Thursday , March 21 2019
সর্বশেষ
Home / ক্যাম্পাস / বাকৃবিতে বঙ্গমাতা স্মরণে আলোচনা সভা

বাকৃবিতে বঙ্গমাতা স্মরণে আলোচনা সভা

মো. শাহীন সরদার, বাকৃবি প্রতিনিধি: বাংলাদেশ কৃষি বিশ্ববিদ্যালয়ে (বাকৃবি) বঙ্গমাতা শেখ ফজিলাতুন্নেছা মুজিবের ৮৭তম জন্মবার্ষিকী উপলক্ষে আলোচনা সভা অনুষ্ঠিত হয়েছে।

মঙ্গলবার সন্ধ্যা ৭টার দিকে বিশ্ববিদ্যালয়ের ছাত্রীদের আবাসিক শেখ ফজিলাতুন্নেছা মুজিব হলে এ সভা অনুষ্ঠিত হয়। ফজিলাতুন্নেছা হল প্রশাসনের সহায়তায় বাকৃবি শাখা ছাত্রলীগ এ আলোচনা সভার আয়োজন করে।

ছাত্রলীগ নেতা আফিফাত খানম রিতিকার সভাপতিত্বে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, উপাচার্য অধ্যাপক ড. মো. আলী আকবর। বিশেষ অতিথি ছিলেন উপ-উপাচার্য অধ্যাপক ড. মো. জসিমউদ্দিন খান, গণতান্ত্রিক শিক্ষক ফোরামের সভাপতি অধ্যাপক ড. মো. আবুল হোসেন, গণতান্ত্রিক শিক্ষক ফোরামের সাধারণ সম্পাদক অধ্যাপক ড. মো. রফিকুল আলম, প্রভোস্ট কাউন্সিলের আহ্বায়ক অধ্যাপক ড. মো. সাজ্জাদ হোসেন, বিশ্ববিদ্যালয়ের প্রক্টর অধ্যাপক ড. মো. আতিকুর রহমান খোকন ও বাকৃবি শাখা ছাত্রলীগের সভাপতি মো. সবুজ কাজী।

অনুষ্ঠানের প্রধান পৃষ্ঠপোষকতা করেন ফজিলাতুন্নেছা মুজিব হলের প্রভোস্ট অধ্যাপক ড. এ.কে.এম. আজাদ-উদ-দ্দৌলা প্রধান। সভায় প্রধান বক্তা ছিলেন বাকৃবি শাখা ছাত্রলীগের সাধারণ সম্পাদক মিয়া মোহাম্মদ রুবেল। এছাড়া উপস্থিত ছিলেন ছাত্রবিষয়ক উপদেষ্টা অধ্যাপক ড. সচ্চিদানন্দ দাস চৌধুরী, ফজিলাতুন্নেসা, তাপসী রাবেয়া ও সুলতানা রাজিয়া হলের ছাত্রলীগ কর্মী ও সাধারণ শিক্ষার্থীবৃন্দ। অনুষ্ঠানের সঞ্চালনা করেন প্রিয়াংকা জাহান।

উপাচার্য অধ্যাপক ড. মো. আলী আকবর বলেন, সকল সাফল্যের পিছনের নারীর অবদান থাকে। বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের বিভিন্ন সাফল্যের পিছনে বঙ্গমাতা শেখ ফজিলাতুন্নেছা মুজিবেরও অবদান ছিল উল্লেখযোগ্য। বঙ্গমাতা ছিলেন অত্যন্ত ধৈর্য্যশীল। তার জীবনী থেকে আমাদের শিক্ষা নিয়ে ও বঙ্গবন্ধুর আদর্শকে লালন করে দেশকে সামনের দিকে এগিয়ে নিয়ে যেতে হবে।

বাকৃবি ছাত্রলীগের সাধারণ সম্পাদক মিয়া মোহাম্মদ রুবেল বলেন, শেখ ফজিলাতুন্নেছা অর্ধাঙ্গিনী হিসেবে সব সময় বঙ্গবন্ধুর পাশে থেকে প্রেরণা যুগিয়েছেন। যখন বঙ্গবন্ধু জেলে ছিলেন তখন সবদিক গুছিয়ে রেখেছিলেন তিনি। তিনি না থাকলে হয়ত আমরা আজ এ বঙ্গবন্ধুকে পেতাম না। আর বঙ্গবন্ধুর আদর্শকে ধারণ করে ছাত্রলীগ দেশের প্রতিটি আন্দোলনে অপরিসীম ভূমিকা রেখে চলেছে।

মো. শাহীন সরদার
বাকৃবি প্রতিনিধি, ময়মনসিংহ
মোবাইল. 01521461939।

About Shahin Sardar

Check Also

যমুনার চরাঞ্চলে হাঁস পালন করে স্বাবলম্বী বহু পরিবার

সিরাজগঞ্জে শাহজাদপুরের যমুনা চরাঞ্চলে হাঁস পালনে বেকারত্ব দূর করেছে অনেকেই। চরাঞ্চলে হাঁস পালন করে স্বাবলম্বী …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *