Monday , January 21 2019
সর্বশেষ
Home / ক্যাম্পাস / সিভাসুতে জাতীয় মৎস্য সপ্তাহ উদযাপিত

সিভাসুতে জাতীয় মৎস্য সপ্তাহ উদযাপিত

সিভাসু প্রতিনিধি:- গত ২৪শে জুলাই, ২০১৭ তারিখে “মাছ চাষে গড়বো দেশ, বদলে দেবো বাংলাদেশ” প্রতিপাদ্য নিয়ে অনুষ্ঠিত হয় জাতীয় মৎস্য সপ্তাহ দিবস।

বর্ণাঢ্য র‍্যালী এবং আলোচনা সভার আয়োজন করা হয় দিনটিতে। সকালে মাৎস্যবিজ্ঞান অনুষদের উদ্যোগে আয়োজিত র্যালীটিতে অংশগ্রহন করেন বিশ্ববিদ্যালয়ের শিক্ষক, ছাত্রছাত্রী, ফিশ ইন্সপেকশন এর কোয়ালিটি কন্ট্রোল এবং জেলা মৎস্য অধিদপ্তরের কর্মকর্তাবৃন্দ।
র্যালীতে নেতৃত্ব দেন বিশ্ববিদ্যালয়ের উপাচার্য প্রফেসর ড. গৌতম বুদ্ধ দাশ।

র্যালীর পর প্রশাসনিক ভবনের কনফারেন্স রুমে এক আলোচনা সভার আয়োজন করা হয়। মাৎস্য অনুষদের ডিন প্রফেসর ড. মোহাম্মদ নুরুল আবছার খানের সভাপতিত্বে আলোচনায় বক্তব্য রাখেন উপাচার্য প্রফেসর ড. গৌতম বুদ্ধ দাশ। বিশেষ অতিথির বক্তব্য রাখেন সামুদ্রিক মৎস্য অধিদপ্তরের পরিচালক এম. আই. গুলজার, জেলা মৎস্য কর্মকর্তা বেগম প্রভাতী দেব।

আলোচনা সভায় আরো উপস্থিত ছিলেন ফুড সায়েন্স এন্ড টেকনোলজি অনুষদের ডিন প্রফেসর ডা. মো. রায়হান ফারুক, ভেটেরিনারি মেডিসিন অনুষদের ডিন প্রফেসর মো. আ: হালিম, প্রফেসর ড.এ. কে. এম. সাইফুদ্দীন, প্রফেসর ড. পকিতোষ কুমার বিশ্বাস, প্রফেসর ড. মো. কবিরুল ইসলাম খান, প্রফেসর ড. আলমগীর হোসেন, ড. আসাদুজ্জামান, ইশরাত জাহান আঁকা, মহিউদ্দিন জাহাঙ্গীর।

প্রধান অতিথির বক্তব্যে উপাচার্য প্রফেসর ড. গৌতম বুদ্ধ দাশ বলেন, মাছ চাষ করে দেশের অর্থনৈতিক অবস্থার আমূল পরিবর্তন করা সম্ভব।
তিনি বলেন, প্রাণিজ আমিষের মধ্যে মাছের চাহিদা পূরণে দেশে মৎস্য উৎপাদন বৃদ্ধি এবং মান নিয়ন্ত্রনে গুরুত্ব দেয়া প্রয়োজন। এই বিশ্ববিদ্যালয়ের মাৎস্যবিজ্ঞান অনুষদের শিক্ষক এবং ছাত্রছাত্রীরা দেশের মৎস্য সম্পদের উন্নতি ও উৎপাদন বৃদ্ধির লক্ষ্যে কার্যকর গবেষণা চালিয়ে যাবেন বলে তিনি আশাবাদ ব্যক্ত করেন।

About Abu Naser

Check Also

বাবুগঞ্জে সরিষার বাম্পার ফলন, লক্ষমাত্রা ছাড়িয়ে ফসলের মাঠজুড়ে এখন হলুদ হাসি

আব্দুল্লাহ মামুন, বাবুগঞ্জ থেকেঃ চলতি রবি মৌসুমে বাবুগঞ্জে ব্যাপক পরিমাণ সরিষার আবাদ হয়েছে। সরিষা চাষ প্রচুর …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *