত এ সভায় উপস্থিত ছিলেন উক্ত অনুষদের ডিন প্রফেসর ড. জসিম উদ্দিন, বিভিন্ন বিভাগীয় প্রধানগণ, প্রভাষক, ছাত্র সমিতির সদস্য এবং সাধারণ শিক্ষার্থীবৃন্দ।

সভার মূল বিষয়বস্তু ছিল কৃষি অর্থনীতিতে স্নাতকধারীদের জন্য কৃষি বিপণন স্বতন্ত্র ক্যাডার চালুর পাশাপাশি বিভিন্ন ব্যাংক এবং কৃষি গবেষণা কেন্দ্রসমূহে তাদের জন্য স্বতন্ত্র পদ সৃষ্টি করার দাবিতে চলমান আন্দোলনের জন্য মত বিনিময় করা। উক্ত সভায় সাধারণ শিক্ষার্থীদের পাশাপাশি মূল এবং সমাপনী বক্তব্য রাখেন উক্ত অনুষদের ডিন প্রফেসর ড. জসিম উদ্দিন। বক্তৃতায় তিনি শিক্ষার্থীদের ন্যায্য আন্দোলনকে সমর্থন প্রদান করেন এবং তা সফল করার জন্য বিভিন্ন দিক নির্দেশনামূলক পরামর্শ দেন। এছাড়াও তিনি ভবিষ্যতে যেকোনো সহযোগিতা প্রদানেরও আশ্বাস ব্যক্ত করেন।

উল্লেখ্য, চাকুরিক্ষেত্রে কৃষি অর্থনীতি বিষয়ের শিক্ষার্থীদের বিভিন্ন ন্যায্য অধিকার আদায় ও বিসিএস-এ স্বতন্ত্র ক্যাডার সার্ভিস চালুর দাবিতে বেশ কিছুদিন ধরেই দেশের সকল কৃষি বিশ্ববিদ্যালয়ের কৃষি অর্থনীতি বিষয়ের শিক্ষার্থীরা আন্দোলন করে আসছে। উক্ত আন্দোলনের কর্মসূচী অনুযায়ী আন্দোলনকে আরও বেগবান করার লক্ষ্যে সিলেট কৃষি বিশ্ববিদ্যালয়ের কৃষি অর্থনীতি ও ব্যবসায় শিক্ষা অনুষদীয় ছাত্র সমিতি এ সাধারণ সভার আয়োজন করে।

About Editor

Check Also

বাকৃবিতে ভয়াবহ অগ্নিকান্ড, অনুষ্ঠান যথারীতি হবে

বাকৃবি প্রতিনিধিঃ বাংলাদেশ কৃষি বিশ্ববিদ্যালয়ের (বাকৃবি) ৫৭তম প্রতিষ্ঠাবার্ষিকীর অনুষ্ঠান মঞ্চে শনিবার রাতে ভয়াভয় অগ্নিকাণ্ডের ঘটনা …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *