Monday , June 25 2018
Home / ক্যাম্পাস / বাকৃবিতে ২১শে আগস্ট উপলক্ষে আলোচনা সভা ও প্রামাণ্যচিত্র প্রদর্শণী

বাকৃবিতে ২১শে আগস্ট উপলক্ষে আলোচনা সভা ও প্রামাণ্যচিত্র প্রদর্শণী

শাহীন সরদার, বাকৃবি প্রতিনিধি: বাংলাদেশ কৃষি বিশ্বাবদ্যালয়ে (বাকৃবি) ২১ শে আগস্ট গ্রেনেড হামলায় নিহতদের স্মরণে শাহজালাল হল ছাত্রলীগের আয়োজনে আলোচনা সভা ও প্রামাণ্যচিত্র প্রদর্শণী অনুষ্ঠিত হয়েছে। সোমবার রাত ৮টায় হলের কমন রুমে ওই অনুষ্ঠানের আয়োজন করা হয়।

শাহজালাল হল ছাত্রলীগ কর্মী মো. শফিউল আলমের সভাপতিত্বে অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন কৃষিবিদ ইনস্টিটিশনের যুগ্ম মহাসচিব অধ্যাপক ড. এ কে এম জাকির হোসেন। প্রধান পৃষ্টপোষক হিসেবে উপস্থিত ছিলেন শাহ্জালাল হলের প্রভোস্ট অধ্যাপক ড. গোপাল দাস। বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন প্রক্টর অধ্যাপক ড. মো. আতিকুর রহমান খোকন । অনুষ্ঠানে প্রধান আলোচক হিসাবে ছিলেন বিশ্ববিদ্যালয়ের শাখা ছাত্রলীগের সভাপতি মো. সবুজ কাজী ও সাধারন সম্পাদক মিয়া মোহাম্মদ রুবেল। এসময় বিভিন্ন হলের শতাধিক ছাত্রলীগ নেতাকর্মীরা ওই আলোচনা সভায় উপাস্থত ছিলেন ।

আলোচনা সভায় বক্তারা বলেন, আগস্টের এই শোককে শুধু মনে ধারন করলেই হবে না তাকে শক্তিতে পরিণত করে বঙ্গবন্ধুর সোনার বাংলাদেশ গড়তে বাঙ্গালী জাতিকে এক সঙ্গে কাজ করতে হবে। নতুন প্রজন্মের কাছে বাংলাদেশের সঠিক ইতিহাস তুলে ধরতে হবে। ইতিহাস বিকৃতিকারী দেশের কিছু ষড়যন্ত্রকারী মহলকে দমন করতে হবে।

এর আগে জাতির পিতা বঙ্গবন্ধুকে নিয়ে লেখা রচনা প্রতিযোগিতায় বিজয়ীদের মাঝে পুরস্কার বিতরন করা হয়। “বঙ্গবন্ধুর অসমাপ্ত আত্মজীবনী” বইটি পুরস্কার হিসাবে দেওয়া হয়।

মো. শাহীন সরদার
বাংলাদেশ কৃষি বিশ্ববিদ্যালয় প্রতিনিধি, ময়মনসিংহ।
০১৭৩ ৭৭২১৬০৩।

About Shahin Sardar

Check Also

ড.নিরঞ্জন কুমার সানাকে নতুন উপাচার্য নিয়োগ দেওয়ায় বশেফমুবিপ্রবিতে আনন্দ মিছিল

বশেফমুবিপ্রবি প্রতিনিধি : বঙ্গমাতা শেখ ফজিলাতুন্নেছা মুজিব বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে নতুন ও প্রথম উপাচার্য নিয়োগ …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *