Wednesday , October 17 2018
সর্বশেষ
Home / ক্যাম্পাস / সিকৃবি ফটোগ্রাফিক সোসাইটির নতুন কমিটি ঘোষণা

সিকৃবি ফটোগ্রাফিক সোসাইটির নতুন কমিটি ঘোষণা

আনোয়ারুল ইসলাম খোকন :
সিলেট কৃষি বিশ্ববিদ্যালয় ফটোগ্রাফিক সোসাইটির ২০১৭-১৮ সেশনের জন্য ২য় কার্যনির্বাহী কমিটি ঘোষণা হয়েছে । আর নতুন কমিটিতে সভাপতির দায়িত্বপ্রাপ্ত হয়েছেন কৃষি প্রকৌশল ও প্রযুক্তি অনুষদের মোঃ শাহেদ রেদওয়ান খান ও সাধারণ সম্পাদক হিসেবে দায়িত্বপ্রাপ্ত হয়েছেন কৃষি অর্থনীতি ও ব্যাবসায় শিক্ষা অনুষদের মোঃ খালেদুর রহমান রাব্বি। সংগঠনটির বিদায়ী সভাপতি সৌমিক দেবের সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক বিনায়ক শর্মার সঞ্চালনায় অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে কমিটি ঘোষণা করেন বিশ্ববিদ্যালয়ের পরিচালক, ছাত্র পরামর্শ ও নির্দেশনা প্রফেসর ডঃ মতিয়ার রহমান হাওলাদার ।

অনুষ্ঠানে আরও উপস্থিত ছিলেন বিশ্ববিদ্যালয়ের প্রক্টর প্রফেসর ডঃ মৃত্যুঞ্জয় বিশ্বাস, কৃষি অনুষদের ডিন প্রফেসর ডঃ আবুল কাশেম প্রমুখ। অতিথিবৃন্দ তাদের বক্তব্যে সংগঠনটির কার্যক্রমের ভূয়সী প্রশংসা করে বলেন, বিশ্ববিদ্যালয় কেবলমাত্র সার্টিফিকেট অর্জনের স্থান নয়,বিশ্ববিদ্যালয় হলো মুক্ত চিন্তা ও মুক্ত বুদ্ধির স্থান। বিশ্ববিদ্যালয়ে পড়ালেখার পাশাপাশি এ ধরনের কার্যক্রম শিক্ষার্থীদের আরও দক্ষ করে তুলবে। তাই পড়ালেখার পাশাপাশি এ ধরণের সৃজনশীল সংগঠনে শিক্ষার্থীদের অংশগ্রহণ করতে আহবান জানান।

 সংগঠনের বিদায়ী সভাপতি সৌমিক দেব তার বক্তব্যে সকলের প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করেন ও ভবিষ্যতেও আরও নতুন নতুন কার্য্যক্রম চালিয়ে যাওয়ার আশা প্রকাশ করেন। কমিটির অন্যান্য সদস্যরা হচ্ছেন, সহ- সভাপতি শাহ রোকসানা আক্তার উর্মি, আব্দুস শুকুর ইমরান, যুগ্ম সাধারণ সম্পাদক আহসান মুমিন মুন্না, মারওয়া রহমান অন্নেষা, শ্রীকান্ত দাশ। সাংগঠনিক সম্পাদক সৈয়দুল কাবির, কাজী শিহাব শাহরিয়ার, তাসনিম তামান্না প্রমা। অর্থ সম্পাদক আবির হেলাল , সহ অর্থ সম্পাদক নীলোৎপল দে। প্রতিযোগিতা ও প্রদর্শনী বিষয়ক আহবায়ক ফারহানা পারভীন ,মাহদী রাহী, মোস্তাফিজুর রহমান, হাসনাত কিয়াস। প্রচার সম্পাদক অনিক বনিক। সহপ্রচার সম্পাদক অদিত্য দাসগুপ্ত , শতাব্দি , লোকমান আহসান । তথ্য প্রযুক্তি সম্পাদক আল রাফাত । সাধারণ সদস্য কাওসার হামিদ , মোস্তাফা আল কাদির , আব্দল্লাহ মোঃ আসিফ প্রমুখ। কমিটিতে মেন্টর হিসেবে রয়েছেন মোঃ এখলাছ উদ্দিন। প্রধান প্রশিক্ষক হিসেবে রয়েছেন নাইমুল ইসলাম নাইম , সৌমিক দেব, বিনায়ক শর্মা। উল্লেখ্য গত বছর সিলেট কৃষি বিশ্ববিদ্যালয় ফটোগ্রাফিক সোসাইটি ১টি জাতীয় আলোকচিত্র প্রদর্শনী , ২ টি অন্তঃ বিশ্ববিদ্যালয় আলোকচিত্র প্রদর্শনী , ডকুমেন্টারী , ফটোআড্ডা , ফটোওয়াক সহ ফটোগ্রাফি বিষয়ক নানা কর্মসূচি পালন করে।

 

About Anik Ahmed

Check Also

ক্ষুধামুক্ত সমাজ গঠনে চাই কৃষিবান্ধব পদক্ষেপ ও খাদ্য অধিকার আইন চাই

বর্তমানে মোট দেশজ উৎপাদন (জিডিপি) অর্জিত হচ্ছে ৭% এর উপরে। বিগত মার্চ মাসে জাতিসংঘ বাংলাদেশকে …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *