Wednesday , October 17 2018
সর্বশেষ
Home / ক্যাম্পাস / হাবিপ্রবিতে বিজনেস স্টাডিজ অনুষদের নতুন ডীন ড. শেখ মোস্তাক আহম্মদ

হাবিপ্রবিতে বিজনেস স্টাডিজ অনুষদের নতুন ডীন ড. শেখ মোস্তাক আহম্মদ

হাসানুজ্জামান বান্না, হাবিপ্রবি প্রতিনিধিঃ হাজী মোহাম্মদ দানেশ বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে বিজনেস স্টাডিজ অনুষদের ডীন হিসেবে নিয়োগ পেয়েছেন হিসাব বিজ্ঞান বিভাগের প্রফেসর ড. শেখ মোস্তাক আহম্মদ । তিনি ১৯৯৬ সালে রাজশাহী বিশ্ববিদ্যালয় (রাবি) থেকে একাউন্টিং বিভাগ হতে বিবিএস(অনার্স) প্রথম বিভাগ এবং ১৯৯৮ সালে একই বিভাগ থেকে এ গ্রেড পেয়ে এমবিএ ডিগ্রী লাভ করেন।

এরপর ২০০২ সালে তিনি এশিয়ান ইউনিভারসিটি অব বাংলাদেশ এ হিসাব বিজ্ঞান বিভাগের লেকচারার হিসেবে কর্ম জীবন শুরু করেন। পরবর্তীতে ২০০৫ সালে হাবিপ্রবিতে বিজনেস স্টাডিজ অনুষদে হিসাব বিজ্ঞান বিভাগে লেকচারার হিসেবে যোগদান করেন; ২০০৮ সালে সহকারী অধ্যাপক হিসেবে পদন্নোতি পান।২০১৩ তে পদন্নোতি পান সহযোগী অধ্যাপক হিসেবে এবং ২০১৭ তে অধ্যাপক হিসেবে পদন্নোতি পান।

২০১৫ সালে গ্রীসের ইউনিভারসিটি অব পাতরাস (University of patras) থেকে পিএইচডি ডিগ্রী লাভ করেন। এ পর্যন্ত তার দেশী বিদেশী জার্নালে প্রায় ১৬ টির বেশী প্রকাশনা আছে । এছাড়াও রয়েছে ৫ টির বেশী আন্তর্জাতিক কনফারেন্স পেপার। এর আগে তিনি ২০০২ এবং ২০০৪ সালে বিবিএস এবং এমবিএতে প্রথম স্থান অধিকার করায় ইউনিভারসিটি এওয়ার্ড পান এবং শহীদ সোহরাদী গোল্ড মেডেল লাভ করেন।

নতুন নিয়োগ পাওয়ার ব্যাপারে তার অনুভুতি জানতে চাইলে তিনি বলেন, “আমি টিচিং প্রফেশনে এসে ক্লাসে যখন লেকচার দেই তখন একটা জিনিস মনে রাখিযে – আমি ছাত্র অবস্থায় কোন কোন বিষয় গুলো আমি আমার স্যারের কাছে প্রত্যাশা করতাম, যে বিষয় গুলো পাইনি বা পেলে আমার জন্য ভালো হতো সেই বিষয় গুলোই মোডিফাই করে আমি আমার ছাত্রদের পড়ানোর চেষ্টা করি”। তিনি আরোও বলেন, “ফ্যাকাল্টি আগামী দিনের কথা হচ্ছে, আমাদের যিনি সাবেক ডীন ছিলেন তিনি অনেক আন্তরিক ছিলেন, সবাই উনাকে হেল্প করেছেন এবং সবাই আমাকে হেল্প করবেন বলে আশ্বাস দিয়েছেন; ফ্যাকাল্টির যে উন্নয়ন কার্যক্রম চলছে তা অব্যাহত রাখবো এবং একাডেমিক উন্নয়ন কে গুরুত্ব দিয়ে এক্সট্রা কারিকুলাম একটিভিটির দিকে নজর দিবো”। তিনি বলেন, “বর্তমান ভাইস চ্যান্সেলর প্রফেসর ড. মু. আবুল কাসেম স্যার একজন দেশ বরেন্য শিক্ষাবিদ, তিনি নিজেও চান বিশ্ববিদ্যালয় একাডেমিক্যালী এগিয়ে যাক তাই আমরা সবাই মিলে ফ্যাকাল্টিকে মসামনে এগিয়ে যেতে চাই”।

তিনি ফ্যাকাল্টিকে সামনের দিকে এগিয়ে নেওয়ার জন্য বিজনেস স্টাডিজ অনুষদের সকল শিক্ষক, কর্মকর্তা, কর্মচারী, শিক্ষার্থী সহ শুভাকাঙ্ক্ষী সকলের সহযোগীতা কামনা করেন। ডীন হিসেবে দায়িত্ব প্রদান করায় তিনি বিশ্ববিদ্যালয়ের মাননীয় উপাচার্য প্রফেসর ড. মু. আবুল কাসেম কে ধন্যবাদ জ্ঞাপন ও কৃতজ্ঞতা প্রকাশ করেন। সেই সাথে তিনি ফ্যাকাল্টির সাবেক ডীন প্রফেসর ড. জাহাঙ্গীর কবীর কে ধন্যবাদ দেন।

About Editor

Check Also

সিলেট কৃষি বিশ্ববিদ্যালয়ের প্রথম অটোমেটেট এগ্রো-ওয়েদার স্টেশন

এগ্রিভিউ২৪ নিউজ ডেস্কঃ সিলেট অঞ্চলের কৃষি আবহাওয়া সর্ম্পকিত তথ্যাদি জানার জন্য প্রথম বারের মতো স্থাপন …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *