Tuesday , February 19 2019
সর্বশেষ
Home / প্রথম পাতা / আমার ক্যাম্পাস / ভেটেরিনারি ডাক্তার হিসেবে রেজিস্ট্রেশন পেতে যাচ্ছে শেকৃবির এএসভিএম অনুষদের শিক্ষার্থীরা

ভেটেরিনারি ডাক্তার হিসেবে রেজিস্ট্রেশন পেতে যাচ্ছে শেকৃবির এএসভিএম অনুষদের শিক্ষার্থীরা

শেকৃবি প্রতিনিধি: রাজধানীর শেরেবাংলা কৃষি বিশ্ববিদ্যালয়ের (শেকৃবি) এনিম্যাল সায়েন্স এন্ড ভেটেরিনারি মেডিসিন (এএসভিএম) অনুষদের সদ্য স্নাতক সম্পন্নকৃত শিক্ষার্থীরা ভেটেরিনারি ডাক্তার হিসেবে রেজিস্ট্রেশন পেতে যাচ্ছেন। বাংলাদেশ ভেটেরিনারি কাউন্সিলের (বিভিসি) রেজিস্ট্রার ডাঃ এমরান হোসাইন খান এ বিষয়টি নিশ্চিত করেছেন। আগামীকাল ১৫ ই জুন রেজিস্ট্রেশনের চিঠি দেওয়া হবে বলে জানানো হয়।

উল্লেখ্য, পূর্বে বি.এস.সি. ভেট. সায়েন্স এন্ড এনিম্যাল হাসবেন্ড্রী ডিগ্রী দেওয়া হতো। কিন্তু পরবর্তীতে এ ডিগ্রীকে আলাদা করে ডিভিএম ও এনিম্যাল হাসবেন্ড্রী নামক আলাদা দুটি ডিগ্রী করা হয়। কিন্তু বাংলাদেশের প্রেক্ষাপট ও চাহিদার কথা বিবেচনা করে, দেশীয় ও আন্তর্জাতিক বিশেষজ্ঞদের পরামর্শে শেকৃবিতে পুনরায় বি.এস.সি.ভেট. সায়েন্স এন্ড এ. এইচ ডিগ্রী চালু করা হয়।

শেকৃবির মেডিসিন ও পাবলিক হেলথ বিভাগের চেয়ারম্যান ড. কে.বি.এম. সাইফুল ইসলাম জানান, “শেকৃবির এএসভিএম অনুষদের গ্র্যাজুয়েটরা একই সাথে প্রাণি চিকিৎসা ও উৎপাদন সম্পর্কে পরামর্শ দিতে পারবে এবং দেশের আমিষের চাহিদা পূরণে গুরুত্বপূর্ন ভূমিকা পালন করবে”। এছাড়াও তিনি বাংলাদেশ ভেটেরিনারি কাউন্সিলকে ধন্যবাদ জানান ও ভবিষ্যতেও গ্র্যাজুয়েটদের মানোন্নয়নে তাঁদের পরামর্শ কামনা করেন।

এর আগে বাংলাদেশ ভেটেরিনারি কাউন্সিলের প্রতিনিধিদল শেকৃবির এএসভিএম অনুষদ পরিদর্শন করেন এবং সন্তোষ প্রকাশ করেন।

২০১২ সাল থেকে শেকৃবিতে এএসভিএম অনুষদের যাত্রা শুরু হয় এবং রেজিস্ট্রেশন পেতে যাওয়া শিক্ষার্থীরাই এ অনুষদের প্রথম ব্যাচ। বর্তমানে এ অনুষদে ৬ষ্ঠ ব্যাচ অধ্যয়নরত রয়েছে। প্রাণিসম্পদ সেক্টরের উন্নয়নে, দেশ ও জাতির সেবাই সদ্য পাশকৃত এএসভিএম গ্র্যাজুয়েটরা অবদান রাখার প্রত্যয় ব্যক্ত করেন এবং এবং বাংলাদেশ ভেটেরিনারি কাউন্সিলকে ধন্যবাদ জানান।
আবদুর রহমান (রাফি)
শেরেবাংলা কৃষি বিশ্ববিদ্যালয়, ঢাকা-১২০৭

About Rafy

Check Also

তিতাসে উপ সহকারি কৃষি কর্মকর্তাগনের ২য় শ্রেনীর মর্যাদা প্রাপ্তিতে দোয়া ও আলোচনা সভা অনুষ্ঠিত

“মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনার অবদান ডিপ্লোমা কৃষিবিদদের দ্বিতীয় শ্রেনির সম্মান” এ স্লোগান কে সামনে রেখে …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *