Monday , February 18 2019
সর্বশেষ
Home / ক্যাম্পাস / বাকৃবিতে মাৎস্যবিজ্ঞান অনুষদের সুবর্ণ জয়ন্তী উপলক্ষে রেজিস্ট্রেশন শুরু

বাকৃবিতে মাৎস্যবিজ্ঞান অনুষদের সুবর্ণ জয়ন্তী উপলক্ষে রেজিস্ট্রেশন শুরু

বাকৃবি প্রতিনিধিঃ ১৯৬৭ সালে প্রতিষ্ঠিত হয়ে ৫০ বছরে পদার্পণ করেছে বাংলাদেশ কৃষি বিশ্ববিদ্যালয়ের (বাকৃবি) মাৎস্যবিজ্ঞান অনুষদ। এ উপলক্ষে সমস্ত গ্রাজুয়েট ও শুভানুধ্যায়ীদের নিয়ে সুবর্ণ জয়ন্তী উদযাপন করতে যাচ্ছে বাকৃবি মাৎস্যবিজ্ঞান অনুষদ। অনুষ্ঠানে অংশগ্রহণের জন্য ইতোমধ্যে শুরু হয়েছে অনলাইন রেজিস্ট্রেশন। রেজিস্ট্রেশনের শেষ সময় ১৫ই ফেব্রুয়ারি।

বুধবার সকাল ১০ টায় বিশ্ববিদ্যালয়ের মাৎস্যবিজ্ঞান অনুষদের কনফারেন্স কক্ষে এক সংবাদ সম্মেলনে এসব কথা জানানো হয়। সুবর্ণ জয়ন্তী উদযাপন কমিটির সদস্য সচিব অধ্যাপক ড. মোস্তফা আলী রেজা হোসেনের সঞ্চালনায় সংবাদ সম্মেলনে লিখিত বক্তব্য পাঠ করেন উদযাপন কমিটির আহবায়ক এবং মাৎস্যবিজ্ঞান অনুষদের ডিন অধ্যাপক ড. গিয়াস উদ্দিন আহমদ।

জানা যায়, ২০১৮ সালের মার্চের প্রথম সপ্তাহে তিন দিন ব্যাপি (২, ৩ ও ৪ মার্চ – শুক্রবার, শনিবার ও রবিবার) ওই সুবর্ণ জয়ন্তী অনুষ্ঠানের আয়োজন করা হবে। তিন দিনে বিভিন্ন অনুষ্ঠানের মধ্যে উদ্বোধনী অনুষ্ঠান, মৎস্য র‌্যালী, মৎস্য গবেষণা-ভিাত্তক সেমিনার, সিম্পোজিয়াম, মৎস্য-মেলা, পোষ্টার প্রদর্শনী, স্মৃতিচারণ, সাস্কৃতিক অনুষ্ঠান উল্লেখযোগ্য।

মাৎস্যবিজ্ঞান অনুষদ এবং অনুষদের অধিভূক্ত শেখ ফজিলাতুন্নেসা কলেজের এ পর্যন্ত সকল গ্রাজুয়েট সহ বাকৃবি মাৎস্যবিজ্ঞান অনুষদে অধ্যায়নরত অনার্স,মাস্টার্স এবং পিএইচডি শিক্ষার্থীরা সুবর্ণ জয়ন্তীতে অংশগ্রহণ করতে পারবে। গ্রাজুয়েটগণ বাংলাদেশ ও বিশ্বের যে কোন প্রান্ত থেকে বাকৃবির ওয়েবপেজ (http://www.bau.edu.bd ) ভিজিট করে অথবা সরাসরি (http://fof50years.bau.edu.bd/registration/) লিংকে ক্লিক করে রেজিষ্ট্রেশন ও সুবর্ণ জয়ন্তী উদযাপন সংক্রান্ত্র সকল তথ্য জানতে পারবে।

 

মো. শাহীন সরদার
বাকৃবি প্রতিনিধি, ময়মনসিংহ ২২০২।
মোবাইল ০১৭৩৭৭২১৬০৩।

About Editor

Check Also

উদ্ভাবিত হবে ব্লাস্ট প্রতিরোধী গমের জাত

শাহীন সরদার, বাকৃবি প্রতিনিধিঃ বীজ রেডিয়েশন মাধ্যমে প্রাপ্ত গাছগুলো ব্লাস্ট আক্রমণ করে নি। এইগুলো আমরা …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *