Monday , April 23 2018
সর্বশেষ
Home / এগ্রিবিজনেস / ডক্টর ফিডস লিমিটেড এর “বার্ষিক পরিবেশক সম্মেলন-২০১৮” অনুষ্ঠিত

ডক্টর ফিডস লিমিটেড এর “বার্ষিক পরিবেশক সম্মেলন-২০১৮” অনুষ্ঠিত

পোল্ট্রি শিল্পের দ্রুত বর্ধনশীল প্রতিষ্ঠান ডক্টর ফিডস লিমিটেড এর বার্ষিক পরিবেশক সম্মেলন-২০১৮ অনুষ্ঠিত হয়েছে । গত ১৫ জানুয়ারি ঢাকার খিলক্ষেতে অবস্থিত গ্রেস-২১ হোটেলে এই পরিবেশক সম্মেলনের আয়োজন করা হয় । বার্ষিক এই সম্মেলনে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বাংলাদেশ আওয়ামী লীগ এর প্রেসিডিয়াম সদস্য, সাবেক সফল খাদ্যমন্ত্রী ড. মোহাম্মদ আব্দুর রাজ্জাক (এমপি) ।

ডাঃ রফিজুল হক সিদ্দিকীর সভাপতিত্বে অনুষ্ঠিত এই সম্মেলনে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন কর্নেল (অবঃ) মোহাম্মদ হামিদুল হক, পিএসসি; এছাড়া উপস্থিত ছিলেন প্রাণিসম্পদ অধিদপ্তরের ঊদ্ধর্তন কর্মকর্তাবৃন্দ । দেশের বিভিন্ন প্রান্ত থেকে আসা প্রায় শতাধিক পরিবেশকের উপস্থিতিতে অত্যন্ত জমজমাট একটি সম্মেলন অনুষ্ঠিত হয় ।

   

অনুষ্ঠানের শুরুটা হয় পবিত্র কোরআন তেলাওয়াতের মাধ্যমে । এরপর স্বাগত বক্তব্য নিয়ে আসেন ডক্টর ফিডস লিমিটেড এর ব্যবস্থাপনা পরিচালক ডাঃ এস এম বায়েজীদ হোসেন । তিনি বলেন, “অতি অল্প সময়ে আমরা ৭০ জনের অধিক ব্যক্তির কর্মসংস্থান সৃষ্টি করতে পেরেছি, দেশে কর্মসংস্থান সৃষ্টি এবং সস্তায় প্রাণিজ পুষ্টি জনগণের কাছে পৌছে দেওয়াই আমার লক্ষ্য ও উদ্দেশ্য” । এছাড়া তিনি পোল্ট্রি সেক্টরের বর্তমান দুরবস্থা তোলে ধরেন এবং তা থেকে উত্তরনের জন্য সরকারের উচ্চপর্যায়ে যেন আলোচনা করে সমাধান বের করা হয় সেজন্য সাবেক খাদ্যমন্ত্রীর মাধ্যমে সরকারের প্রতি অনুরোধ জানান ।

 

বিভিন্ন প্রান্ত থেকে আসা কয়েকজন পরিবেশক তদের বক্তব্য পেশ করেন । পরিবেশকগন ডক্টর ফিডসের সাথে তাদের ব্যবসায়িক সুসম্পর্ক তোলে ধরেন, ফিডের গুনগত মান নিয়ে সন্তুষ্টি প্রকাশ করেন এবং আগামী দিনগুলিতে এই প্রতিষ্ঠানের উত্তরোত্তর সমৃদ্ধি কামনা করেন ।

এরপর একে একে বক্তব্য নিয়ে আসেন ডিএলএস এর ডাঃ মোঃ আজিজুল ইসলাম, সিলেট কৃষি বিশ্ববিদ্যালয়ের এডিশনাল রেজিস্ট্রার ডাঃ খন্দকার মাজহারুল আনোয়ার, প্রমুখ ।

বিশেষ অতিথির বক্তব্যে আনসার ভিডিপি’র সাবেক প্রধান কর্নেল (অবঃ) মোহাম্মদ হামিদুল হক বলেন, “একটি বাড়ি একটি খামার প্রজেক্টের প্রধান হিসেবে কাজ করার সুবাধে এই সেক্টর সম্পর্কে আমার যথেষ্ট ধারনা রয়েছে; সেক্টরটি খুব সেনসেটিভ, প্রতিটি পণ্যের দাম উঠানামা করে এখানে তাই সেক্টরের সাথ জড়িত সবার প্রতি শুভকামনা রইলো” ।

 

এরপর বক্তব্য প্রদান করেন অনুষ্ঠানের প্রধান অতিথি ড. মোহাম্মদ আব্দুর রাজ্জাক । তিনি বলেন, “কৃষিতে সুদের হার কমাতে হবে, ভারতে যেখানে সুদের হার ৭% সেখানে আমাদের দেশে সুদের হার ১২-১৪%; এখান থেকে বেরিয়ে আসতে হবে, পোল্ট্রি সেক্টরে সাবসিডিয়ারী দিতে হবে” । পরিবেশকদের উদ্দেশ্যে তিনি বলেন, “আপনারা মাঠ পর্যায়ে থেকে কঠোর পরিশ্রম করে দেশবাসীর জন্য সেইফ ফুড সরবরাহ করে যাচ্ছেন তাই আপনাদের প্রতি আন্তরিক ধন্যবাদ” । পরিশেষে এই সেক্টরের সমস্যা দূরীকরণের জন্য প্রধানমন্ত্রী, অর্থমন্ত্রী, কৃষিমন্ত্রী, খাদ্যমন্ত্রী ও প্রাণিসম্পদ মন্ত্রীর সাথে আলোচনা করবেন বলে আশ্বাস প্রদান করেন ।

 

এরপর ২০১৭ সালের জন্য ২ জন পরিবেশক কে দুটি মোটর সাইকেল প্রদান করা হয় এবং ৫ জনকে ওমরাহ হজ্বে পাঠানোর ঘোষনা দেওয়া হয় ।

 

সবশেষে মধ্যাহ্ন ভোজ ও সাংস্কৃতিক অনুষ্ঠানের মাধ্যমে পরিবেশক সম্মেলনের সমাপ্তি হয় ।

About Editor

Check Also

ভূট্টার “মোচা ও দানা পচা” রোগের লক্ষণ ও প্রতিকার ব্যবস্থা

বাংলাদেশে ধান ও গমের পর ভূট্টা তৃতীয় ও উচ্চ ফলনশীল দানা জাতীয় ফসল। বিশ্বের বিভিন্ন …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *