Wednesday , October 17 2018
সর্বশেষ
Home / প্রথম পাতা / আমার ক্যাম্পাস / গল্পে রঙে আর উল্লাসে পবিপ্রবি’র ডিভিএম ১১ ব্যাচের গ্রাজুয়েশন সিরিমনি

গল্পে রঙে আর উল্লাসে পবিপ্রবি’র ডিভিএম ১১ ব্যাচের গ্রাজুয়েশন সিরিমনি

তাহজীব মন্ডল নিশাত, পবিপ্রবিঃ

পটুয়াখালী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (পবিপ্রবি) বহিঃস্থ ক্যাম্পাস এনিম্যাল সায়েন্স ও ভেটেরিনারি মেডিসিন অনুষদে গান, আড্ডা আর উচ্ছ্বাসের মধ্য দিয়ে পালিত হলো ডিভিএম ১১ তম ব্যাচের গ্রাজুয়েশন সিরিমনি।

এ উপলক্ষ্যে বৃহস্পতিবার সকাল ৯টায় সহকারী প্রক্টর ড. অসীত কুমার পাল এর সঞ্চালনায় এএনএসভিএম অনুষদীয় অডিটোরিয়ামে ইন্টার্নশিপ সার্টিফিকেট ও কিটবক্স বিতরণ প্রোগ্রাম অনুষ্ঠিত হয়। এসময় প্রধান অতিথির বক্তব্য রাখেন অত্র বিশ্ববিদ্যালয়ের মাননীয় উপাচার্য প্রফেসর ড. মোঃ হারুন-অর-রশিদ। বিশেষ অতিথি হিসেবে মাননীয় উপ-উপাচার্য প্রফেসর মোহাম্মদ আলী’র উপস্থিত থাকার কথা থাকলেও শারীরিক অসুস্থতার কারণে তিনি উপস্থিত থাকতে পারেন নি। অনুষ্ঠানে সভাপতির বক্তব্য রাখেন এএনএসভিএম অনুষদের ডীন প্রফেসর ড. মোহাম্মদ রুহুল আমিন। এছাড়াও উক্ত অনুষ্ঠানে এএনএসভিএম অনুষদের অন্যান্য শিক্ষক-শিক্ষার্থীরা উপস্থিত ছিলেন।

গ্রাজুয়েশন সিরিমনির মূল কার্যক্রম শুরু হয় সকাল ১১ টায় কেক কেটার মধ্য দিয়ে। এসময় উক্ত অনুষদের ডীন ও অন্যান্য শিক্ষক-শিক্ষার্থীদের উপস্থিতে মাননীয় উপাচার্য কেক কেটে অনুষ্ঠানের উদ্বোধন করেন।

কেক কাটা শেষে গ্রাজুয়েশন সিরিমনি উপলক্ষ্যে এক জিকজ্যাক র‍্যালির আয়োজন করা হয়। র‍্যালিটি অডিটোরিয়াম থেকে শুরু হয়ে একাডেমীকের সামনে এসে শেষ হয়। এসময় বিদায়ী ও অন্যান্য শিক্ষার্থীরা রঙের খেলায় মেতে ওঠেন। পরে দ্বিতীয় একটি র‍্যালি একাডেমীক থেকে খানপুরা হয়ে ক্যাম্পাস মাঠে এসে শেষ হয়। বিদায়ী শিক্ষার্থীরা নেচে-গেয়ে তাঁদের বিদায়ক্ষণকে স্মরণীয় করে তুলেছিলেন। পরে, সকলের উপস্থিত বিদায়ী শিক্ষার্থীদের টাকায় নির্মিত “বন্ধু চত্বর” এর উদ্বোধন করা হয়।

গ্রাজুয়েশন সিরিমনির দ্বিতীয় পর্ব শুরু হয় সন্ধ্যা ৭ টায় লাইভ কন্সার্ট ও ডিজে পার্টির মধ্য দিয়ে। বিদায়ী শিক্ষার্থী গানের তালে তাল মিলিয়ে নেচে গেয়ে সময়টুকু উপভোগ করেন। পার্টি শেষে Agriview24.com এর পক্ষ থেকে ডিনার পরিবেশন করা হয়।

About Tahzib Mondal

Check Also

ক্ষুধামুক্ত সমাজ গঠনে চাই কৃষিবান্ধব পদক্ষেপ ও খাদ্য অধিকার আইন চাই

বর্তমানে মোট দেশজ উৎপাদন (জিডিপি) অর্জিত হচ্ছে ৭% এর উপরে। বিগত মার্চ মাসে জাতিসংঘ বাংলাদেশকে …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *