৩:৪৫ পূর্বাহ্ন

শুক্রবার, ২৯ মার্চ , ২০২৪
ads
ads
শিরোনাম
  • হোম
  • বাকৃবি শিক্ষক সমিতির নির্বাচন, আওয়ামীপন্থী ফোরামের নিরঙ্কুশ জয়
ads
প্রকাশ : ডিসেম্বর ৩০, ২০২২ ১২:৪৫ অপরাহ্ন
বাকৃবি শিক্ষক সমিতির নির্বাচন, আওয়ামীপন্থী ফোরামের নিরঙ্কুশ জয়
ক্যাম্পাস

কৃষিবিদ দীন মোহাম্মদ দীনু: বাংলাদেশ কৃষি বিশ্ববিদ্যালয় (বাকৃবি) শিক্ষক সমিতির নির্বাচনে নিরঙ্কুশভাবে সকল পদে জয় লাভ করেছে আওয়ামীপন্থী শিক্ষকদের সংগঠন গণতান্ত্রিক শিক্ষক ফোরাম। নির্বাচনে সভাপতি পদে এনভায়রনমেন্টাল সায়েন্স বিভাগের প্রফেসর ড. মোঃ আসলাম আলী এবং সাধারণ সম্পাদক পদে প্যারাসাইটোলজি বিভাগের প্রফেসর ড. মোহাম্মদ জাহাঙ্গীর আলম নির্বাচিত হয়েছেন।

বৃহস্পতিবার (২৯ ডিসেম্বর) বিশ্ববিদ্যালয়ের শিক্ষক কমপ্লেক্স ভবনে সকাল ৮টা থেকে দুপুর ২টা পর্যন্ত ভোট গ্রহণ চলে। এবারের নির্বাচনে ভোটার সংখ্যা মোট ৫৬৯ জন। এতে ভোটার উপস্থিতি ছিল ৮১ দশমিক ৭২ শতাংশ। ব্যাপক উদ্দীপনার মধ্য দিয়ে নির্বাচন সম্পন্ন হওয়ার পর রাত সাড়ে ১১টায় নির্বাচনী ফলাফল ঘোষণা করা হয়।

নির্বাচিত অন্যান্য সদস্যরা হলেন সহ-সভাপতি পদে কৃষি ও ফলিত পরিসংখ্যান বিভাগের প্রফেসর ড. মোঃ আমিরুল ইসলাম, কোষাধ্যক্ষ পদে উদ্যানতত্ত¡ বিভাগের প্রফেসর ড. মোঃ মোক্তার হোসেন, যুগ্ম সম্পাদক-১ পদে কৃষি রসায়ন বিভাগের প্রফেসর ড. বিপ্লব কুমার সাহা, যুগ্ম সম্পাদক-২ পদে পশুপুষ্টি বিভাগের ড. মোঃ শফিকুর রহমান শিশির, ক্রীড়া ও সাংস্কৃতিক সম্পাদক পদে ফিশারিজ টেকনোলজি বিভাগের জনাব মোঃ মোবারক হোসেন, তথ্য-প্রযুক্তি ও প্রচার সম্পাদক পদে কম্পিউটার সায়েন্স এ্যান্ড ম্যাথমেটিক্স বিভাগের জনাব জয়ন্ত কর্মকার, সমাজকল্যাণ সম্পাদক পদে পোল্ট্রি বিজ্ঞান বিভাগের জনাব আনজুয়ারা খাতুন।

এছাড়া সদস্য পদে ফিশারিজ টেকনোলজি বিভাগের প্রফেসর ড. ফাতেমা হক শিখা, কৃষিতত্ত¡ বিভাগের প্রফেসর ড. মোঃ হারুন অর রশীদ, মেডিসিন বিভাগের প্রফেসর ড. মোঃ আমিনুল ইসলাম, ফার্ম স্ট্রাকচার এন্ড এনভায়রনমেন্টাল ইঞ্জিনিয়ারিং বিভাগের প্রফেসর ড. মোহাম্মদ রায়হানুল ইসলাম, পশুপুষ্টি বিভাগের প্রফেসর ড. মোহাম্মদ মহি উদ্দিন এবং কৃষি অর্থনীতি বিভাগের প্রফেসর ড. মাহবুব হোসেন নির্বাচিত হয়েছেন।

উল্লেখ্য, গণতান্ত্রিক শিক্ষক ফোরামের অন্য একটি প্যানেলের সভাপতি পদপ্রার্থী ড. এম. এ. ইয়াহিয়া খন্দকার ও সোনালী দল প্যানেলের সভাপতি পদপ্রার্থী ড. শহিদুল হক সমান সংখ্যক ১৩১টি ভোট পেয়ে নিকটতম প্রতিদ›দ্বী হিসেবে প্রফেসর ড. মোঃ আসলাম আলীর কাছে পরাজিত হন। প্রফেসর ড. মোঃ আসলাম আলী ২০২টি ভোট পান।

আবার সাধারণ সম্পাদক পদে ২১২টি ভোট পেয়ে নির্বাচিত হন প্রফেসর ড. মোহাম্মদ জাহাঙ্গীর আলম। তার নিকটতম প্রতিদ›দ্বী সোনালী দল প্যানেলের সাধারণ সম্পাদক পদপ্রার্থী ড. মোঃ আরিফুল ইসলাম পান ১৪৮টি ভোট। এছাড়াও গণতান্ত্রিক শিক্ষক ফোরামের অন্য একটি প্যানেল থেকে একই পদপ্রার্থী ড. মোঃ জাকির হোসেন ৯৯ টি ভোট পান।

শেয়ার করুন

ads

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

বিজ্ঞাপন

ads

বিজ্ঞাপন

ads

বিজ্ঞাপন

ads

বিজ্ঞাপন

ads

বিজ্ঞাপন

ads

বিজ্ঞাপন

বিজ্ঞাপন

ads

ফেসবুকে আমাদের দেখুন

ads

মুক্তমঞ্চ

scrolltop