Tuesday , November 13 2018
Home / প্রথম পাতা / BSMIAB এর নতুন সভাপতি ড. মোঃ রফিকুল ইসলাম ও সাধারণ সম্পাদক ড. গৌতম দেব

BSMIAB এর নতুন সভাপতি ড. মোঃ রফিকুল ইসলাম ও সাধারণ সম্পাদক ড. গৌতম দেব

বাংলাদেশ সোসাইটি ফর মলিকুলার ইমিউনোলজি এন্ড এডভান্সড বায়োটেকনোলজি (BSMIAB) এর ২০১৭-১৮ সালের জন্য নতুন কার্যনির্বাহী কমিটি গঠিত হয়েছে। নবগঠিত এ কমিটি আগামী ২ বছরের জন্য দায়িত্ব গ্রহণ করেন। এতে সভাপতি হিসেবে নির্বাচিত হন বাংলাদেশ কৃষি গবেষণা কাউন্সিল (বিএআরসি) এর প্রধান বৈজ্ঞানিক কর্মকর্তা ড. মোঃ রফিকুল ইসলাম এবং সাধারণ সম্পাদক হিসেবে বাংলাদেশ লাইভস্টোক রিসার্চ ইনস্টিটিউট (বিএলআরআই) এর উর্ধ্বতন বৈজ্ঞানিক কর্মকর্তা ড. গৌতম দেব

এছাড়াও কমিটিতে সহ-সভাপতি হিসেবে আছেন ড. নাজমুল হোসাইন নাজির, ড. মোঃ সাইফ মুন্সি এবং ড. এম. মেহেদী হাসান খান, কোষাধ্যক্ষ হিসেবে ড. মোঃ রাশেদুল ইসলাম, যুগ্ন সাধারণ-সম্পাদক হিসেবে ড. মোঃ আবদুল কাফি এবং ড. আসিফ ইকবাল, সাংগঠনিক সম্পাদক হিসেবে ড. মাসুদুর রহমান, প্রচার ও প্রকাশনা সম্পাদক হিসেবে ড. মোঃ জামাল উদ্দিন। কার্যকরী সদস্য হিসেবে আছেন ড. এম. সোহেল রানা সিদ্দিকী, ড. হাসান আল-ফারুক, ড. এম.এ. আলিম, ড. পারভীন মোস্তারি, ড. আবদুল আহাদ, ডাঃ মোঃ তরিকুল আলম, ড. এস.এম. রফিকুজ্জামান বকুল, ড. মাসুদ পারভেজ, ড. উদয় কুমার মোহন্ত, ড. মোঃ আবদুর রাকিব ও ড. আখি মনি।

বাংলাদেশ সোসাইটি ফর মলিকুলার ইমিউনোলজি অ্যান্ড অ্যাডভান্সড বায়োটেকনোলজি (বিএসএমআইএবি) হল একটি অলাভজনক প্রতিষ্ঠান। ২০১৩ সাল থেকে সংগঠনটি যাত্রা শুরু করে। এতে জৈব প্রযুক্তিবিদ এবং ইমিউনোলজিস্টরা একত্রে কৃষি, স্বাস্থ্য, পরিবেশ, ঔষধ, ফার্মাসিউটিক্যালস ও খাদ্য নিরাপত্তার উন্নতির জন্য কাজ করছেন। জৈবপ্রযুক্তি ও ইমিউনোলজি পেশাদারদের মধ্যে যোগাযোগ বৃদ্ধি, মানুষের, উদ্ভিদ ও প্রাণী বিষয়ক ব্যক্তি ও সংগঠনের মধ্যে অধ্যয়নের জন্য এই ক্ষেত্রের গবেষণাকে উৎসাহিত করার জন্য এবং সাধারণ জনগণের সাথে যোগাযোগ স্থাপন ও বজায় রাখার জন্য বিএসএমআইএবি প্রতিষ্ঠিত হয়। এটি বাংলাদেশী জৈবপ্রযুক্তি এবং ইমিউনোলজি পেশাদারদের জন্য একটি বৈশ্বিক সংগঠন। এর সদস্যরা হলেন বাংলাদেশি নাগরিক যারা সারা পৃথিবী জুড়ে বসবাস করছে এবং শিক্ষা, গবেষণা, সরকার, শিল্প বিষয়ক বিভিন্ন কাজে নিয়োজিত রয়েছে।

About Rafy

Check Also

ব্ল্যাক বেঙ্গল জাতের ছাগলের পূর্ণাঙ্গ জিনোম সিকোয়েন্সিং সম্পন্ন

বাকৃবি প্রতিনিধি : প্রথমবারের মতো বিশ্বখ্যাত ছোট জাতের ছাগল ব্ল্যাক বেঙ্গলের পূর্ণঙ্গ জিনোম সিকোয়েন্সিং সম্পন্ন  করা …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *