Wednesday , October 17 2018
সর্বশেষ
Home / প্রথম পাতা / “৪র্থ আন্তর্জাতিক ডেইরি, মৎস্য ও পোষা প্রানি মেলা-২০১৮” এর ৫০ দিনের কাউন্ট ডাউন শুরু

“৪র্থ আন্তর্জাতিক ডেইরি, মৎস্য ও পোষা প্রানি মেলা-২০১৮” এর ৫০ দিনের কাউন্ট ডাউন শুরু

আর মাত্র ৫০ দিন পর শুরু হচ্ছে “৪র্থ আন্তর্জাতিক ডেইরি, মৎস্য ও পোষা প্রানি মেলা-২০১৮” । আগামী ৮ই মার্চ বঙ্গবন্ধু ইন্টারন্যাশনাল কনফারেন্স সেন্টার, ঢাকায় শুরু হবে এই মেলা । এনিমেল হেলথ্ কোম্পানিজ এসোসিয়েশন অব বাংলাদেশ (আহ্কাব) এর আয়োজনে অনুষ্ঠিত হবে এই মেলা; আয়োজন উপলক্ষ্যে নেয়া হচ্ছে পদক্ষেপ । ৩ দিনের এই মেলায় (৮-১০ মার্চ) জন্য ইতোমধ্যে বঙ্গবন্ধু ইন্টারন্যাশনাল কনফারেন্স সেন্টারে ৪টি হল ভাড়া নেয়া হয়েছে, মোট ২৯৭ স্টল বসছে এবারের মেলায় । মেলাতে মূলত জোর দেয়া হচ্ছে ডেইরি, মৎস্য ও পোষাপ্রাণী সংক্রান্ত নতুন নতুন বিষয় ও প্রযুক্তির উপর; এছাড়া মেলাতে টেকনিক্যাল সেমিনারের আয়োজন করা হয়েছে, সেমিনারের জন্য অসংখ্য বৈজ্ঞানিক পেপার জমা পড়েছে এবং সেগুলো থেকে সেরা পেপারগুলি নিয়ে অত্যন্ত সুন্দরভাবে টেকনিক্যাল সেমিনারের কাজ এগিয়ে চলছে ।

৫০ দিনের কাউন্ট ডাউন সম্পর্কে জানতে চাইলে AHCAB মহাসচিব ডা. মো: কামরুজ্জামান বলেন, “মেলার দিন ঘনিয়ে আসছে আর আমাদের প্রস্তুতিও এগিয়ে যাচ্ছে; আরো প্রচার প্রচারনা হবে, আশা করছি আধুনিক প্রযুক্তির সর্বোচ্চ সুবিধা ব্যবহার করে অত্যন্ত জাঁকজমকপূর্ন ভাবে মেলাটি সম্পন্ন করতে পারবো” ।

মেলা উপলক্ষ্যে চলছে নানামুখী প্রচারণা, সবচেয়ে বেশী প্রচারণা চলছে সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে । আহ্কাব থেকে ফেসবুক পেইজের মাধ্যমে মেলা সম্পর্কে মানুষকে বিভিন্ন তথ্যাদি জানানো হচ্ছে । এছাড়া এগ্রিভিউ২৪.কম মেলা উপলক্ষ্যে ফেসবুকে একটি ইভেন্টের আয়োজন করেছে যেখানে এখন পর্যন্ত প্রায় পাঁচ শতাধিক মানুষ মেলাতে অংশগ্রহনের ব্যাপারে আগ্রহ প্রকাশ করেছে ।

 

মেলার সময় যত ঘনিয়ে আসছে প্রচার-প্রচারনা ততই বাড়ছে; আশা করা যাচ্ছে অত্যন্ত সফল এবং জাঁকজমকপূর্ন একটি মেলা দেখছে যাচ্ছে দেশবাসী ।

About Editor

Check Also

ক্ষুধামুক্ত সমাজ গঠনে চাই কৃষিবান্ধব পদক্ষেপ ও খাদ্য অধিকার আইন চাই

বর্তমানে মোট দেশজ উৎপাদন (জিডিপি) অর্জিত হচ্ছে ৭% এর উপরে। বিগত মার্চ মাসে জাতিসংঘ বাংলাদেশকে …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *